কমিটি গঠন উপলক্ষে সাতক্ষীরায় সাবেক ছাত্রনেতাদের সভা

‘দালাল হাইব্রীড দূর্নীতিবাজ হঠাও, সাতক্ষীরা আওয়ামীলীগ বাঁচাও’ এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় ৮০ ও ৯০ দশকের সাবেক ছাত্রলীগ নেতাদের সমন্বয়ে একটি কমিটি গঠনের লক্ষে বুধবার রাত ৯ টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।
সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাবেক দুইবারের সভাপতি,্্্বর্তমান জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমন্বয় পরিষদের আহবায়ক শেখ সাহীদ উদ্দিনের সভাপতিত্বে ও সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান জেলা আ’লীগের উপদপ্তর সম্পাদক জে এম ফাত্তার পরিচালনায় কমিটি গঠন উপলক্ষে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা এজাজ আহমেদ স্বপন,কাজী আক্তার হোসেন,সৈয়দ হাসেমী তপু,খন্দকার আনিসুর রহমান প্রমুখ। সভায় কমিটি গঠন উপলক্ষে গুরুত্ব আলোচনা করা হয়।

আশাশুনির বুধহাটায় সরকারের উন্নয়ন তুলে ধরে উঠান বৈঠক

আশাশুনি ব্যুরো: আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল চত্তরে সরকারের উন্নয়ন তুলে ধরে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে আওয়ামী লীগের সকল সহযোগি সংগঠনের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বুধহাটা যুবলীগ নেতা এজদান আলির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের এমপি মনোনয়ন প্রত্যাশী এ বি এম মোস্তাকিম। উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক আব্দুস সামাদ বাচ্চুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএম আক্তারুজ্জামান, সহ-সভাপতি বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জি. আ ব ম মোছাদ্দেক, যুগ্ম সম্পাদক ও শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল, শোভনালী ইউনিয়ন আ’লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন, উপজেলা কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, উপজেলা আ’লীগ সদস্য মেম্বার আলমগীর হোসেন আঙ্গুর, উপজেলা ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইন। সভায় উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক বিমল কৃষ্ণ গাইন, যুবলীগ নেতা সাংবাদিক এমএম সাহেব আলি, যুবলীগ নেতা আনিছুর রহমান বাবলা, আজমীর হোসেন গাইন, নাজমুছ সাকিব লিটন, তুহিন হোসেন লিটন, তাতীলীগের সভাপতি সেলিম রেজা সেলিম, সেক্রেটারী হাবিবুর রহমান হাবিব, কৃষকলীগ সেক্রেটারী মতিলাল সরকার, তরুনলীগের সাবেক সভাপতি ওমর সাকি পলাশ, বুধহাটা ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি হাতেম আলি, মিকাঈল ইসলাম, তারিকুল ইসলাম ও এলাকার নেতাকর্মী উপস্থিত ছিলেন। প্রধান অতিথি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে বিগত দিনে বিএনপি-জামাতের নৈরাজ্যকর ও সন্ত্রাসী কর্মকান্ডের বর্ণনা দিয়ে বক্তব্য রাখেন। তিনি বলেন গরীব মানুষের দুঃখ লাঘবে বিনামূল্যে বই বিতরণ, হাজার কোটি টাকা ভর্তূকি দিয়ে কৃষকের নাগালে সার পৌছে দেওয়া, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ, কৃষিসহ সকল ক্ষেত্রে উন্নয়ন সাধন করা হয়েছে। জনগণের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে এবং বিদ্যুৎ খাতে অভাবনীয় উন্নতি সাধিত হয়েছে। কিন্তু কিছু স্বার্থান্বেষী নেতা সরকারে অসহায় গরীবদের জন্য দেওয়া ঘর প্রদানের লিষ্ট করার নামে টাকা হাতিয়ে নিয়ে সরকারের ভাবমূর্তি নষ্টের কাজ করে যাচ্ছে। এর সাথে জড়িতদের প্রতি তিনি হুশিয়ারি উচ্চারণ করেন। কোন নিরিহ মানুষ বা সাধারণ মানুষের উপর পুলিশী হয়রানী হতে দেবেননা বলে আশ^াস দিয়ে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে আবারও ক্ষমতায় অধিষ্ঠিত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলের প্রতি আহবান জানান।

মুন্সীগঞ্জে শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে চলছে সাজসজ্জা

মুন্সিগঞ্জ (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলা মুন্সিগঞ্জ ইউনিয়নে মধ্য কুলতলীতে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন শিল্পীরা। শিল্পকলা একাডেমি স্বর্ণপদকপ্রাপ্ত শিল্পী দিলীপ মন্ডল দ্বারা নির্মিত দেশের এই প্রথম টেকনিক্যাল প্যানারোমা সিস্টেমে যন্ত্র বিহারের মাধ্যমে দুর্গা প্রতিমা প্রদর্শন করা হবে। জেলার আকর্ষণীয় প্রতিমা হবে বলে তিনি মনে করেন আয়োজকরা। ভারতের উত্তর প্রদেশের পাগলা বাবা মন্দির অবলম্বনে নির্মিত পশ্চিমবঙ্গের চন্দননগরের আলোকসজ্জার আলোকে সাজানো হচ্ছে পূজা মন্ডপ। আনুমানিক ৮ লক্ষাধিক টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে এ ধরনের আকর্ষণীয় প্রতিমা।

ভোমরা সিএন্ডএফ’র নতুন সভাপতি আরাফাত: সম্পাদক নাসিম

পত্রদূত রিপোর্ট: ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় এইচএম আরাফাত সভাপতি ও মো. মোস্তাফিজুর রহমান (নাসিম) নির্বাচিত হয়েছেন। ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ২০ অক্টোবর। ১ অক্টোবর মনোনয়নপত্র সংগ্রহের তারিখ নির্ধারণ করা হয়। এর শেষ সময় ছিল ৩ অক্টোবর। এ পর্যন্ত ৯টি পদে ৯ জন প্রার্থীর পক্ষে অজ্ঞাত ব্যক্তি মনোনয়নপত্র সংগ্রহ করেন। পরবর্তীতে দফারফা শেষে ৯জনকে ঐ মনোনয়নপত্র সরবরাহ করা হয়। আর কোন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ না করায় বিনাপ্রতিদ্বন্দ্বীতায় তারা নির্বাচিত হন। নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় এইচএম আরাফাত সভাপতি, রামকৃষ্ণ চক্রবর্তী সহ-সভাপতি, মো. মোস্তাফিজুর রহমান নাসিম সাধারণ সম্পাদক, মো. মিজানুর রহমান যুগ্ম সাধারণ সম্পাদক, দিপংকর ঘোষ সাংগঠনিক, বন্দর, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, জিএম আমির হামজা কাস্টম্স ও দপ্তর বিষয়ক সম্পাদক, এএসএম মাকছুদ খান অর্থ সম্পাদক, আশরাফুজ্জামান আশু ও বিলকিস সুলতানা সাথী সদস্য পদে বিজয়ী হয়েছেন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন মো. আব্দুল গফুর সরদার।

কলারোয়ায় উন্নয়ন মেলা সমন্বয়ে অতিরিক্ত সচিব রওনক মাহমুদের মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি: জাতীয় উন্নয়ন মেলা পর্যবেক্ষন ও সমন্বয় করার লক্ষ্যে কলারোয়ায় মতবিনিময় করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাদরাসা ও কারিগরি বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদ।
বুধবার সকাল ১০টার দিকে তিনি কলারোয়ায় আসেন। এসময় উন্নয়ন মেলার স্থান ও সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত হন। পরে উপজেলা নির্বাহী অফিসারের অফিস রুমে আয়োজিত মতবিনিময় সভায় দিকনির্দেশনা প্রদান করেন তিনি।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হুসাইন, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ, কৃষি অফিসার মহাসীন আলী, সমাজসেবা অফিসার শেখ ফারুক হোসেন, পল্লী উন্নয়ন অফিসার সন্দিপ রায়, স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. কামরুল ইসলাম, ডা. মেহেরুল্লাহসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, অতিরিক্ত সচিব রওনক মাহমুদ সাতক্ষীরা জেলার জাতীয় উন্নয়ন মেলার পর্যবেক্ষণ ও সমন্বয়কের দায়িত্বে আছেন।

কলারোয়ার ইউএনওকে সংবর্ধনা হোমিওপ্যাথিক কলেজের

নিজস্ব প্রতিনিধি: কলারোয়ার নবাগত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলমগীর হুসাইনকে সংবর্ধনা প্রদান করেছে হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল। ইউএনও পদাধিকার বলে প্রতিষ্ঠানটির সভাপতি। বুধবার সকালে কলেজ প্রাঙ্গনে আয়োজিত ইউএনও’র সংবর্ধনা অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের নবীন বরণও অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন মাওলানা ইসমাইল হোসেন ও গীতা পাঠ করেন ডা.অমিত কুমার পাল। কলেজের অধ্যক্ষ ডা. এমএ বারিকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংবর্ধিত ব্যক্তিত্ব ইউএনও আলমগীর হুসাইন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু নসর, প্রতিষ্ঠাতা অধ্যাপক এমএ ফারুক ও ইউনুস আলী, কলেজ পরিচালানা পরিষদের সদস্য উপজেলা সমাজসেবা অফিসার শেখ ফারুক হোসেন, ডা. আশিকুর রহমান, সিরাজুল ইসলাম ফাউন্ডেশনের মহাপরিচালক কামরুল ইসলাম সাজু, ডা. আনিসুর রহমান, আলহাজ্ব বিএম আফজাল হোসেন পলাশ, প্রভাষক ডা. ফাতেমা খাতুনসহ শিক্ষক-শিক্ষার্থী ও শুভানুধ্যায়ীরা। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক ডা. হাবিবুর রহমান।

কলারোয়া ইউসিসিএ’র নব নির্বাচিত সভাপতিকে অভিনন্দন

কলারোয়া প্রতিনিধি: কলারোয়া ইউসিসিএ লিমিটেড (বিআরডিবিভূক্ত) এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে সভাপতি পদে মশিয়ার রহমান বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন ও শুভ কামনা জানিয়েছেন কলারোয়া শিশু ল্যাবরেটরী নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী। বুধবার এক বিবৃতিতে বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী মশিয়ার রহমানকে শুভ কামনা জানানোর পাশাপাশি তার নেতৃত্বে কলারোয়া ইউসিসিএ লিমিটেডের কার্যক্রম নতুন মাত্রা নেবে বলে আশাবাদ ব্যক্ত করেন। বিবৃতিদাতারা হলেন: প্রধান শিক্ষক ইমদাদুল হক, সহকারী শিক্ষক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, স্বপন কুমার দে, মাওলানা নুরুল হক, আমজাদ হোসেন, শাহ আলম, নার্গিস খানম, রুনা লায়লা, নাসরিন আক্তার, আব্দুল্যাহ আল মামুন, পারভেজ কবির প্রমুখ।

খুলনায় শুরু হলো চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা

পত্রদূত ডেস্ক: উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ প্রতিপাদ্য সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগসহ বর্তমান সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম তৃণমূলে ব্যাপক প্রচারের লক্ষে আজ ৪ হতে ৬ অক্টোবর খুলনা সার্কিট হাউজ মাঠে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে। মেলায় সরকারের বিভিন্ন দপ্তরের কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে উপস্থাপনের মাধ্যমে প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প-২০২১ ও ২০৪১ এ উন্নত বাংলাদেশ প্রস্তাবনা এবং এমডিজি অর্জনে সরকারের সাফল্য ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে করণীয় বিষয় প্রান্তিক জনগোষ্ঠীর কাছে তুলে ধরা হবে।
মেলায় একশ ৫৪টি স্টলের মাধ্যমে সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান সরকার গৃহীত উন্নয়ন কর্মকান্ড প্রদর্শন করবে। মেলা প্রাঙ্গণে উচ্চ ক্ষমতাসম্পন্ন পাঁচটি ওয়াইফাই জোন, দৃষ্টিনন্দন আলোকসজ্জা ও পানির ফোয়ারার পাশাপাশি প্রতিদিন সন্ধ্যায় থাকবে আঁতশবাজির বর্ণিল প্রদর্শনী। দর্শণার্থীগণ বিভিন্ন দপ্তরের স্টল হতে ইনকাম ট্যাক্সের ই-টিন, মোটরযান চালনার লারনার লাইসেন্স, ইভিএম ব্যবহার ও জন্মসনদ যাচাই, রক্তের গ্রুপ নির্ণয়, বিদ্যুৎ সংযোগ প্রাপ্তির আবেদন, পাসপোর্ট এর জন্য অনলাইনের আবেদন করাসহ অন্যান্য সেবা গ্রহণ করতে পারবেন। মেলাকে অংশগ্রহণমূলক করতে স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের জন্য থাকছে রিয়েলিটি শো, রচনা ও কুইজ প্রতিযোগিতা। মেলার প্রথম দিন ৪ অক্টোবর সন্ধ্যা সাড়ে ছয়টায় ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ: দক্ষিণ পশ্চিমাঞ্চলের বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। সন্ধ্যা সোয়া সাতটায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
৪ অক্টোবর সকাল নয়টায় শহীদ হাদিস পার্ক হতে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়ে সার্কিট হাউজ মাঠে এসে শেষ হবে। এরপর সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে দেশব্যাপী সকল জেলা ও উপজেলার উন্নয়ন মেলা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার খুলনা সার্কিট হাউজ মাঠের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। মেলা চলবে প্রতিদিন সকাল নয়টা হতে রাত আটটা পর্যন্ত।

চলছে কলারোয়ার ৪২টি শারদীয়া দুর্গাপূজার শেষ প্রস্তুতি

নিজস্ব প্রতিনিধি: আগামি ১৪ অক্টোবর রবিবার মহা পঞ্চমীর মধ্য দিয়ে শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপূজা। ১৯ অক্টোবর শুক্রবার প্রতিমা বির্সজনের মধ্য দিয়ে সম্পন্ন হবে দুর্গোৎসবের। কলারোয়ায় শারদীয়া দুর্গাপূজা সামনে রেখে ব্যস্ত সময় কাটাচ্ছে এখানকার প্রতিমা শিল্পীরা। প্রতিমা তৈরিতে মাটির কাজ শেষ, চলছে শেষ মুহূর্তের পরিপূর্ণতার কাজ। রংয়ের প্রলেপের কাজও শেষ পর্যায়ে।প্রতিমা শিল্পী রবিন পাল জানালেন, ‘আর মাত্র কয়েকদিন পর পূজা, হাতে কাজের চাপ, মা’কে নতুন রূপে সাজানো হচ্ছে।’
সরেজমিনে গিয়ে দেখা যায়, কলারোয়া উপজেলাব্যাপি ৪২টি দুর্গাপূজা মন্ডপে ডেকোরেশন, লাইটিং, প্যান্ডেলসহ সংশ্লিষ্ট নিয়ে ব্যস্ত আয়োজক কমিটি।
কলারোয়া পৌরসভাধীন ৮টি এবং ১২টি ইউনিয়নে ৩৪টি মন্ডপে পূজা আয়োজনের প্রস্তুতি চলছে।
পৌরসভাধীন ৮টি পূজামন্ডপগুলো হলো: তুলসীডাঙ্গা ঘোষপাড়া মাতৃপূজা মন্ডপ, তুলসীডাঙ্গা গোয়ালঘাটা পূজা মন্ডপ, ঝিকরা হরিতলা পূজা মন্ডপ, গোপিনাথপুর দক্ষিণপাড়া পূজা মন্ডপ, গোপিনাথপুর ঘোষপাড়া পূজা মন্ডপ, মুরারীকাটি উত্তর পালপাড়া পূজা মন্ডপ, মুরারীকাটি দক্ষিণ পাড়া পূজা মন্ডপ, মুরারীকাটি দক্ষিণ হরিসভা পূজা মন্ডপ।
এছাড়া উপজেলার ১নং জয়নগর ইউনিয়নে ৬টি পূজামন্ডপ, ২নং জালালবাদ ইউনিয়নে ৩টি, ৩নং কয়লা ইউনিয়নে ২টি, ৪নং লাঙ্গলঝাড়া ইউনিয়নে ২টি, ৫নং কেঁড়াগাছি ইউনিয়নে ৩টি, ৬নং সোনাবাড়ীয়া ইউনিয়নে ১টি, ৭নং চন্দনপুর ইউনিয়নে ৩টি, ৮নং কেরালকাতা ইউনিয়নে ২টি, ৯নং হেলাতলা ইউনিয়নে ৩টি, ১০নং কুশোডাঙ্গা ইউনিয়নে ৩টি, ১১নং দেয়াড়া ইউনিয়নে ৫টি ও ১২নং যুগিখালী ইউনিয়নে ১টি মন্ডপে দুর্গাপূজা হবে বলে জানা গেছে।
কলারোয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সিদ্ধেশ্বর চক্রবর্তী, যুগ্ম সাধারণ সম্পাদক সন্তোষ পাল জানান, প্রতিটি মন্দিরে নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের পাশাপাশি স্বেচ্ছাসেবকরা নিয়োজিত থাকবে। ঝুঁকিপূর্ণ মন্ডপগুলো সিসি ক্যামেরার আওতায় আনা হবে।
এছাড়া মন্দিরগুলোর সার্বিক তত্ত্বাবধান ও যোগাযোগ রাখতে প্রশাসনের পাশাপাশি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সন্দীপ রায়ের নেত্বত্বে একটি দল ভ্রাম্যমাণ পর্যবেক্ষণ করবেন বলে তারা জানান।

তালায় সবুজ বাংলা সমবায় সমিতির সভা

তালার সংবাদদাতা: তালায় সবুজ বাংলা সিআইজি (ফসল) সমবায় সমিতির মাসিক সভা ও পরিদর্শন অনুষ্ঠিত হয়েছে। বুধবার তালা সমিতির প্রধান কার্যালয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহোযোগিতায় এক পরিদর্শন, মাসিক সভা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সমিতির সভাপতি আমির আলী খাঁর সভাপত্বিতে অর্থ সম্পাদক রফিকুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ডিআইইও এর এনএটিপি প্রকল্পের খুলনা অঞ্চলের অতিরিক্ত পরিচালক নিত্যরঞ্জন বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পরিচালক খামারবাড়ি ঢাকার কাজী মো. সাইফুল ইসলাম, উপ-পরিচালক খামারবাড়ি সাতক্ষীরার কাজী আব্দুল মান্নান, অতিরিক্ত পরিচালক(শস্য)সাতক্ষীরার আজগর আলী, কৃষি সম্প্রসারণ অফিসার তালা শুভাংশু শেখর দাশ, এসএপিপিও শেখ আবু জাফর, এসএএও সুধারানী জোয়ার্দ্দার, সমিতির সম্পাদক শ্যামল চৌধুরী প্রমুখ।

কাশিমাড়ীতে ৪ দলীয় বঙ্গবন্ধু স্যাটেলাইট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

রবিউল ইসলাম, কাশিমাড়ি (শ্যামনগর): শ্যামনগর উপজেলার কাশিমাড়ীর গোবিন্দপুর কলেজ মাঠে ৪ দলীয় নকআউট ভিত্তিক ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় কালিগঞ্জ উপজেলা মাছের সেট যমুনা স্পোটিং ক্লাব ৩-১ গোলের ব্যবধানে শ্যামনগরের নওয়াবেঁকী মাহেন্দ্র কাঁটা স্পোটিং ক্লাবকে হারিয়ে জয়লাভ করে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছে।
বুধবার বিকাল ৪টায় শেখ কামাল স্মৃতি সংসদ ও গোবিন্দপুর সোনার বাংলা সংঘের যৌথ আয়োজনে শ্যামনগর উপজেলার ঐতিহ্যবাহী গোবিন্দপুর কলেজ মাঠে সহ¯্রাধিক দর্শকের উপস্থিতিতে উত্তেজনা পূর্ণ খেলাটি উদ্বোধন করেন শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সাতক্ষীরা-৪ আসনের মনোনয়ন প্রত্যাশী গাজী আনিছুজ্জামান আনিচ।
খেলাটি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে উপভোগ করেন শ্যামনগর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দেবী রন্জন ম-ল, মুক্তিযোদ্ধা গাজী আব্দুল হাকিম, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গাজী নুরুল হক বাচ্চু, ৪নং ওয়ার্ডের সভাপতি হাবিবুল্লাহ পাড়, সাধারণ সম্পাদক আমিনুর মোড়ল, ৫নং ওয়ার্ডের সভাপতি মিজানুর রহমান, ইউনিয়ন যুবলীগের সভাপতি সম রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক মহসিন আলম পাড়, শ্যামনগর ফুটবল একাডেমীর সাধারণ সম্পাদক ও রোকন বুক ডিপোর স্বত্বাধিকারী রোকন উদ্দিন বাবু, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মহসিন হোসেন প্রমুখ। খেলাটির সার্বিক সহযোগিতায় ছিলেন সোনার বাংলা সংঘের সভাপতি এসআই মুরাদ হোসেন উজ্জ্বল, সাধারণ সম্পাদক গাজী মাসুদ সহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ। খেলাটি নির্ধারিত সময়ে ৩-১ গোলের ব্যবধানে কালিগঞ্জ উপজেলা মাছের সেট যমুনা স্পোটিং ক্লাব জয়লাভ করে।
খেলাটির ধারাভাষ্যে ছিলেন আব্দুল্লাহ সিদ্দিক ও বনী আমীন এবং পরিচালনার দায়িত্বে ছিলেন শেখ তৈয়বুর রহমান বাবলু, জাহাঙ্গীর কবির ও শেখ মিজানুর রহমান।

ফিংড়ীতে নারীর ক্ষমতায়ন বিষয়ক কর্মশালা

 

ফিংড়ী প্রতিনিধি: সদর উপজেলার ফিংড়ী ইউনিয়নে নারীর ক্ষমতায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ১০টায় ইউনিয়ন পরিষদ হলরুমে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সামছুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ব্লু-গোল্ডের আন্তর্জাতিক জেন্ডার এক্সপার্ট কর্মকর্তা কিটি, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, ব্লু-গোল্ড প্রোগ্রামের জোনাল কো-অর্ডিনেটর জয়নাল আবেদীন, ডেন্ডার কো-অর্ডিনেটর রোখসানা বেগম, সিডিএফ ফারজানা খান, দীনবন্ধু সরকার, ইউপি সদস্য রকিব ঢালী, আশরাফ হোসেন, আছিয়া খাতুন, রেবেকা সুলতান, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আলামিন রোকন প্রমুখ।

ট্রাফিক পুলিশ আব্দুল হাইয়ের অত্যাচারে অতিষ্ঠ সাধারণ মানুষ!

নিজস্ব প্রতিনিধি: শহরের বড় বাজারের স্টেশনারি ব্যবসায়ী আবু বক্কর একজন সহযোগি নিয়ে মঙ্গলবার বিকালে ব্যবসায়ীক কাজে যাচ্ছিলেন কালিগঞ্জে। যাওয়ার পথে শহরের অদুরে আলিপুর পাম্প এলাকায় ট্রাফিক পুলিশের চেকিংয়ের কবলে পড়েন। দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশের টিএসআই আব্দুল হাই যথাযথ দায়িত্ব পালন করেন।
ব্যবসায়ী আবু বক্কর জানান, তাকে দাঁড় করিয়ে মোটরসাইকেলের সকল কাগজপত্র দেখাতে বলেন। তিনি যথারীতি সকল কাজপত্র দেখানোর পর কোন সমস্যা না পেয়ে গাড়ির পেছনে বসা আরেকজনের কেন হেলমেড নেই এমন প্রশ্ন রেখেই দাবি করা হয় অনৈতিক সুযোগ সুবিধা। সেটি না দেওয়ায় গাড়ির মালিক আবু বক্করকে একটি মামলার সিলিপ ধরিয়ে দেয়া হয়। যার জরিমানা ৫শ’ টাকা।
উল্লেখ্য, টিএসআই আব্দুল হাই বিগত ২০১৩ সালে পুরাতন সাতক্ষীরার ফাঁড়ির দায়িত্বে থাকাকালিন তার বিরুদ্ধে বড় বাজারে চাঁদাবাজির অভিযোগে শাস্তি স্বরুপ জেলা থেকে বিদায় হন। এরপর পরের বছর সাতক্ষীরায় যোগদান করলে তৎকালিন পুলিশ সুপার টিএসআই আব্দুল হাইকে যোগদান করতেই দেননি। কারণ তার বিষয়ে তৎকালিন পুলিশ সুপার অবগত ছিলেন। গত বছর ফের জেলায় যোগদান করেন। তার এবারও যোগদানের পর থেকে রয়েছে নানা অভিযোগ। এসব বিষয়ে সম্প্রতি সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে অনুষ্ঠিত দুদকের একটি সম্মেলনে তার বিরুদ্ধে প্রকাশ্যে ভুক্তভোগিরা অভিযোগ করেন। অথচ এখন পর্যন্ত তিনি বহালতবিয়াতে।
এসব ব্যাপারে টিএসআই আব্দুল হাইয়ের সাথে যোগাযোগ করা হলে তিনি উপরোক্ত অভিযোগ অস্বীকার করে বলেন, দায়িত্ব পালনে আমি যথেষ্ট সচেতন।

প্রয়াত মুক্তিযোদ্ধা সোহরাব আলির ভাতার ভাগ পাচ্ছেন না তার ওয়ারেশ কওসারের ছেলে

নিজস্ব প্রতিনিধি: আমার দাদা সাতক্ষীরা সদর উপজেলার দক্ষিণ কামারবায়সা গ্রামের সোহরাব আলি সরদার ছিলেন একজন মুক্তিযোদ্ধা। তিনি মারা যাবার কিছুদিন পর আমার বাবা কওসার আলিও মারা যান। অথচ আমার দাদার নামে সরকার যে মুক্তিযোদ্ধা ভাতা দিচ্ছেন তা থেকে আমাকে ও আমার পরিবারকে বঞ্চিত করে আসছেন আমার চাচা আরিজুল ইসলাম। তিনি এই টাকা উত্তোলন করে নিজেই খেয়ে ফেলছেন। অথচ আমাদের প্রাপ্য অংশ দিচ্ছেন না।
বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন দক্ষিণ কামারবায়সার জাহাঙ্গির আলম। এ সময় তার বৃদ্ধা মা জরিনা খাতুন উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, তার দাদার মৃত্যুর কয়েক মাস পর তার বাবা মারা যান। এই সুযোগে তার চাচা আরিজুল ইসলাম কাগজপত্র তৈরি করে নেন এবং তার দাদার নামের মুক্তিযোদ্ধার ভাতার টাকা উত্তোলন করতে থাকেন। এখন এই টাকার ভাগ পাচ্ছেন চাচা মিজানুর রহমান, চাচা আনারুল ইসলাম, ফুফু জামেলা বেগম ও চাচা আরিজুল ইসলাম। অথচ আমার অংশ দিচ্ছেন না তারা।
সংবাদ সম্মেলনে তিনি বলেন এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে অভিযোগ দিয়েছি। তিনি সদর ইউএনওর ওপর দায়িত্ব দিয়েছিলেন। কিন্তু কিছুই হয়নি। একই সাথে সমাজসেবা অধিদপ্তরে দরখাস্ত দিলে তারাও কোন পদক্ষেপ নেয়নি।
জাহাঙ্গির বলেন, তারা দুই ভাই এক বোন। তিনি নিজে পঙ্গু। কাজ করতে পারেন না। তার মাও অসুস্থ। অথচ আমার চাচা আরিজুল ইসলাম বলেন তোর দাদার ওয়ারেশ তোর বাবা মারা গেছেন। তাই তোরা কিছুই পাবি না।
তিনি বলেন, চাচারা অবৈধ টাকার প্রভাবে এবং গায়ের জোরে আমার পিতার ভাগের সম্পত্তিটুকুও জোরপূর্বক বঞ্চিত করে দখল করে রেখেছে। পিতার ভাগের সম্পত্তি আমাদের দিচ্ছে না। আমরা অসহায় হওয়ায় ওই চাচাদের হাতে জিম্মি হয়ে পড়েছি।
এ ব্যাপারে জাহাঙ্গির আলম ও তার মা জরিনা যাতে পৈত্রিক সম্পত্তি উদ্ধার ও দাদার ওয়ারেশ হিসাবে মুক্তিযোদ্ধার ভাতার টাকা পাওয়ার দাবিতে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

জাতীয় শ্রমিক লীগ সাতক্ষীরা পৌর শাখার ৯নং ওয়ার্ড কমিটি ঘোষণা ও পরিচিতি সভা

নিজস্ব প্রতিনিধি: জাতীয় শ্রমিক লীগ সাতক্ষীরা পৌর শাখার ৯নং ওয়ার্ড কমিটি ঘোষণা ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শহরের সিটি কলেজ মোড় এলাকায় পৌর শ্রমিক লীগের সভাপতি মো. জোহর আলী’র সভাপতিত্বে ৯নং ওয়ার্ড কমিটির ঘোষণা ও পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ জেলা শাখার সভাপতি ছাইফুল করিম সাবু।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ জেলা শাখার সাধারণ সম্পাদক এমএ খালেক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ সরদার, পৌর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রমজান আলী, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, পৌর শ্রমিক লীগ ৯নং ওয়ার্ড শাখার সভাপতি মনিরুজ্জামান বাবু, সহ-সভাপতি আব্দুল সেলিম নন্টু, সাইফুল ইসলাম, রফিকুল ইসলাম, সেলিম গাজী, মোস্তাফিজুর রহমান, মাজেদ সরদার, আমান উল্লাহ বাবু, সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক আছাদুর রহমান খান, সাঈদ উদ্দিন কালু, সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান, মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম সহ-সাংগঠনিক সম্পাদক শাহাজান সিরাজ, প্রচার সম্পাদক ও প্রকাশনা সম্পাদক রিপন হোসেন, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফিজুর রহমান, আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ রাশেদ মোল্যা প্রমুখ। অনুষ্ঠানে মনিরুজ্জামান বাবুকে সভাপতি ও আক্তারুজ্জামান আক্তারকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য পৌর শাখার ৯নং ওয়ার্ড কমিটি ঘোষণা করা হয়েছে। এসময় শ্রমিক লীগের বিভিন্ন ট্রেড ও বেসিক ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শ্রমিক লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ সরদার।