কপিলমুনিতে বিদ্যুতের লোডশেডিং চরমে


প্রকাশিত : মে ৩০, ২০১৮ ||

khulna

কপিলমুনি (খুলনা) প্রতিনিধি: গ্রীষ্মের বৃষ্টিহীন আকাশ থেকে অগ্নি ঝরছে। চলছে তাপ প্রবাহ। শিশু থেকে শুরু করে সকল বয়সী মানুষের জীবন এখন ওষ্ঠাগত। এমন পরিস্থিতি চলছে প্রায় মাস জুড়ে, আর এরই মধ্যে বিদ্যুতের সীমাহীন লোডশেডিংয়ের কাছে মানুষ যেন অসহায় হয়ে পড়েছে।

জানা যায়, খুলনা জেলার কপিলমুনিসহ পার্শ্ববর্তী এলাকাতে এখন প্রতিদিন বিদ্যুৎ যায় ৭/৮ বার। পবিত্র মাহে রমজানের মধ্যে এমন লোডশেডিংয়ে রোজাদার ও ¯œাতক পরীক্ষার্থীসহ জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। ইতোমধ্যে বন্ধ হওয়ার উপক্রম হয়েছে বিভিন্ন কল কারখানা ও ব্যবসা প্রতিষ্ঠান। জরুরী কাজ করতে না পারায় অফিস পাড়ায়ও চলে এসেছে স্থবিরতা। চলতি মৌসুমে বিদ্যুতের অভাবে বরফ তৈরী ব্যাহত হওয়ায় বিপাকে পড়েছেন চিংড়ি চাষী ও ব্যবসায়ীরা। সব মিলিয়ে ভ্যাপসা গরম ও বিদ্যুৎ বিভ্রাট দক্ষিণ উপকূলীয় এ জনপদের জন্য ভোগান্তির আজ আর যেন অন্ত নেই।

এদিকে লোডশেডিং এর বিষয়ে জানতে চাইলে কপিলমুনি অভিযোগ কেন্দ্রের ইনচার্জ নূর আলম বলেন, ‘পাইকগাছা-কয়রা বর্তমানে শতভাগ বিদ্যুতায়নের আওতায়। মেইন লাইনের ১৩০ কিলোমিটার চিকুন তার পরিবর্তন করা হচ্ছে, তাই সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ রাখা হচ্ছে’।