বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা উপলক্ষে র‌্যালি

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্তৃক বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সোমবার সাতক্ষীরা জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে এ র‌্যালি অনুষ্ঠিত হয়। সকালে সাতক্ষীরা জেলা স্টেডিয়াম থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ জেলা স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা ফুটবল এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মো. আহম্মদ আলী সরদার, সাধারণ সম্পাদক ইকবাল কবির খান বাপ্পি, যুগ্ম সম্পাদক কিরণ¥য় সরকার, ট্রেজারার শেখ মাসুদ আলী, নির্বাহী সদস্য মো. আনোয়ার হোসেন আনু, স.ম সেলিম রেজা, আবুল কাশেম বাবর আলীসহ জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল এসোসিয়েশনের কর্মকর্তা এবং জেলার অসংখ্য ফুটবল খেলোয়াড় ও ফুটবল প্রেমীরা। সোমবার ১ অক্টোবর থেকে ১২ অক্টোবর ঢাকা, সিলেট ও কক্সবাজার স্টেডিয়াম মাঠে ফুটবল ফেডারেশন কর্তৃক বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা শুরু হয়েছে। এতে ফিলিস্তিন, নেপাল, তাজিকিস্থান, ফিলিপাইন, লাওস এবং স্বাগতিক বাংলাদেশ অংশগ্রহণ করছে। সাতক্ষীরা জেলা ফুটবল এসোসিয়েশনের পক্ষ থেকে সকল খেলা উপভোগ করার জন্য আহবান জানান হয়েছে।

দুই সাংবাদিকের বাড়ির সামনে অস্ত্রধারী সন্ত্রাসীদের মহড়ায় জেলা সাংবাদিক ফোরামের নিন্দা

 

নিজস্ব প্রতিনিধি: দৈনিক কালের চিত্রের মফ:স্বল বার্তা সম্পাদক মেহেদী আলী সুজয় ও অনলাইন নিউজপোর্টাল ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুমের বাড়ির সামনে অজ্ঞাত নামা অস্ত্রধারী সন্ত্রাসী দল কর্তৃক মহড়া দেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা প্রকাশ করেছে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরাম (রেজি: নং ৫৮৩/০৪) এর নেতৃবৃন্দ। সাথে সাথে উক্ত ঘটনার প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছেন সংগঠনের সভাপতি মো. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ আমিনুর হোসেন, সিনিয়র সহ-সভাপতি মোশাররফ হোসেন আব্বাস, সহ-সভাপতি মুক্তিযোদ্বা কাজী নাছির উদ্দীন, যুগ্ম-সম্পাদক শেখ বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউর রহমান জিয়া, অর্থ সম্পাদক মোতাহার নেওয়াজ মিনাল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মাহফিজুল ইসলাম আক্কাজ, কার্য নির্বাহী সদস্য মো. আবুল কালাম, আনিছুর রহমান তাজু, আরিফ মাহমুদ, মো. আব্দুল মতিন, মো. হেলাল উদ্দীন, কাজী ফখরুল ইসলাম রিপন ও এএইচএম তুমু। সাংবাদিকবৃন্দ এ ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের নিকট জোর দাবি জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি

জেলা পরিষদের ২১তম সাধারণ সভায় প্রশাসনিক কর্মকর্তা এসএম মাহাবুবর রহমানকে বদলীর সিদ্ধান্ত

পত্রদূত রিপোর্ট: সাতক্ষীরা জেলা পরিষদের ২১তম মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে জেলা পরিষদের সস্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এসএম মাহাবুবর রহমানকে বদলী করার জন্য ১৬জন সদস্যের সিদ্ধান্ত এবং ৩০ আগস্ট ২০তম সভার সকল সিদ্ধান্ত পাশ করা হয়।
জেলা পরিষদ সদস্য আল ফেরদৌস ও মুকুল হোসেন জানান, রোববার বিকেল ৫টার দিকে জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলামের সভাপতিত্বে সভা শুরু হয়। শুরুতেই নিয়ম বহির্ভুতভাবে প্রশাসনিক কর্মকর্তা এসএম মাহাবুবর রহমান সভায় উপস্থিত হওয়ায় সদস্যদের ক্ষোভের মুখে পড়েন তিনি।
পরে ২০তম সভার কার্যবিবরণী পাঠ শেষে ওই সভার সকল সিদ্ধান্ত পাশ করা হয়। এজেন্ডা অনুযায়ি ২০১৮-২০১৯ অর্থ বছরে এডিপি’র আওতায় বরাদ্দকৃত টাকার প্রকল্প গ্রহণের জন্য পরবর্তী সভায় সিদ্ধান্ত গ্রহণের প্রস্তাব করা হয়।
সভায় আব্দুর রউফ কমপ্লেক্স ও এতিমখানায় জেলা পরিষদ থেকে টাকা দেওয়া হবে কি, হবে না এমন প্রশ্নের উত্তরে বিষয়টি মন্ত্রণালয়ের সিদ্ধান্তের উপর ছেড়ে দেওয়ার কথা বলেন অধিকাংশ সদস্য।
এছাড়া আগামি সংসদীয় নির্বাচনকে ঘিরে যাতে সরকারের কোন ভাবমুর্তি নষ্ট না হয় সেজন্য সাধারণ এতিমখানায় যেভাবে ৪০ থেকে ৫০জন প্রকৃত এতিম ও তিনজন শিক্ষক নিয়ে প্রতিষ্ঠান চালানো যায় সেজন্য প্রধান নির্বাহী মহসিন আলীকে প্রধান করে ৭সদস্য বিশিষ্ঠ কমিটি গঠণ করা হয়।
২০১০-২০১১ অর্থ বছর থেকে ২০১৫-২০১৬ অর্থ বছরে এডিপি’র ফান্ডে তিন কোটি ৪২ লাখ ৩৪ হাজার ৮৮৩ টাকা কম থাকায় মাহাবুবর রহমানসহ জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ঠ মন্ত্রণালয়কে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানানো হয়।
তবে সন্ধ্যায় বিবিধ আলোচনায় কয়েকজন সদস্য প্রশাসনিক কর্মকর্তা এসএম মাহাবুবর রহমান তাদের কাছে নিজের ত্রুটির জন্য ক্ষমা চাওয়ায় তাকে সাতক্ষীরায় রাখার মত প্রকাশ করলে কমপক্ষে ১০জন সদস্য তা জোরালো আপত্তি জানান। এতে উভয়পক্ষের মধ্যে হৈ হট্টগোল শুরু হয়। একপর্যায়ে বিষয়টি প্রধান নির্বাহী ও জেলা পরিষদ চেয়ারম্যানের উপর ছেড়ে দেওয়া হয়।

মহাসড়কের শতবর্ষি গাছ অপসারনের দাবীতে শার্শায় মানববন্ধন যশোর-বেনাপোল মহাসড়কের শতবর্ষি গাছ ভেঙে নিহত ১: আহত ২

এমএ রহিম, বেনাপোল(যশোর): মাকে ৫০টাকা দেওয়া হলোনা। সড়কের গাছ কেড়ে নিল তার প্রাণ। ঘটনাটি ঘটেছে রবিবার দিবাগত রাতে শার্শার নাভারনে। যশোর-বেনাপোল মহাসড়কের শতবর্ষি গাছ ভেঙে পড়েছে শার্শা উপজেলা চেয়ারম্যানের বাসভবনে। ক্ষতিগ্রস্ত হয়েছে ভবন। ভেঙে পড়েছে বিদ্যুতের খুটি। এসময় আত্মরক্ষা করতে যেয়ে ট্রাকের নিচে চাপা পড়ে নুর হোসেন নামে এক মটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তিনি শার্শা কেশেডাঙ্গা গ্রামের আলী কদরের ছেলে। আহত হয়েছেন আরো ২জন। এ ঘটনার প্রতিবাদে সড়কের গাছ অপসারণের দাবিতে সোমবার দুুপুরে শার্শার নাভারনে মানববন্ধন ও পথসভা করেছেন স্থানীয়রা। জেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহি অফিসার ঘটনাস্থল পািরদর্শন করেছেন। এদিকে নিহতের পরিবারে চলছে শোকের মাতম।
নিহতের মা আসিয়া খাতুন ছেলের কাছে আদর করে চেয়েছিল ৫০ টাকা। ৩০ টাকা দিয়ে চলে যায় সে। আর ফিরে আসেনি। দেওয়া হলোনা টাকা। কে দেবে টাকা, খোজ নেবে কে? এ কথা বলতেই কান্নায় ভেঙে পড়ে নিহতের স্ত্রী সালমা বেগম ও মা আসিয়া খাতুন।

সাতক্ষীরায় চ্যানেল আই’য়ের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশের দর্শক নন্দিত জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আই’য়ের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। সোমবার সকাল ৯টায় সাতক্ষীরা প্রি ক্যাডেট স্কুল মিলনায়তনে চ্যানেল আই’য়ের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চ্যানেল আই দর্শক ফোরামের জেলা সভাপতি ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আনিসুর রহিম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমে¥দ। এ সময় আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও একুশে টিভি’র সাতক্ষীরা প্রতিনিধি মনিরুল ইসলাম মিনি, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, দেশ টিভি’র সাতক্ষীরা প্রতিনিধি শরীফুল্লাহ কায়সার সুমন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন চ্যানেল আই দর্শক ফোরামের জেলা সাধারণ সম্পাদক শেখ হারুন উর রশিদ। সাতক্ষীরা প্রি ক্যাডেট স্কুলের শত শত শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বক্তারা চ্যানেল আই’য়ের অনুষ্ঠানমালার ভূয়শী প্রশংসা করেন এবং চ্যানেলটির সাথে সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

কুলিয়ায় গাছের পাতা কুড়ানোকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত এক

দেবহাটা সংবাদদাতা: দেবহাটার কুলিয়ায় গাছের পাতা কুড়ানোকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় এক নারী আহত হয়েছে। এ ঘটনায় দেবহাটা থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। আহত নারী খোদেজা খাতুন (৪৫) বর্তমানে সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকাল ১০টার দিকে দক্ষিণ কুলিয়া গ্রামে। জানা যায়, গত বৃহস্পতিবার দক্ষিণ কুলিয়া গ্রামের আফসার আলীর স্ত্রী খোদেজা খাতুন বাড়ির সামনে রাস্তার উপর গাছের শুকনা পাতা কুড়াতে যায়। এসময় প্রতিবেশী ইব্রাহিম গাজীর স্ত্রী আশুরা খাতুন তাকে বাধা দেয়। এক পর্যায়ে তাদের মধ্যে কথাকাটাকাটির ঘটনাটি স্থানীয়রা ঘটনাস্থলেই মিমাংসা করে দেয়। পর দিন সকাল ৯টার দিকে আবারো আশুরা খাতুন তার স্বামী ইব্রাহিম গাজী, ছেলে সুজন ও ভাই আব্দুল আজিজকে নিয়ে এসে লাঠিসোটা নিয়ে সন্ত্রাসী কায়দায় খোদেজার বাড়িতে এসে তাকে এলোপাতাড়ি মারপিট করে গুরুতর আহত করে। এসময় তার চিৎকারে এলাকাবাসি ছুটে আসলে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা আহত অবস্থায় খোদেজা খাতুনকে উদ্ধার করে সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

নির্ধারিত ৯টি মনোনয়ন বিক্রি, পুলিশ বেষ্টিত নির্বাচন কমিশন কোটি টাকার বিনিময়ে ভোট ছাড়াই ভোমরা সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন

নিজস্ব প্রতিনিধি: প্রায় কোটি টাকার বিনিময়ে কোনো প্রতিদ্বন্দ্বীতা ছাড়াই সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের কার্যনিবাহী কমিটি গঠিত হচ্ছে। সোমবার মনোনয়নপত্র ক্রয়ের শেষ দিনে নির্ধারিত নয়টি মনোনয়নপত্র বিক্রির মধ্য দিয়ে এই এক তরফা নির্বাচনের ইতি টানা হয়েছে। আগামি ২০ অক্টোবর ভোট গ্রহণের দিন নির্ধারিত থাকলেও সে পর্যন্ত আর অপেক্ষার প্রয়োজন পড়ছে না বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।
ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, ক্ষমতাসীন দলের সাতক্ষীরাস্থ শীর্ষ স্থানীয় এক নেতা, একজন জনপ্রতিনিধি এবং পুলিশের শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তার সমন্বয়ে গঠিত সিন্ডিকেট এ নির্বাচন ভন্ডুল করে দিয়েছে। তাদের অভিযোগ এই সিন্ডিকেট কোটি টাকা হাতিয়ে নিয়ে নির্ধারিত নয়জনকে রেখে সিএন্ডএফ এজেন্টস কমিটি গঠন করেছেন। এ প্রসঙ্গে ব্যবসায়ীরা ভাগ্যবান সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে আরাফাত রহমান ও মোস্তাফিজুর রহমান নাসিমের নাম উল্লেখ করেন। তবে জানতে চাইলে আরাফাত রহমান ও মো. নাসিম এসব কিছু জানেন না বলে দাবি করেছেন।
জানা গেছে, নির্বাচন পরিচালনার জন্য ভোমরা সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন ভবনে বসানো হয় নির্বাচন কমিশন অফিস। নির্বাচন কমিশনার আবদুল গফুর সরদার জানান, তিনি মনোনয়নপত্র বিক্রি কার্যক্রম সোমবার সকালেই ক্লোজ করে দিয়েছেন। মাত্র নয়টি মনোনয়নপত্র বিক্রয়ের নির্দেশনা ছিল তার ওপর। একজন প্রতিনিধি তা একবারে কিনে নিয়ে গেছেন। এরপর তার কাছে আর কোনো আগ্রহী প্রার্থী আসেননি। তিনি জানান, আমার অফিস পুলিশ বেষ্টিত। ফলে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়ন বিক্রির সময় থাকলেও পুলিশের বাধা অতিক্রম করে আর কেউ সেখানে প্রবেশ করতে পারেননি। এ প্রসঙ্গে সেক্রেটারি পদ পেতে আগ্রহী ব্যবসায়ী অহিদুল হক জানান, ‘আমাদের মনোনয়নপত্র কিনবার সুযোগ দেওয়া হয়নি। পুলিশের বাধার মুখে আমরা অনেকেই ফেরত এসেছি’। একইভাবে ফিরে এসেছেন সিএন্ডএফ এর সাবেক সভাপতি আশরাফুজ্জামান আশু, বিদায়ী সভাপতি কাজী নওশাদ দিলওয়ার রাজু ছাড়াও বেশ কয়েকজন নেতা।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভোমরা বন্দর সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের ভোটার সংখ্যা ১৮০। তাদের মধ্যে সাতক্ষীরার ভোটার ৪০, বেনাপোলের ১০৬ এবং অন্যরা ঢাকা চট্টগ্রাম মোংলাসহ অন্যান্য স্থানের। গঠনতন্ত্র অনুযায়ী নয় সদস্য বিশিষ্ট কমিটির মেয়াদ তিন বছর।

সাতক্ষীরা ১ আসনে জাসদের নির্বাচনী তহবিল সংগ্রহ কার্যক্রম শুরু

সাতক্ষীরা-১ আসনে জাসদের নির্বাচনী তহবিল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। ১ অক্টোবর পাটকেলঘাটা জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সাতক্ষীরা-১(তালা-কলারোয়া) আসনে নির্বাচনী তহবিল সংগ্রহের লক্ষ্যে কার্যক্রমের সূচনা করেছে। সোমবার বিকাল ৪টায় পাটকেলঘাটাস্থ জাসদ কার্যালয়ে এক অনাড়াম্বর অনুষ্ঠানের মাধ্যমে তহবিল সংগ্রহ কার্যক্রমের সূচনা করেন জেলা জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা কাজী রিয়াজ। নির্বাচনী তহবিল সংগ্রহ কার্যক্রম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জাসদ মনোনীত ও ১৪ দলীয় মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক শেখ ওবায়দুস সুলতান বাবলু, জেলা জাসদের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন লস্কর শেলি, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আশরাফ কামাল, কলারোয়া উপজেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুর রাজ্জাক, তালা উপজেলা জাসদের সভাপতি বিশ্বাস আবুল কাশেম, সাধারণ সম্পাদক মোল্যা আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি শেখ জাকির হোসেন, সরুলিয়া ইউনিয়ন জাসদ সভাপতি মোক্তার আলী, সাধারণ সম্পাদক আবু মুছা, ধানদিয়া ইউনিয়ন জাসদ সহ-সভাপতি ডা. প্রশান্ত দাশ, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, নগরঘাটা ইউনিয়ন সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মোহাম্মাদ আশরাফুল, কুমিরা ইউনিয়ন জাসদ সভাপতি শেখ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক আক্তারুল ইসলাম, ইসলামকাটি ইউনিয়ন জাসদ সভাপতি শেখ আজিজুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল আহাদ, তেতুলিয়া ইউনিয়ন জাসদ সভাপতি ডা. জালাল, সাধারণ সম্পাদক রাম প্রসাদ দাশ, মাগুরা ইউনিয়ন সভাপতি মফিজুল ইসলাম খান, সাধারণ সম্পাদক কৃষ্ণপদ দাশ, জালালপুর ইউনিয়ন সভাপতি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম, খেশরা ইউনিয়ন জাসদ সভাপতি আক্তার হোসেন জুয়েল, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, খলিলনগর ইউনিয়ন জাসদ সভাপতি রমেন মন্ডল, সাধারণ সম্পাদক কানুপদ দাশ, খলিষখালী ইউনিয়ন সহ-সভাপতি আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক জাকির হোসেন, তালা সদর সভাপতি উজ্জ্বল দাশ, সাধারণ সম্পাদক সাঈদুর রহমান, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক মিলন ঘোষাল, বাংলাদেশ ছাত্রলীগ সাতক্ষীরা জেলা সভাপতি অনুপম কুমার অনুপ, বাংলাদেশ ছাত্রলীগ তালা উপজেলার সভাপতি এসএম আব্দুল আলিম, সাধারণ সম্পাদক এসএম শামীম, সাইদুজ্জামান শুভ প্রমুখ। সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে জাসদের নির্বাচনী তহবিল সংগ্রহ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে কাজী রিয়াজ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ১৪ দলের জন্য তথা জাসদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তালা-কলারোয়া জাসদের উদ্যোগে বাস্তবধর্মী তহবিল সংগ্রহের উদ্যোগকে স্বাগত জানাই। নির্বাচনী তহবিল সংগ্রহের জন্য তালা কলারোয়ার ২৪টি ইউনিয়নের নেতাকর্মীকে এই কার্যক্রমে দলীয় নেতাকর্মীসহ স্থানীয়জনগণকে সম্পৃক্ত করে আগামী ৩১ অক্টোবরের মধ্যে তহবিল সংগ্রহের কাজ সম্পন্ন করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি

বিশ^ প্রবীণ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি: ‘মানবাধিকার প্রতিষ্ঠায় প্রবীণদের স্মরণ পরম শ্রদ্ধায়’ প্রতিপাদ্য নিয়ে বিশ^ প্রবীণ দিবস উপলক্ষে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশনের আয়োজনে সোমবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে স্টেডিয়ামস্থ নিজস্ব কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি ডা. সুশান্ত ঘোষের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, প্রফেসর আব্দুল অহেদ, প্রফেসর ড. দিলারা বেগম, প্রফেসর লিয়াকত পারভেজ, সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবেদুর রহমান প্রমুখ। সভায় বক্তারা প্রবীণদের অবহেলার চোখে না দেখে, তাদের স্বাস্থ্য সেবা নিশ্চিত ও যাতায়াত ব্যবস্থাসহ তাদের সকল প্রকার সুযোগ সুবিধার আহ্বান জানান।

পাইকগাছায় সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ নিহত

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছায় সড়ক দুর্ঘটনায় আব্দুল আলীম মোড়ল নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। ভ্যান থেকে পড়ে গিয়ে বাসের ধাক্কায় তার মৃত্যু হয়েছে। সোমবার সকাল ১০টায় পাইকগাছার সরল বাজার মেইন সড়কে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার গদাইপুর ইউনিয়নের চরমলই গ্রামের মৃত আব্দুল বারিক মোড়লের ছেলে আব্দুল আলীম মোড়ল (৭০) স্ত্রীর সাথে ভ্যান যোগে চিকিৎসার উদ্দেশ্যে পাইকগাছায় যাচ্ছিল। পথিমধ্যে সরল বাজার সংলগ্ন আহলে হাদিস জামে মসজিদের সামনে পৌঁছানোর পর আলীম মোড়ল ভ্যান থেকে পড়ে গিয়ে পিছন দিক থেকে আসা যাত্রীবাহী বাসের সাথে ধাক্কা খেয়ে রাস্তায় পড়ে গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে জেলার শ্রেষ্ঠ দেবহাটার ইউএনও

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল আসাদ প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে জেলার মধ্যে শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন। সম্প্রতি জেলা শিক্ষা কমিটির সভায় জেলার মধ্যে তিনি শ্রেষ্ঠ নির্বাচিন হন। প্রাথমিক শিক্ষায় বিশেষ নজর ও সৃজনশীল কাজের স্বীকৃতি স্বরুপ ইউএনও হাফিজ-আসাদকে এই সম্মাননা দেয়া হয়।

ভোমরার ৯ কর্তার ভাগ্য এখন শহরে ঘুর ঘুর করছে!

নিজস্ব প্রতিনিধি: ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচনে ৯ সদস্যের কার্যকরি কমিটি গঠনের জন্য ৯টি মনোনয়নপত্র বিক্রি করেছে নির্বাচন কমিশন। কে কিনেছেন আর কাদের নামে কিনেছেন তা প্রকাশ করতে রাজি হননি কমিশনের প্রধান।
একাধিক দায়িত্বশীল সূত্র জানায়, রাতের আধারে জেলা শহরের দুই নেতার বাড়িতে নির্বাচনি হাট বসানো হয়। সেখানে দফা-রফার পর সকালে কমিশনের প্রধানকে ঠুটুজগন্নাথ বানিয়ে বসিয়ে রাখা হয়। তার কাছ থেকে নিয়ে নেওয়া হয় ৯টি মনোনয়নপত্র। এই প্রতিনিধি বেলা ১২টার দিকে নির্বাচন কমিশনের প্রধান সাংবাদিক আকব্দুল গফুর সরদারের সাথে যোগাযোগ করলে তিনি হাসতে হাসতে বলেন ‘ভাই সব ক্লোজড’। কি ক্লোজড জিজ্ঞাসা করলে তিনি বলেন ‘ভাই আর কিছু বলা যাবে না’। কাউকে মনোনয়নপত্র চাইলে দেওয়া হবে কিনা এ প্রশ্নের উত্তরে তিনি আবারো বলেন ‘ভাই সব ক্লোজড’।
অভিযোগ রয়েছে, জেলা শহরের এক শীর্ষনেতা, এক জনপ্রতিনিধি, এক ব্যবসায়ী নেতা ও এক কর্মকর্তা নির্বাচনের কলকাটি নাড়ছেন। মনোনয়নপত্রের কেনা সেই সেট এই তরিকার হাতেই। এখন শুধু দরদাম চলছে। ঘরে বসে ডাকা টেন্ডারের সর্বোচ্চ দরদাতারাই হবেন এই কমিটির সভাপতি সম্পাদক থেকে অন্যান্য পদের কার্যকরি সদস্য।
দুপুরে কথা হয় সভাপতি কাজী নওশাদ দিলওয়ার রাজুর সাথে। তিনি বলেন, মনোনয়ন ক্রয় করতে এসেছিলাম। পরিস্থিতি বুঝে বসে আছি। সাবেক সভাপতি আশরাফুজ্জামান আশু জানান, ব্যাপক নিরাপত্তার কারনে এলাকায় যেতে পারেনি। সম্পাদক প্রার্থী শাহানুর ইসলাম শাহিন জানান, মনোনয়ন ক্রয়ের কোন সুযোগ নেই। ভোমরার ভোট হলেও সব কিছু হবে সাতক্ষীরায় বসে, তাই আশা ছেড়ে দিয়েছি।
উল্লেখ্য, ভোমরা সিএন্ডএফ এজেন্টের নির্বাচন নিয়ে এমন সংশয় প্রকাশ করে ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে ইংগিত দিয়ে রোববার দৈনিক পত্রদূতে একটি সংবাদ প্রকাশ হয়। প্রকাশিত রিপোর্টে যে ধরণের ইংগিত দেয়া হয়েছিল ঠিক সেই দিকেই যাচ্ছে এই নির্বাচনের গতিবিধি। এখন দেখা যাক শেষ কোথায়!

ঢাবি ভর্তি পরীক্ষায় তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের শিক্ষার্থীর ৭ম স্থান

তালা (সদর) প্রতিনিধি: ২০১৮ সালের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় তালার শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের শিক্ষার্থী তামজিদ হোসেন মেধা তালিকায় ৭ম স্থান অধিকার করেছে। এছাড়া একই মহাবিদ্যালয়ের শিক্ষার্থী মাইকেল সরকার একই ইউনিটে ১৯৯তম স্কোর করেছে। তারা উভয়েই ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় সুনামের সাথে জিপিএ ৫ পেয়ে প্রতিষ্ঠানের মুখ উজ্জ্বল করেছে। তামজিদ হোসেন তালা উপজেলার পরানপুর গ্রামের আজিজুর রহমানের পুত্র এবং মাইকেল সরকার ফলেয়া গ্রামের বিমল সরকারের পুত্র। তারা কলেজ কর্তৃক পরিচালিত জাপানের তাকেসীমা বৃত্তি গ্রহণ করে লেখাপড়ার মান উন্নয়নে সহযোগিতা পেয়েছিল। তারা তাদের সাফল্যের জন্য অধ্যক্ষসহ শিক্ষক-কর্মচারীর কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে।

মানসম্মত পোশাক সরবরাহের প্রত্যয়ে মালিহা ফ্যাশনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত আমিনিয়া সুপার মার্কেটের দ্বিতীয় তলায় উদ্বোধন হয়েছে মালিহা ফ্যাশনের। ফ্যাশন সচেতন কিশোর ও যুবকদের জন্য জেন্টস গার্মেন্টস এর এক্সক্লুসিভ কালেশনক নিয়ে সোমবার যাত্রা শুরু করল মালিহা ফ্যাশন।
কর্তৃপক্ষ জানান, এখানে ফরমাল ও ক্যাজুয়াল বিভিন্ন রকমের জেন্টস গার্মেন্টস পণ্য রাখা হবে। সেই সাথে পাওয়া যাবে টি-শার্ট, পোলো শার্ট, আন্ডার গার্মেন্টসসহ বিভিন্ন রকমের পণ্য। পাইকারী ও খুচরা সুলভ মূল্যে সরবরাহ করা হবে এসব পণ্য। সাতক্ষীরার যুবাদের নিত্যনতুন গার্মেন্টস সামগ্রী সরবরাহে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

কালিগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জে পুকুরের পানিতে ডুবে নুরজাহান নামে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের উচ্ছেপাড়া গ্রামের শ্রমজীবী ফারুক গাইনের মেয়ে।
পারিবারের সদস্যরা জানান, সোমবার সকাল ১০টার দিকে শিশু নুর জাহান খেলা করার সময় সবার অজান্তে বাড়ির পাশর্^বর্তী পুকুরের পানিতে ডুবে যায়। কিছুক্ষণ পর নুরজাহানকে পুকুরের পানিতে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে পরিবারের সদস্যরা দ্রুত উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সন্ধ্যার পর বাড়ির পাশেই নুরজাহানের দাফন সম্পন্ন হয়েছে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে।