কুশখালী দাখিল মাদ্রাসার ১০ম শ্রেণির ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ


প্রকাশিত : জুন ৩, ২০১৮ ||

নিজস্ব প্রতিনিধি: ২ এপ্রিল গভীর রাতে কুশখালী দাখিল মাদ্রাসার ১০ম শ্রেণির ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ হয়েছে। জেলা বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির প্রশাসনিক প্রধান সাকিবুর রহমান জানান, সদর উপজেলার কুশখালী ইউনিয়নের দক্ষিণ কুশখালী গ্রামের মো. মফিজুল ইসলাম গাজী ষোড়শী কন্যা রুবিনাকে প্রতিবেশী আব্দুল হামিদ সরদারের বখাটে ছেলে মো. আলতাফ হোসেনের সাথে বিবাহের সিদ্ধান্ত নেয়। এব্যাপারে স্থানীয় মাতুব্বরেরাও এইমর্মে পরামর্শ দিয়েছে যে, ওই ছেলে যেহেতু বিভিন্নভাবে এই মেয়েকে উত্যক্ত করে আসছে গত সাত মাস ধরে।
ঘটনার সত্যতা পেয়ে, ওই রাতে ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শ্যামলের নির্দেশনায় গ্রামপুলিশ পাহারায় রাখা হয় এবং সকালেই জেলা বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সহায়তায় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭’র ৪ধারার ক্ষমতা বলে জেলা মহিলা কর্মকর্তা তারাময়ী মুখার্জী ও স্থানীয় সরকারের সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্য মো. রুহুল আমীন গাজী এ বিবাহের উপর নিষেধাজ্ঞা জারী করেন।
এসময়ে রুবিনার পিতা-মাতা তাদের কন্যার বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিবাহ দিবেনা বলে মুচলেকা দিয়েছে। একই সময়ে ছেলে আলতাফ কোন বাল্যবিবাহ করিবেনা ও তার পিতা আব্দুল হামিদ কোন বাল্যবিবাহের সাথে সম্পৃক্ত হবেনা বলেও মুচলেকা দিয়েছে।