শহীদ স.ম আলাউদ্দিনের সমাধিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা


প্রকাশিত : জুন ২০, ২০১৮ ||

আসাদুজ্জামান সরদার: ২২ বছর পরও তালা উপজেলার মিঠাবাড়ি গ্রামের অবস্থিত বীর মুক্তিযোদ্ধা শহীদ স.ম আলাউদ্দিনের কথা ভুলে যায়নি মানুষ। শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরিত হলেন স.ম আলাউদ্দিন। ১৯ জুন তার ২২তম শাহাদৎ বার্ষিকীতে তালা উপজেলার ছায়া ঢাকা পাখি ডাকা নিভৃত পল্লী মিঠা বাড়ি গ্রামের শ্যামল প্রান্তরে চির নিদ্রায় ঘুমিয়ে থাকা স.ম আলাউদ্দিনের সমাধিস্থল ভরে যায় ফুলে ফুলে। সর্বস্তরের মানুষ তাকে হৃদয়ের গভীর থেকে শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে ছুটে আসেন। শিক্ষক, সাংবাদিক, কবি, সাহিত্যিক, রাজনীতিক, কৃষক, শ্রমিক, সবাই আসেন শ্রদ্ধা জানাতে। স.ম আলাউদ্দিনের সমাধি পাশে দাড়িয়ে সবাই তার আত্মার মাগফেরাত কামনায় দোয়া প্রার্থনা করেন। এসময় সমাধিস্থলে বিরাজ করে শোকাবহ পরিবেশ। চোখের সামনে ভেসে ওঠে সেই চির চেনা হাস্য উজ্জ্বল মুখখানি। প্রায় অর্ধশত সাংবাদিকের বিশাল বহর সমাধিস্থলে পৌছায় সকাল ৯টার দিকে। কেউ মোটরসাইকেলে কেউ মাইক্রোবাসে, কেউ প্রাইভেটকারে আবার কেউ বা ইজি বাইকে সেখানে পৌছান। এর পরপরই জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন দলের জেলা দপ্তর সম্পাদক শেখ হারুন অর রশীদ।
বঙ্গবন্ধু পেশা ভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধা নিবদেন করেন সহকারী প্রধান শিক্ষক ফজলুর রহমানসহ সকল শিক্ষকবৃন্দ।
জেলা কৃষক লীগের পক্ষে সভাপতি বিশ্বজিৎ সাধু ও সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন। জেলা পরিষদের সদস্য কাজী হিল্লোল, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ হোসেন তার সমার্থকদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। যুবলীগ নেতা দেলোয়ার হোসেন, তালা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাস্টার আব্দুল হাই, সরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান, সরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমান, আইনজীবি কার্ত্তিক চন্দ্র দাশ, বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুর রব, মাহফুজুর রহমান মধুসহ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।