আঞ্চলিক পর্যায়ে গ্রীষ্মকালীন খেলাধুলার সমাপনী


প্রকাশিত : September 26, 2018 ||

পত্রদূত ডেস্ক: ৪৭তম আঞ্চলিক গোলাপ অঞ্চলের (খুলনা ও বরিশাল উপ-অঞ্চল) গ্রীষ্মকালীন খেলাধুলা ও সাঁতার প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ মঙ্গলবার বিকেলে খুলনা জিলা স্কুলে মাঠে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুস।
প্রধান অতিথির বক্তৃতায় প্রফেসর মোহাম্মদ ইউনুস বলেন, শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অনস্বীকার্য। খেলাধুলা শিক্ষার্থীদের মনকে প্রফুল্ল রাখে, যা লেখাপড়ায় তাদের আরও মনোযোগী করে তোলে। তিনি খেলোয়ারদের উদ্দেশ্যে বলেন, নিয়ম শৃঙ্খলা মেনে চলার মাধ্যমেই একজন শিক্ষার্থী কৃতি ক্রীড়াবিদ এবং সুনাগরিক হিসেবে গড়ে ওঠে। এজন্য শিক্ষকদের আদেশ নিষেধ মেনে চলার জন্য শিক্ষার্থীদের প্রতি তিনি আহ্বান জানান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপপরিচালক নিভা রাণী পাঠক। এসময় খুলনা জিলা স্কুলের প্রধান শিক্ষক, অন্যান্য বিদ্যালয়ের শিক্ষক, ক্রীড়া শিক্ষক ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
খেলায় কাবাড়ি বালক ও বালিকা উভয় গ্রুপে খুলনা উপ-অঞ্চল, হ্যান্ডবল উভয় গ্রুপে খুলনা উপ-অঞ্চল এবং ফুটবল উভয় গ্রুপে খুলনা উপ-অঞ্চল বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেন।