জেলায় পুলিশী অভিযানে গ্রেপ্তার ৪৭

 

নিজস্ব প্রতিনিধি: জেলায় জামাতের এক নেতাসহ ৪৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে সাতক্ষীরা সদরে ১২ জন, কলারোয়ায় ১০ জন, তালায় ৪ জন, কালিগঞ্জে ৩ জন, শ্যামনগরে ৬ জন, আশাশুনিতে ৫ জন, দেবহাটায় ২জন ও পাটকেলঘাটায় ৫জন রয়েছে।

কালিগঞ্জ রোকেয়া মনসুর মহিলা কলেজে পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

বিশেষ প্রতিনিধি: উপজেলা সদরে অবস্থিত রোকেয়া মনসুর মহিলা কলেজে ২০১৮ সালে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান সোমবার দিনব্যাপী কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ একেএম জাফরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে কবিতা আবৃত্তি ও একক অভিনয় পরিবেশন করেন কথাসাহিত্যিক জহিরুল আলম। সহকারী অধ্যাপক শ.ম মমতাজুর রহমান ও প্রভাষক অলিউর রহমানের সঞ্চালনায় বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক ইন্দ্রজিত কুমার মন্ডল, নুরুজ্জামান, কলেজের পরিচালনা পর্ষদের সদস্য ডা. মিলন কুমার ঘোষ প্রমুখ। পরে ক্রীড়ায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এসময় কলেজের শিক্ষক-কর্মচারি ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

ডুমুরিয়ায় সরকারের উন্নয়ন ও সাফল্য তুলে ধরে উঠান বৈঠক

 

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি, আওয়ামী লীগ নেতা প্রফেসর ড. মাহাবুব-উল ইসলাম মঙ্গলবার বিকালে কালিতলা ও শলুয়া শিমুল তলায় বিরেন্দ্রনাথ বালার সভাপতিত্বে উঠান বৈঠকে বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা বিনয় বৈরাগী, অনিমেশ বিশ্বাস (মেম্বর), বিমল মলি¬ক, গোকুল হালদার, শেখ মুজিবুর রহমান, কাজী জসীমউদ্দীন মুক্ত, শেখ আব্দুল জব্বার, উৎপল জোয়ার্দার, চিরঞ্জিত মন্ডল, প্রসেনজিত মন্ডল, তরুন মন্ডল, মনোজ ঢালী, চিন্ময় মন্ডল, কালিদাস বিশ্বাস, তন্ময় বালা প্রমূখ।

বন্যপ্রাণি শিকার বন্ধ আবাসস্থল ও জীব বৈচিত্র্য রক্ষা উপলক্ষে সচেতনতামূলক অনুষ্ঠান

বুড়িগোয়ালিনী (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগরের বুড়িগোয়ালিনী ফরেস্ট মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে বন্য প্রাণি শিকার বন্ধ আবাসস্থল ও জীববৈচিত্র রক্ষা উপলক্ষ্যে এক সচেতনতামূলক অনুষ্ঠান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মৃনাল কান্তি বিশ্বাস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক জিএম রফিক আহম্মেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহতাব উদ্দীন, আবু ফরিদ, শহিদুল ইসলাম, ইউছুফ হোসেন, সেহেল রানা, পিন্টু ঘোস, সাংবাদিক আব্দুল হালিম, আব্দুর রশিদ প্রমুখ।

দেবহাটার সুমাইয়া মাষ্টার্সে পরিবেশ বিজ্ঞানে প্রথম শ্রেণিতে প্রথম হয়েছে

 

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলা সদরের সুমাইয়া বাইতুন মাষ্টার্সে পরিবেশ বিজ্ঞান বিষয়ে প্রথম শ্রেণিতে প্রথম হওয়ার কৃতিত্ব অর্জন করেছে। তার পিতা জিন্নাত আলী একজন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও মাতা মমতাজ বেগম একজন গৃহিনী। সুমাইয়া বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয় থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে পরিবেশ বিজ্ঞান বিষয়ে ¯œাাতকোত্তর প্রথম শ্রেণিতে প্রথম হয়। সুমাইয়া বাইতুনের বড় বোন নাহিদ সুলতানা রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে বর্তমানে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত আছে। সুমাইয়ার এই কৃতিত্বে তার পিতা-মাতা, শিক্ষকমন্ডলীসহ এলাকাবাসী আনন্দিত। সুমাইয়া ভবিষ্যতে সরকারি/বেসরকারি পর্যায়ে চাকরির মাধ্যমে সফলতা পেতে ও দেশের কল্যাণে কাজ করতে সকলের দোয়া প্রার্থী।

চুকনগরে অপহৃত বিএনপির নেতা নজরুলের বাসভবনে মহানগর বিএনপির নেতৃবৃন্দ

চুকনগর (খুলনা) প্রতিনিধি: চুকনগরে অপহৃত খুলনা জেলা বিএনপির সহ-ধর্মবিষয়ক সম্পাদক নজরুল ইসলাম মোড়লের বাসভবনে আসেন খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মজ্ঞু, সাধারণ সম্পাদক সিটি মেয়র মনিরুজ্জামান মনি, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ফখরুল আলম, সোনাডাঙ্গা থানা বিএনপির সাধারণ সম্পাদক শেখ আসাদুজ্জামান মুরাদ প্রমুখ। উল্লেখ্য গত ১৭মার্চ উপজেলা মাগুরাঘোনা গ্রামের মৃত মানিক মোড়লের পুত্র নজরুল ইসলাম মোড়ল (৪৫)আটলিয়া গ্রামের চৌরাস্তা মোড় নামকস্থান হতে নিখোঁজ হয়।

কালিগঞ্জে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হৃদরোগে আক্রান্ত হয়ে মুক্তিযোদ্ধা নূর আহম্মেদের ইন্তেকাল

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান চলাকালে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন বীর মুক্তিযোদ্ধা নূর আহম্মেদ গাজী (৬৬)। সোমবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠানস্থলে তিনি আকষ্মিক হৃদরোগে আক্রান্ত হন। তাৎক্ষণিকভাবে তাকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরবর্তীতে সাতক্ষীরা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৮টার দিকে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে ও ১ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার জোহরবাদ রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা এবং বাদ এশা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে। জানাজায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটের কমান্ডার শেখ নাসির উদ্দীন, সহকারী কমান্ডার যথাক্রমে শেখ আব্দুর রউফ, এসএম শাহাদাত হোসেন, শেখ মনির আহম্মেদ, বীর মুক্তিযোদ্ধা মুনসুর আলী, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক এসএম গোলাম ফারুক, যুগ্ম সম্পাদক আহছানউল্যাহ, আমিররুল ইসলাম, আলম হায়দার, আশিক ইকবালসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। মথুরেশপুর ইউনিয়নের নিজদেবপুর গ্রামের মৃত কছিম উদ্দীনের ছেলে বীর মুক্তিযোদ্ধা নূর আহম্মেদকে কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুর আহমেদ মাছুমের নেতৃত্বে ও থানার উপ-পরিদর্শক মামুনুর রহমানের পরিচালনায় পুলিশের একটি চৌকষ দল গার্ড অব অনার প্রদান করেন।

শ্যামনগরে নবযাত্রা প্রকল্পের স্বাস্থ্য বিষয়ক সভা

শ্যামনগর (সদর) প্রতিনিধি: শ্যামনগরে ওয়াল্ড ভিষণের নবযাত্রা প্রকল্পের স্বাস্থ্য বিষয়ক ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে নবযাত্রা প্রকল্পের উপজেলা সমন্বয়ক নিরঞ্জন বর্মনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেডিকেল অফিসার ডা. মালিহা খানম। বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য সহকারী কার্তিক চন্দ্রপাল ও মশিউর রহমান । সে সময় সাইফুর রহমান, শাহিনুর ইসলাম ও জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্যামনগরে মৎস্য ঘের লুট করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

শ্যামনগর (সদর) প্রতিনিধি: শ্যামনগরে মৎস্য ঘের লুটপাট ও বাসায় আগুন দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী ফুলবাড়ীয়া গ্রমে মৃত বিজয় সরদারের পুত্র শুকদেব সরকার। মঙ্গলবার সকাল ১০টায় শ্যামনগর উপজেলা প্রেসক্লাবে এক লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন গত ২৬ মার্চ দুপুর ১২টার দিকে বংশীপুর গ্রামে মৃত তোফাজ উদ্দীন খাঁর ছেলে তোফাজ্জেল খাঁ ও আতিয়ার খাঁ এবং যাদবপুর গ্রামের মৃত গফফার গাজীর ছেলে শফিউর রহমানসহ অন্যান্য ১৪ থেকে ১৫ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্রে তার দখলীয় মৎস্য ঘেরে অনাধিকার প্রবেশ করে ভাঙচুর ও মাছ লুটপাট করে। এ সময় প্রতিবাদে তার স্ত্রী আরতী সহ কয়েকজন বাধা দিলে সন্ত্রাসীরা তাদের বেদম মারপিট করে এবং মৎস্য ঘেরে বাসায় আগুন লাগিয়ে লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি করে।

আশাশুনি শ্যামনগর ও পাইকগাছায বিশ^ পানি দিবস পালন

নিজস্ব প্রতিনিধি: আশাশুনিতে বিশ^ পানি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন সকাল সাড়ে ১০টায় এ কর্মসূচির আয়োজন করে।
প্রথমে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীনের সভাপতিত্বে সভায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, শিক্ষা অফিসার বাকী বিল্লাহ, যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, সমবায় অফিসার জি এম আনছারুল আজাদ, পাউবো এসও আবুল হোসেন, প্রভাষক শাহাদাৎ হোসেন টিটল প্রমুখ বক্তব্য রাখেন।
শ্যামনগর: মঙ্গলবার শ্যামনগর উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্তরে উপজেলা নির্বাহী অফিসার কামরুজজামানের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান এস এম মহসীন উল মুলক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভূমি সুজন সরকার, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার ফারুক হোসাইন সাগর, উপজেলা সমাজসেবা অফিসার শেখ শহিদুর রহমান প্রমুখ। অপরদিকে শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের আমিনিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে ও ভূরুলিয়া ইউনিয়ন পরিষদে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও ওয়ার্ল্ড ভিশনের নবযাত্রা প্রকল্পের আয়োজনে বিশ^ পানি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনাসভার আয়োজন করা হয়।
পাইকগাছা: পাইকগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা নির্বাহী অফিসার ফকরুল হাসানের সভাপতিত্বে ‘প্রকৃতির জন্য পানি’ প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এড. স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, প্রধান শিক্ষক আব্দুল গফফার, আ.লীগনেতা অধ্যক্ষ লুৎফর রহমান।

আশাশুনিতে মটর সাইকেল দুর্ঘটনায় আহত চার

শেখ হেদায়েতুল ইসলাম: আশাশুনি উপজেলার কুল্যা-গাবতলা সড়কে মটর সাইকেল দুর্ঘটনায় ৪ যুবক গুরুতর আহত হয়েছে। আহতদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। উপজেলার নওয়াপাড়া গ্রামের সিরাজুল গাজীর পুত্র জুয়েল, মতিকুল ইসলাম সরদারের পুত্র আলামিন, শামছুর গাজীর পুত্র শাহিদুল ও অজেদ আলির পুত্র হাসান একটি মটর সাইকেলে বাড়ি থেকে গুনাকরকাটি ব্রীজ হয়ে গাবতলার দিকে যাচ্ছিল। বাইনবশত এলাকায় পৌছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে গাড়িসহ তারা রাস্তা থেকে ১৫/২০ ফুট নিচে ছিটকে পড়ে। তাদেরকে এম্বুলেন্সযোগে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কেক কাটা, র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে ছাত্র সমাজের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিনিধি: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় কেক কাটা, র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় ছাত্র সমাজের ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার বিকালে জেলা জাতীয় পার্টির কার্যালয়ে জাতীয় ছাত্র সমাজ জেলা শাখার আয়োজনে জেলা ছাত্র সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি সদর উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব আনোয়ার জাহিদ তপনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় ছাত্র সমাজ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি কায়ছারুজ্জামান হিমেল, সাধারণ সম্পাদক আকরামুল ইসলাম, জাতীয় ছাত্র সমাজ সাতক্ষীরা জেলা শাখার সাবেক আহবায়ক বদরুজ্জামান বদু, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা প্রজন্ম পার্টির যুগ্ম আহবায়ক রাজিবুল্লাহ রাজু, সহ-সভাপতি ইকবাল হোসেন রনি, নাহিদুর রহমান রিপন, সাংগঠনিক সম্পাদক রোকনুজ্জামান সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক আলিম আল রাজ প্রমুখ।

দেবহাটায় স্বরাষ্ট্রামন্ত্রীর জনসভা সফল করতে আওয়ামী লীগের বর্ধিত সভা

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় স্বরাষ্ট্রামন্ত্রীর জনসভা সফল করতে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টায় সখিপুর ইউনিয়ন পরিষদ হল রুমে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির উপস্থাপনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক জর্জ কোটের পিপি এড. ওসমান গণি, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব নাজমুস শাহাদাত, নফর বিশ্বাস, শরৎ চন্দ্র ঘোষ, মোসলেউদ্দীন মূকুল, যুগ্ম সাধারণ সম্পাদক আনারুল হক, আজহারুল ইসলাম, শেখ মোনায়েম হোসেন, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন। সভায় আগামী ৩১ মার্চ স্বরাষ্ট্রামন্ত্রীর জনসভাকে সফল করার লক্ষে বিস্তারিত কর্মসূচি হাতে নেওয়া হয়।

শান্তি ও সম্প্রীতিতে নারী প্রকল্পের শিখন কর্মশালা

ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির মাধ্যমে শান্তি ও সম্প্রীতিতে নারী প্রকল্পের শিখন আলোচনা এবং প্রকল্প পরবর্তী সময়ে এক সাথে কাজ করার কৌশল নির্ধারণী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় শহরের একটি রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। সিইপি রিজিওনাল ম্যানেজার যশোরের আকছেদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সহকারী জেলা শিক্ষা অফিসার অলোক কুমার তরফদার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তারাময়ী মুখার্র্র্জী, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা রোকনুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সঞ্জীব কুমার দাস, দেবহাটা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, ফিংড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুর রহমান। সাতক্ষীরা এসএস জয়নব খাতুনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা ব্যবস্থাপক হুমায়ুন কবির, এফও(সি.ই.পি) মোর্শেদা আক্তার, ফয়জুল্লাহ হক, এ্যাকশন কমিটির সভাপতি রমেশচন্দ্র ঘোষ, এনজিও প্রতিনিধি মোস্তাফিজুর রহমান, আবুল হোসেন প্রমুখ।

বেনাপোল ও শার্শায় ৬ কেজি ১শ’ গ্রাম ওজনের ৫৬টি স্বর্ণের বারসহ আটক দুই

বেনাপোল (যশোর) প্রতিনিধি: যশোরের বেনাপোল ও শার্শা সীমান্তে বিজিবি সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ৬ কেজি ১শ’ গ্রাম ওজনের ৫৬টি সোনার বারসহ দুইজকে আটক করেছে। আটককৃত সোনার মূল্য প্রায় ২কোটি ৬০লাখ টাকা।
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক জানান, মঙ্গলবার দুুপুরে যশোরের শার্শা সীকারপুর নারিকেলবাড়িয়া সীমান্তে অভিযান চালিয়ে আটক করা হয় ভারতীয় নাগরিক মিঠু তরফদারকে। তার কাছ থেকে উদ্ধার করা হয় ৩ কেজি ৭শ ১০গ্রাম ওজনের ৩২টি স্বর্ণের বার। আটক মিঠু ভারতের উত্তর ২৪ পরগনা জেলার মালদা মোস্তফাপুর গ্রামের হযরত আলীর ছেলে।
অপরদিকে খুলনা ২১বিজিবির সদস্যরা পুটখালি বাজারে একটি হোমিও দোকানে অভিযান চালিয়ে আটক করেন হোমিও ডাক্তার আব্দুর রাজ্জাককে। তার কাছ থেকে উদ্ধার করা হয় ২ কেজি ৪শ ১০গ্রাম ওজনের ২২টি সোনার বার। সে পুটখালি গ্রামের আতাউর রহমানের ছেলে।