জেলার বিভিন্ন স্থানে ভিজিএফ’র চাল বিতরণ


প্রকাশিত : আগস্ট ১৯, ২০১৮ ||

পত্রদূত ডেস্ক: পবিত্র ঈদ-উল-আযহা সমাগত। আগামী ২২ আগস্ট মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম এ ধর্মীয় উৎসব উদযাপিত হবে। উৎসবের আনন্দ সমানভাবে উপভোগের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব দুস্থদের জন্য ভিজিএফ’র চাল বরাদ্দ দিয়েছেন। প্রধানমন্ত্রীর এ উপহার সুষ্ঠুভাবে বিতরণ করা হচ্ছে। শনিবার জেলার বিভিন্ন স্থানে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়।
শ্যামনগর থেকে আমাদের সুন্দরবনাঞ্চল প্রতিনিধি রনজিৎ বর্মন জানান, শ্যামনগর উপজেলায় আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় ৭৯,৯৭৭জন কার্ডধারী বিনামূল্যে ১৫৯৯.৫৪০ মে. টন খাদ্য শস্য পেতে যাচ্ছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসারের কার্যালয় সূত্রে প্রকাশ ইউনিয়ন অনুযায়ী বরাদ্দকৃত কার্ড সংখ্যা ও চালের পরিমাণ হল ভূরুলিয়া ইউপিতে কার্ড সংখ্যা ৫০৩৬টি ও চালের পরিমাণ ১০০.৭২০ মে. টন। কাশিমাড়ী কার্ড-৬৬৯৮টি ও চাল ১৩৩.৯৬০ মে. টন। শ্যামনগর কার্ড-৭৮৫৬টি ও চাল-১৫৭.১২০ মে. টন। নুরনগর কার্ড-৪৫৩৩টি ও চাল-৯০.৬৬০ মে. টন, কৈখালী কার্ড-৬১৮৩টি ও চাল ১২৩.৬৬০ মে. টন। রমজাননগর কার্ড-৫৫১১টি ও চাল-১১০.২২০ মে. টন। মুন্সিগঞ্জ কার্ড-৭৯৯৮টি ও চাল-১৫৯.৯৬০ মে. টন। ঈশ^রীপুর কার্ড-৮২৪৮টি ও চাল-১৬৪.৯৬০ মে. টন। বুড়িগোয়ালিনী কার্ড-৬২৬০টি ও চাল-১২৫.২০০ মে. টন। আটুলিয়া কার্ড-৭৭৬৮টি ও চাল-১৫৫.৩৬০ মে. টন। পদ্মপুকুর কার্ড-৬১৯৫টি ও চাল-১২৩.৯০০ মে. টন ও গাবুরা কার্ড-৭৬৯১টি ও চাল-১৫৩.৮২০মে. টন। সর্ব মোট কার্ডধারী ৭৯,৯৭৭টি ও মোট চালের পরিমাণ ১৫৯৯.৫৪০মে. টন।
শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজজামান বলেন, পবিত্র ঈদুল আযহার পূর্বে সকল ইউপির চাল বিতরণ সমাপ্ত হবে। জানা যায়, প্রত্যেকটি ইউপিতে সুষ্ঠভাবে চাল বিতরণের জন্য একজন করে ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। সম্প্রতি এ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এসএম জগলুল হায়দার।
আশাশুনির শ্রীউলা থেকে মো. শহিদুল ইসলাম জানান, আশাশুনি শ্রীউলার নাকতাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হল রুমে ঈদুল আহযা উপলক্ষে গরীব, দুস্থ, অসহায়, মানুষদের মাঝে এই চাল বিতারণকালে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল। আরও উপস্থিত ছিলেন ইউপি সদস্য ইয়াছিন আলি, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সঞ্চয় মিত্র, বকচর রেডিয়েন্স এন্ড ফ্রেন্ডশিপ ক্লাবের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন, শ্রীউলা আঞ্চলিক প্রেসক্লাবের সভাপতি ডা. শাহজান হাবিব, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ।
সদরের ফিংড়ী থেকে সমীর ঘোষ জানান, শনিবার ফিংড়ী ইউনিয়ন পরিষদ চত্তরে ২২৩৯ জন অসহায় মানুষের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ উদ্বোধন করেন ইউনিয়ন আওয়ামী লীগে সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সামছুর রহমান। এ সময় ট্যাগ ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা হাবিবুল্যাহ, ইউপি সচিব জাহাঙ্গীর আলম, ইউপি সদস্য সুকুমার সরদার, মহাদেব কুমার ঘোষ, আফসার উদ্দীন সরদার, মিজানুর রহমান, রকিব ঢালী, আশরাফ হোসেন, মধুসুদন মন্ডল, আব্দুর রাজ্জাক, মহিলা ইউপি সদস্য আছিয়া খাতুন, রেবেকা সুলতানা, নাছিমা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।
সীমান্ত প্রতিনিধি আসাদুল হক জানান, ভোমরা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ১৮৫৫জন অসহায় মানুষের মাঝে ২০ কেজি করে ভিজিএফ কার্ডের চাল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ভোমরা ইউপি চেয়ারম্যান ইসরাইল গাজী, ইউপি সচিব মো. রেজাউল ইসলাম, ইউপি সদস্য আশরাফুল ইসলাম, সাহেব আলী, সাজজাত আলী, মোনাজাত গাজী, আমবিয়া খাতুন, হামিদা খাতুন প্রমুখ।