তালা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নিন্দা


প্রকাশিত : সেপ্টেম্বর ১৮, ২০১৮ ||

তালা (সদর) প্রতিনিধি: তালা উপজেলার মাগুরা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনকে কেন্দ্র করে সভাপতিসহ তার নেতৃত্বে বহিরাগতরা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকদের উপর চড়াও হয়। ন্যাক্কারজনক এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে তালা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।
সোমবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি তালার মাগুরা উচ্চ বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের জন্য তফশীল ঘোষনা করা হয়। ঘোষিত তফশীলের বিরুদ্ধে বিদ্যালয়ের বর্তমান সভাপতি উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি অভিযোগ দায়ের করেন। তৎপ্রেক্ষিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দায়িত্বপ্রাপ্ত হয়ে গত ১৩ সেপ্টেম্বর ঘটনার তদন্ত করতে সংশ্লিষ্ট বিদ্যালয়ে যান। এসময় বিদ্যালয়ের বর্তমান সভাপতি সুনীল কুমার দাশ এর নেতৃত্বে বহিরাগতরা তদন্ত কর্মকর্তার উপর প্রভাব বিস্তার করাসহ বিশৃঙ্খলা সৃষ্টি করে। একইসাথে তারা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকদের উপর চড়াও হয় এবং নানাবিধ হুমকি ও গালিগালাজ করে। ঘটনার সংবাদ পেয়ে তালা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আনন্দ মোহন হালদার ও সাধারণ সম্পাদক মুকুন্দ রায়সহ সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যরা গত ১৫ সেপ্টেম্বর মাগুরা উচ্চ বালিকা বিদ্যালয় পরিদর্শনে যান। এসময় নেতৃবৃন্দ বিদ্যালয়ের শিক্ষকদের উপর চড়াও হবার ঘটনার সত্যতা পান।
এহেন ঘটনায় তালা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির কার্য নির্বাহী কমিটি সহ তালা উপজেলার সকল শিক্ষকবৃন্দ ধীক্কার সহ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শিক্ষকদের উপর চড়াও হওয়াদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।