সুলতানপুর বড় বাজারে দখলকৃত সম্পত্তি দখল করতে প্রভাবশালীদের ষড়যন্ত্রের অভিযোগ!


প্রকাশিত : সেপ্টেম্বর ২৭, ২০১৮ ||

নিজস্ব প্রতিনিধি: সুলতানপুর বড় বাজারে চালপট্টি সংলগ্ন দখলকৃত সরকারি সম্পত্তি দখল করতে প্রভাবশালীদের ষড়যন্ত্র করার অভিযোগ উঠেছে। সূত্র জানায়, ১৯৫৬ সালে মুক্তিপত্রকৃত ৫ শতক বাস্ত এবং ৩ শতক দোকানের সম্পত্তি ভোগ দখল করছেন কালীদাসী ঘোষের উত্তরাধিকারীরা। দীর্ঘদিন পর উক্ত সম্পত্তি দখল থাকা সত্বেও একটি প্রভাবশালী মহল নানানভাবে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। সূত্র আরো জানায়, ১০৭৭ নং রশিদের মাধ্যমে উষা রাণী ঘোষের নামে ১২৪১৯ (বাস্তু) এবং ১২৪১৮ দাগে ৮শতক ইজারাকৃত জমির খাজনার দাখিলা প্রদান করা হয়েছে। বর্তমানে উক্ত সম্পত্তি উষা রাণীর সন্তানেরা ভোগ দখল করছেন। তবে বাজারের একটি প্রভাবশালী মহল তাদের উচ্ছেদ করতে নানানভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন। উক্ত জমির খতিয়ান নং-৩৭৯/১, জেএল নং- ৯৪, মৌজা পলাশপোল।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানান, ৮ শতাংশ জমিতে দখলকৃতদের উচ্ছেদ করতেই তৎপর প্রভাবশালীরা। আমরা এ ধরনের দখলদারদের হাত থেকে রক্ষা পেতে চাই। আমরা সরাসরি পৌর ভূমি অফিস থেকে চান্দিনা খাজনার মাধ্যমে সম্পত্তিতে ব্যবসা বাণিজ্য করতে চাই।
সুলতানপুর বড় বাজারের সাধারণ ব্যবসায়ীরা বলেন, আমরা দীর্ঘদিন ধরে এ জমিতে কালীদাসী ঘোষের সন্তান স্বরবিন্দু প্রসাদ, নিরবিন্দু নাথ ঘোষ, স্বপন কুমার ঘোষ, তপন কুমার ঘোষ ও সংকর কুমার ঘোষকে ব্যবসা বাণিজ্য পরিচালনা করতে দেখছি। বর্তমানের তাদের উচ্ছেদ করতে যারা তৎপর হয়েছে আমরা তাদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।