সমাজসেবা কর্মকর্তা আখলাকুরের উপর হামলার প্রতিবাদে বিভিন্নস্থানে মানববন্ধন


প্রকাশিত : জুন ৬, ২০১৮ ||

কালিগঞ্জ: পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলা সমাজসেবা অফিসার মুক্তিযোদ্ধা সন্তান আখলাকুর রহমান এর উপর গত ৩ জুন কর্তব্যরত অবস্থায় সন্ত্রাসী হামলার প্রতিবাদে কালিগঞ্জ উপজেলা সমাজসেবা কার্যালয়ের সামনে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। কালিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ও সারা বাংলাদেশ ব্যাপী একযোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের অংশ হিসেবে কালিগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসের আয়োজনে ৫ জুন বেলা ১১টায় এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আক্তার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও কুশুলিয়া ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ শেখ মেহেদী হাসান সুমন, প্রতিষ্ঠাতা সভাপতি এসএম গোলাম রহমান প্রমুখ। মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক এসএম গোলাম ফারুকের সঞ্চালনায় বক্তরা বলেন, গুলশানার শিশু সদন নামের একটি এতিমখানার সভাপতি আব্দুল গফ্ফার ভূয়া এতিম দেখিয়ে দীর্ঘ দিন ধরে সরকারী বরাদ্ধের টাকা আত্মসাত করে আসছে। সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে ভূয়া প্রমানিত হওয়ায় সমাজসেবা কর্মকর্তা সরকারী বরাদ্দের টাকা দিতে না চাইলে তার মাথা ফাঁটিয়ে দেওয়া হয়। মানববন্ধন কর্মসূচি থেকে মুক্তিযোদ্ধা সন্তানের উপর সন্ত্রাসী হামলায় দোষীদের দৃষ্টান্ত মুলক শান্তির দাবী জানান। পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের পক্ষ থেকে নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।
দেবহাটা: একই দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় দেবহাটা উপজেলা শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সমাজসেবা কর্মকর্তা অধীর কুমার গাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলার সখিপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম, গাজীপাড়া হাফিজিয়া এতিমখানার প্রতিষ্ঠাতা হাফেজ জি.এম আব্বাসউদ্দীন গাজী, বাবলু হোসেন প্রমুখ।
আশাশুনি: মঙ্গলবার সকালে আশাশুনি উপজেলা প্রশাসনের উদ্যোগে উক্ত ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আটককৃত গফফার ও পলাতকদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধনে আলোচনা রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন ও সমাজ সেবা অফিসার ইমদাদুল হক। মানবন্ধনে বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ অংশ গ্রহণ করেন।