ডুমুরিয়ায় ভাঙাড়ি দোকানে রাইফেলের গুলি বিক্রিকালে যুবক গ্রেপ্তার


প্রকাশিত : জুন ১১, ২০১৮ ||

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার সদরে একটি ভাঙাড়ি দোকানে রাইফেলের ৭৯০ ও এলএমজির ১৩ রাউন্ড গুলি বিক্রি করতে গিয়ে ধরা পড়েছে সোহেল রানা ঢালী (২৫) নামে এক যুবক। সোহেল রানা ডুমুরিয়া উপজেলার থুকড়া গ্রামের আব্দুল জব্বার ঢালী ছেলে। সোমবার দুপুর ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।
থানা পুলিশ সূত্রে জানা গেছে, সোহেল রানা সোমবার ডুমুরিয়া উপজেলা সদরের খুলনা-সাতক্ষীরা মহাসড়কের পাশে অবস্থিত ভাঙাড়ি সামগ্রী কেনা-বেচার দোকানে একটি বস্তায় পিতলের সামগ্রী হিসেবে ৭৯০ রাউন্ড রাইফেল ও ১৩ রাউন্ড চায়না রাইফেলের গুলি বিক্রি করতে আসে। এ সময়ে ভাঙাড়ি দোকানের মালিক মো. হায়দার আলী থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রানাকে গুলিসহ গ্রেপ্তার করে।
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল জানায়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাটির কাজ করতে গিয়ে মাটি খুড়ে সে ওই গুলিগুলো পেয়েছে।
ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানায়, কয়েকদিন পূর্বে সোহেল রানা ওই ভাঙাড়ি দোকানে একটি গুলি এনে দেখায় বিক্রি করবে বলে। তখন ভাঙাড়ি মালিক পুলিশকে বিষয়টি জানালে তাকে পরামর্শ দেয়া হয় সবগুলো নিয়ে আসতে। সেই অনুযায়ি পূর্ব পরিকল্পনামাফিক সোহেলকে গুলিসহ গ্রেপ্তার করা হয়েছে। সোহেলের দেয়া তথ্যমতে কুয়েটের সেই স্থান পরিদর্শন করা হয়েছে। তার বক্তব্যের সত্যতা মিলেছে। সোহেলকে জেলা পুলিশের দপ্তরে নিয়ে যাওয়া হয়েছে বলে তিনি জানান। জেলা অতিরিক্ত পুলিশ সুপার বি সার্কেল মো. সজিব খান ডুমুরিয়া থানা ও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।