ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন শীর্ষক সম্মেলনে সাতক্ষীরার ছেলে শামস


প্রকাশিত : জুন ১, ২০১৮ ||

 

থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য ‘ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন’ শীর্ষক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন সাতক্ষীরার ছেলে শামস ইশতিয়াক শোভন। বিশ্বের ১৫০টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করছে এই সম্মেলনে। শামস ইশতিয়াক শোভন স্বেচ্ছাসেবী ‘সংস্থা স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান। তিনি শিল্পপতি ও সমাজ সেবক মো. আফসার আলী এবং শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক অফিসার শামসুন নাহার লিলির একমাত্র ছেলে। তার বড় বোন ডাক্তার শামীমা আফরোজ ২৮তম বিসিএস’র একজন বিসিএস ক্যাডার এবং তার স্বামী ডাক্তার আবুল ইশরাত জনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর নির্বাচিত কাউন্সিলর। তার ছোট বোন ব্যাংকার শাহীনা আফরোজ ঢাকা ব্যাংকের সিনিয়র অফিসার এবং তার স্বামী ব্যারিস্টার মাহমুদুল হাসান।

২০১৬ সালে বাংলাদেশের তরুণ উদ্দ্যোক্তাদের মধ্যে শামস ইশতিয়াক শোভন একজন। ইতোমধ্যে তিনি বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে এবং বিভিন্ন সভা-সেমিনারে সুবক্তা হিসেবে এবং সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে আলোচনায় উঠে আসেন।

তিনি তার প্রতিষ্ঠিত ‘স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন’র উদ্দ্যোগে নিজ এলাকায় ভোমরা ইউনিয়ন পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয়ের প্রাঙ্গনে পিএসসি, জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সুবিধা বঞ্চিত মেধাবী ও অসহায় ছাত্র ছাত্রীদের আর্থিক সহায়তা প্রদান করেন এবং তাদের উৎসাহিত করেন। শুধু আর্থিক সহযোগিতাই নয়, গত ঈদুল ফিতরে এতিমদের সম্মানে ইফতার আয়োজন, ঈদবস্ত্র বিতরণ ও ছিন্নমূল শিশুদের পোষাক তুলে দিয়ে আলোচনায় উঠে আসেন। তিনি এই কার্যক্রম বিগত দুই বছর ধরে করে আসছেন। প্রেস বিজ্ঞপ্তি