হাবিবুল ইসলাম হাবিব আত্মসমর্পন করায় জেলা বিএনপিতে চাঞ্চল্য


প্রকাশিত : অক্টোবর ৮, ২০১৮ ||

 

নিজস্ব প্রতিনিধি: আদালতে বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব আত্মসমর্পন করায় জেলা বিএনপিতে চাঞ্চল্যভাব দেখা দিয়েছে। রবিবার (৭অক্টোবর) বেলা ১১টার দিকে জেলা যুগ্ম জজ আদালত-২ এ আত্মসমর্পন করে তিনি জামিন আবেদন করেন সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব। শুনানী শেষে আদালতের বিচারক অরুনাঘ চক্রবর্তী জামিন নামঞ্জুর করে হাবিবকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরআগে সকালে সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব সাতক্ষীরা আইনজীবী সমিতি ভবনে পৌছে আত্মসমর্পন ও জামিনের কাগজপত্রের আনুষঙ্গিকতা সম্পন্ন করে আদালতে যান। এড. আব্দুল মজিদ, এড. মিজানুর রহমান পিন্টুসহ বিএনপিপন্থী আইনজীবীরা সাবেক এমপি হাবিবের জামিন শুনানীতে অংশ নেন।

এসময় বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী আদালত চত্তরে উপস্থিত ছিলেন। অনেকটা গোপনীয়ভাবে আত্মসমর্পন করতে গেলেও মুহূর্তের মধ্যে সেই খবর ছড়িয়ে পড়ায় কলারোয়া ও তালা উপজেলাসহ বিভিন্ন এলাকার দলীয় নেতাকর্মী আদালতে চত্তরে পৌছান। কয়েক বছর পর হাবিবুল ইসলাম হাবিবকে কাছে পেয়ে উপস্থিত নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে বিভিন্ন স্লোগান দেন। সেসময় অতিরিক্ত পুলিশের অবস্থানও চোখে পড়ে। পুলিশি তৎপরতায় নেতাকর্মীরা আদালত এলাকার বিভিন্ন স্পটে অবস্থান নেন।