পাটকেলঘাটা থানার বিভিন্নস্থানে পহেলা বৈশাখ উদযাপন


প্রকাশিত : এপ্রিল ১৬, ২০১৮ ||

পাটকেলঘাটা প্রতিনিধি: পাটকেলঘাটাসহ আশপাশের এলাকায় মঙ্গল শোভাযাত্রা, বিভিন্ন অনুষ্ঠানমালা, অনন্দ হৈ হুলোড়ের মধ্যদিয়ে পহেলা বৈশাখ পালিত হয়েছে। ‘এসো হে বৈশাখ এসো এসো’ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর রচিত বৈশাখ বরণের এ গানের মধ্যদিয়ে পাটকেলঘাটাস্থ জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ সাতক্ষীরা শাখার বটমুলের সবুজ চত্বরে বর্ণিল মঞ্চে ১লা বৈশাখের অনুষ্ঠানমালা শুরু হয়। শিল্পী, সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবি, নারী পুরুষ, শিশুসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বাঙালীর চিরচেনা ঢাক-ঢোল, কাঁশর, সানাই,ঘোড়াগাড়িসহ বিভিন্ন সাজে সকাল ৮টায় মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি কুমিরা সহ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রবীন্দ্র সদনে এসে সমবেত হয়। এরপর সেখানে পান্তা ইলিশ ভোজনের সাথে সাথে মঞ্চে চলতে থাকে রবীন্দ্রসঙ্গীত, নজরুলগীতি পলীগীতি, লালনগীতিও বাউলসহ বিভিন্ন ধরনের বাংলা গান, আবৃত্তি ও নৃত্য। জেলা কৃষকলীগের উদ্যোগে অনন্দ হৈ হুলোড়ের মধ্যদিয়ে পহেলা বৈশাখ পালিত হয়েছে জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধুর নেতৃত্বে র‌্যালি ও পান্তা ইলিশের আয়োজন ও আলোচনার আয়োজন করা হয়। এছাড়া বিভিন্ন বিদ্যালয় ও সামাজিক সংগঠনের উদ্যোগে পহেলা বৈশাখ পালিত হয়েছে। পাটকেলঘাটা লোকনাথ নার্সিং হোম এর ৭ম বর্ষপূর্তি ও পহেলা বৈশাখ শুভ নববর্ষ পালন উপলক্ষ্যে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিনটি পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল-আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সাং®কৃতিক অনুষ্ঠান ও সস্মনা প্রদান অন্ধজনে দেহ আলো ৫জন অন্ধ ব্যক্তিকে সারাজীবন চিকিৎসা সেবা প্রদান করা হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

পাটকেলঘাটা মিনিস্টার মাইওয়ান ফ্রিজের স্টল পরিদর্শন: পাটকেলঘাটা কুমিরায় ৫দিন ব্যাপী বৈশাখী মেলায় প্রথম দিনে মিনিস্টার মাইওয়ান স্টল পরিদর্শন করলেন সাবেক এমপি ইঞ্জিনিয়ার শেখ মুজিবার রহমান। মেলার আয়োজক কমিটির প্রধান ও কুমিরা ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, ছাত্রলীগের কুমিরা ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল আহমেদসহ সাংবাদিক ও অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ। মেলায় মিনিস্টার মাইওয়ানের এলইডি টিভি, গাসডোর ফ্রিজ, রাইচকুকার, ফ্যান, আয়রন মেশিন, বেলেন্ডারসহ সব ধরনের ইলেক্টনিক্স আইটেম ঘুরে ঘুরে দেখেন। দেশীয় পন্যর গুণাগত মানের প্রশাংসা করেন এবং মেলার সফলতা কামনা করেন।

নগরঘাটা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়: নগরঘাটা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে র‌্যালী, আলোচনা ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মোঃ সাইদুল ইসলাম বাবলু। অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ আব্দুস সাত্তার ও সঞ্জীব কুমার দাশ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষিকা পারভীন সুলতানা, রোকসানা পারভীন, সালমা খাতুন, শিক্ষক সাইফুজ্জামান সুমন ও মো. সাইদুর রহমান।