আশাশুনির শামসুর রহমান হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানার জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন


প্রকাশিত : April 29, 2018 ||

নিজস্ব প্রতিনিধি: আশাশুনির বাঁওচাষ গ্রামের শামসুর রহমান হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার জমি ভূমিহীন নামধারী কয়েকজন ভূমিদস্যু কর্তৃক দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন প্রতিষ্ঠানটির ম্যানেজার উপজেলার সরাফপুর গ্রামের মৃত হামিদ সরদারের ছেলে তাহাজুল ইসলাম।
তিনি তার লিখিত বক্তব্যে বলেন, বিগত ২০১২ সালে উক্ত মাদ্রাসা ও এতিম খানার নামে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা বিশিষ্ট ব্যবসায়ী এসএম বসির আহমেদ ৪শ’ বিঘা জমি ক্রয় করেন। সেখান থেকে ওই জমির হারির টাকা দিয়ে প্রতিষ্ঠানটির যাবতীয় খরচ পরিচালিত হয়ে আসছিলো। প্রতিষ্ঠানটিতে ২শ’ এতিম শিক্ষার্থী ও ১০জন শিক্ষক-কর্মচারী রয়েছে।
স্থানীয় ভূমিদস্যুরা সহ্য করতে না পেরে বিভিন্ন সময় তারা ষড়যন্ত্র শুরু করে। এরই জেল ধরে বিগত ২০১৭ সালের প্রথম দিকে আশাশুনি উপজেলার হাজীপুর, কাটাখালী, বাঁকড়া ও দেবহাটা উপজেলার চালতেতলা গ্রামের কয়েকজন একতাবদ্ধ হয়ে এতিমখানার নামীয় ৪শ’ বিঘা জমির মধ্যে ২শ’ বিঘা জমি জবর দখল করে নেন। এমতাবস্থায় এতিমখানার সম্পত্তি উদ্ধারে পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তাহাজুল ইসলাম।