শ্যামনগরে প্রধান শিক্ষক রউফের বিরুদ্ধে অভিযোগের তদন্ত সম্পন্ন

শ্যামনগর প্রতিনিধি: শ্যামনগরের ৬নং শংকরকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফের বিরুদ্ধে বিদ্যালয়ের মাঠে অবস্থিত বৃহৎ একটি শীলকড়াই গাছ কর্তন ও বিক্রিসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগের তদন্ত সম্পন্ন হয়েছে।
গত ৯ অক্টোবর মঙ্গলবার তদন্ত অফিসার শ্যামনগর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মির্জা মিজানুর আলম সরেজমিনে উপস্থিত হয়ে তদন্ত পরিচালনা করেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সিদ্দিকুল ইসলাম, বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, অভিভাবক ও এলাকার বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন। স্থানীয় বাসিন্দা আবুল হোসেন কর্তৃক জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর দায়েরকৃত লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, প্রধান শিক্ষক আব্দুর রউফ বিদ্যালয়ের সরকারি নিয়মনীতি উপেক্ষা করে গত ১১ জুলাই বুধবারে বিদ্যালয়ের মাঠে দাঁড়িয়ে থাকা ২৫ বছর বয়সী ৬-৭ ফুট বেড়ের একটি শীলকড়াই গাছ স্থানীয় কাঠ ব্যবসায়ী আবু মুছার নিকট বিক্রয় করেন। যার আনুমানিক মূল্য ২০ হাজার টাকার অধিক। গাছটি দীর্ঘদিন ঐ বিদ্যালয়ে বন্ধুর মত ছায়া দান করত। এ নিয়ে এলাকাবাসির মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।
লিখিত অভিযোগে আরও জানা যায়, প্রধান শিক্ষক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের জন্য একই স্থানের ১৩টি মাঝারি মেহগনি গাছ গোপনে বিক্রয় করে। উক্ত গাছগুলো আনুমানিক ২৫/৩০ সিএফটি যার মূল্য ১৫ হাজার টাকা যার পুরোটাই তিনি নিজের পকেটে হজম করেন।
স্থানীয় বাসিন্দাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করাসহ বিদ্যালয়ের বিভিন্ন খাতের অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

তালায় সাবেক তথ্য ও সাংস্কৃতি প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখ্তের নির্বাচনী গণসংযোগ

তালায় আগত সংসদ নির্বাচন জাতীয় পার্টির প্রার্থী সাবেক তথ্য ও সাংস্কৃতি প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখ্ত দিনব্যাপী গ্রাম থেকে পাড়া হাটবাজার, বিবাহ অনুষ্ঠানে গণসংযোগকালে সুশাসন উন্নয়ন ও জনগণের অধিকার নিশ্চিত করতে লাঙ্গল প্রতিক বিজয়ী করার আহব্বান জানান।
তিনি তেঁতুলিয়া, কুমিরা ইউনিয়নের কুমিরা, বাদাম তলা বাজার গৌরীপুর কাজীমোড়, মেলেকবাড়ী বাজার, বাহাদুরপুর বাজার, মাহমুদপুর গণসংযোগ কালে তার সাথে ছিলেন তালা উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাংবাদিক এসএম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক এসএম আলাউদ্দীন, সাংগঠনিক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, তেঁতুলিয়া ইউনিয়ন জাতীয় পটির সাধারণ সম্পাদক এড. জিল্লুর রহমান, কুমিরা ইউনিয়ন জাতীয়পাটির সভাপতি মো. জামাল উদ্দীন, সাধারণ সম্পাদক সাহাজান আলী, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির উপজেলা সভাপতি এড. কবির আহমেদ, সাধারণ সম্পাদক প্রভাষক কামরুল ইসলাম, জাতীয় ছাত্র সমাজের উপজেলা সভাপতি নজরুল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক ইউনুস আলী সরদার প্রমুখ।

তালায় স্তন ক্যান্সার দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা

তালা (সদর) প্রতিনিধি: তালায় স্তনক্যান্সার দিবস-২০১৮ উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ অক্টোবর সকালে উপজেলা পরিষদ হলরুমে জাতীয় নারী উন্নয়ন সংস্থার আয়োজনে দিবসটি উদযাপন উপলক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা অনুষ্ঠানে উপজেলা জাতীয় নারী উন্নয়ন সংস্থার চেয়ারম্যান সুতপা রাহা টুম্পার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন। অফিস সহকারী মাসকুরা খাতুনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাছরিন জাহান, মহিলা সংস্থার সদস্য সন্ধা রানী সরদার প্রমুখ। বক্তারা নারীর স্তনক্যান্সার প্রতিরোধের উপর সতর্ক থাকার আহবান জানিয়ে বলেন, স্তনক্যান্সারে আক্রান্ত হলে সঠিক রোগ নির্ণয় না হওয়ায় শতকরা ৯০ শতাংশ নারী অকালে প্রাণ হারাচ্ছে। এই রোগ প্রতিরোধে সকলকে সতর্ক থাকতে হবে। এসময় দিবসটি উদযাপন উপলক্ষে আলোচনা সভায় শতাধিক এরও বেশী নারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনায় সার্বিক সহযোগীতা করেন, জাতীয় নারী উন্নয়ন সংস্থার উপজেলা মাঠ সংগঠক জাহাঙ্গীর হোসেন এবং মাঠ সমন্বয়কারী মাহমুদ বিশ্বাস।

দেবহাটা সরকারি বিবিএমপি ইনস্টিটিউশন স্কুলের শতবর্ষ উদযাপনে উপ-কমিটির সভা

ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দেবহাটা সরকারি বিবিএমপি ইনস্টিটিউশন স্কুলের শতবর্ষ উদযাপনের উপ-কমিটির একসভা বৃহস্পতিবার দুপুর ১টায় সাতক্ষীরা লেকভিউ ক্যাফে মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপ-কমিটির আহবায়ক সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যাপক শ্যামা প্রসাদ ঘোষ। প্রধান অতিথি ছিলেন উদযাপন কমিটির সভাপতি বিশিষ্ট ব্যাংকার প্রিমিয়ার ব্যাংকের সাবেক এমপি কাজী আব্দুল মজিদ। সভায় সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা আহছানিয়া মিশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, কমিটির সদস্য সচিব ও সাতক্ষীরা আহছানিয়া মিশনে কর্মকর্তা ডা. জিএম মাহাবুবর রহমান, সদস্য সাতক্ষীরা সিটি কলেজের সহযোগী অধ্যাপক আজাদ মাহমুদ, সাতক্ষীরা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক নাছরিন আক্তার লিপি, বিশিষ্ট ব্যবসায়ী রফিকুর মিন্টু, উদযাপন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুুদুল হক লাভলু, প্রচার উপ-কমিটি আহবায়ক আরকে বাপ্পা, দপ্তর সম্পাদক দেবহাটা হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, সাংবাদিক কেএম রেজাউল করিম, সাবেক শিক্ষার্থী মাছুম বিল্লাহ প্রমুখ। সভায় স্কুলের শতবর্ষ অনুষ্ঠানটি সকলের সম্মিলিত প্রয়াসে সার্বিকভাবে সুন্দর ও সফলভাবে সম্পন্ন করতে বিস্তারিত আলোচনা করা হয় এবং সাবেক শিক্ষার্থীদের বেশি বেশি রেজিস্ট্রেশন জন্য ০১৭১৬ ২৭১৯২০ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলো। প্রেস বিজ্ঞপ্তি

কালিগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রশাসনের প্রস্তুতি সভা

বিশেষ প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যাপক সনৎ কুমার গাইন, সাধারণ সম্পাদক মিলন কুমার ঘোষ, বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দীন, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন নাহার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার শেখ তৈয়েবুর রহমান প্রমুখ। সভায় শারদীয় দুর্গাপূজা যথাযথ মর্যাদা ও শান্তিপূর্ণভাবে পালনের লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। এসময় উপজেলার সকল পূজামন্ডপের সভাপতি, সম্পাদক, বিভিন্ন মন্দির কমিটির সভাপতি ও সম্পাদকসহ উপজেলার বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও সূধীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, এবছর উপজেলার ৫০ মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে প্রতিমা তৈরী, প্যান্ডেল ও গেইট নির্মাণ, আলোক সজ্জাসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সড়ক পরিবহন শ্রমিক আইন সংশোধনের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি: জেলা ট্রাক ট্যাংক-লরী, ট্রাক্টর ও কাভার্ট ভ্যান শ্রমিক ইউনিয়ন নারিকেলতলার (রেজি. ৭৬৪) উদ্যোগে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক আইন ১৮ এর ৮টি ধারা সংশোধনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় নারিকেলতলা মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা ট্রাক ট্যাংক-লরী, ট্রাক্টর ও কাভার্ট ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুর রকিব, সাধারণ সম্পাদক আব্দুল কাদের কাদু, কোষাধ্যক্ষ আশারাফুজ্জামান আশরাফ। এসময় উপস্থিত ছিলেন সহ-সাধারণ সম্পাদক জাকির হোসেন, সড়ক সম্পাদক আব্দুস সালাম, অফিস সম্পাদক সেলিম আহম্মেদ, কার্যকরী সদস্য কবিরুল ইসলাম, আব্দুর রাজ্জাক, আব্দুল কাদের, আবু সিদ্দিক, আক্তার হোসেন, আব্দুল্লা আল মামুন, শহিদুল ইসলাম, আয়ুব আলী প্রমুখ।

সড়ক পরিবহন আইনে শ্রমিকের স্বার্থ পরিপন্থী ধারান বাতিলের দাবিতে কালিগঞ্জে মানববন্ধন

নিয়াজ কওছার তুহিন: সড়ক পরিবহন আইন-২০১৮ এর শ্রমিক স্বার্থ পরিপন্থী ধারা বাতিলের দাবিতে কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল ১১টায় উত্তর কালিগঞ্জ বাস টার্মিনাল প্রাঙ্গনে শ্রমিক ইউনিয়নের সভাপতি মনিরুল ইসলাম মনি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন উপদেষ্টা সাইফুল ইসলাম, মখোলেছুর রহমান টুটুল, সহ-সভাপতি মাহাতাব উদ্দীন, সড়ক সম্পাদক শাহীন বাবু, প্রচার সম্পাদক বিকাশ বাবু, কোষাধ্যক্ষ মাহবুবুর রহমান মুকুল প্রমুখ। কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু তাহের রাজু’র সঞ্চালনায় বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনাকে দুর্ঘটনা হিসেবে দেখে সকল মামলায় জামিনযোগ্য বিধান সন্নিবেশ করতে হবে। শ্রমিকের দন্ডে ৫ লাখ টাকার পরিবর্তে ৫০ হাজার টাকা অর্থদন্ড করতে হবে। সড়ক দুর্ঘটনার জটিলতর মামলার তদন্ত কমিটিতে শ্রমিক ও মালিক প্রতিনিধিকে অন্তর্ভূক্ত এবং ড্রাইভিং লাইসেন্স পাওয়ার ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণির পরিবর্তে ৫ম শ্রেণি করা, কাগজপত্র পরীক্ষার নামে পুলিশের অহেতুক হয়রানি বন্ধ করতে হবে। এছাড়াও ওয়েস্কেলে জরিমানার পরিমাণ কমানো ও কারাদন্ডের বিধান বাতিলসহ আলোচনার মাধ্যমে অন্যান্য আইন সংশোধনের উদ্যোগসহ বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটি ঘোষিত আট দফা দাবি বাস্তবায়নের জন্য মানববন্ধন থেকে সরকারের প্রতি আহ্বাণ জানানো হয়েছে।

চলছে বিশেষ অভিযান: তারপরও জয়নগরে জামাতের নেতাকর্মীরা জামাই আদরে!

জয়নগর (কলারোয়া) প্রতিনিধি: জেলায় পুলিশের বিশেষ অভিযান চলছে। অথচ জয়নগরের সন্ত্রাসী ও নাশকতাকারী জামাতের নেতাকর্মীরা রয়েছে জামাই আদরে। বিগত ২০১৩ সালে ২৮ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল জামাতের শীর্ষ পর্যায়ের নেতা মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুদন্ডাদেশ দেওয়ায় ব্যাপক তা-ব চালায় জামাতের মহিলা কর্মীসহ সকল পর্যায়ের নেতা কর্মীরা।
কলারোয়া থানার মধ্যে জয়নগর ইউনিয়নের মানিকনগর, গাজনা, ক্ষেত্রপাড়া ও বসন্তপুর গ্রামের জামাতের নেতাকমৃীদের সাংগঠনিক অবস্থা বেশ শক্ত। জামাতের নেতাকর্মীরা সে সময় মাত্রাতিরিক্ত ওই জনপদে তান্ডব চালায়। সাতক্ষীরা-সরসকাটি সড়কের কমপক্ষে ৫ জায়গা, কলারোয়া-সরসকাটি সড়কের ৪জায়গায় কেটে ও সড়কে ধারে বিভিন্ন বাজার এলাকায় রাস্তার উপর কাঠের গুড়ি ফেলে সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন করে রাখে প্রায় ৯ মাস। তারা ২০১৩ সালের ১৮ আগস্ট কলারোয়া থানার সরসকাটি বাজারে সকালের দিকে প্রায় ৫শতাধিক নেতাকর্মী জড়ো হয়। এরপর ৮/১০টি ককটেল ও বোমা ফাটিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে। ওই দিন সকাল ১১টার দিকে শিবির নেতা বুলবুলের নেতৃত্বে সরসকাটি পুলিশ ক্যাম্পে হামলা চালিয়ে তৎকালিন আইসি এসআই লিয়াকতের গলায় রাম দা ধরে এবং সব পুলিশকে জিম্মী করে জামাতের জয়নগর ইউনিয়ন সাংগঠনিক সম্পাদক মাওলানা আলতাফকে ক্যাম্পের লকআপ থেকে জোর করে বের করে নিয়ে এসে বাজারে বিজয় উল্লাস করে মিছিল করে। ওই দিন দুপুরের দিকে সরসকাটি বাজারে প্রবীণ আওয়ামী লীগ নেতা মোতালেব মাষ্টারকে কুপিয়ে মারাত্মক জখম করে। ২০ আগস্ট দুপুরে দৈনিক পত্রদূত ও সংবাদ’র সাংবাদিক আব্দুর রহমানের উপর ককটেল হামালা চালায় এবং তাকে ও কুপিয়ে মারাত্মক জখম করে। মৃত ভেবে তাকে তারা ফেলে রেখে যায়। পরবর্তীতে তার পাঁচটি মাছের ঘেরের মাছ লুট করে জামাত-শিবির নেতা-কর্মীরা। এমনিভাবে পর্যায়ক্রমে আওয়ামী লীগ নেতা সালমান সরকার, রোউল বিশ্বাস, আমির হোসেন, শফিকুর রহমান মালীসহ অনেক আওযামী লীগ নেতাকর্মীদের জখম করে। জ্বালিয়ে দেয় অনেক নেতার ঘরবাড়ি। লুট করে দোকানপাটসহ ঘরবাড়ির মালামাল। জামাত-শিবির ও বিএনপির হায়েনারা ২০১৩ সালের ১২ ডিসেম্বর গভীর রাতে জয়নগর ইউনিয়ন যুবলীগ সভাপতি মেহেদী হাসান জজ আলিকে তার সরসকাটি বাজারস্থ বাসা থেকে ধরে নিয়ে ক্ষেত্রপাড়া খালের ধারে জবাই করে হত্যা করে। ২০১৩ সালে সরকার উৎখাত আনোদলনে যে সব জামাতের লোকজন রাস্তা কাটা, গাছ কাটা, পুলিশের কাজে বাঁধ দেওয়া, ঘরবাড়ি জ¦ালিয়ে দেওয়া, দোকান পাট ও বসত বাড়ির মালামাল লুণ্ঠন করা, খুন করাসহ যারা আওয়ামী রাজনীতি নিধনযজ্ঞ চালিয়েছিলো এবং ওই সব লোমহর্ষক ঘটনায় যারা জড়িত ছিলো তারা অনেকেই বাড়ি ছাড়া থাকলেও তাদের মধ্যে জয়নগর ইউনিয়ন জামাতের সাবেক আমির গাজনা গ্রামের মৃত রজব আলি সরদারের ছেলে আফছার হুজুর এলাকায় আছে বহাল তবিয়তে। তার ছেলে মাওলানা আসাদুজ্জামান ফারুকী কলারোয়া থানা জামে মসজিদের ইমাম। ওই ইমাম ছেলের বদৌলতে সে হয়েছে নিরাপরাধ। শীর্ষ সন্ত্রাসী উপজেলা ছাত্র শিবিরের সভাপতি নাশকতার ৮ মামলার আসামি শাসছুল হক বুলবুলের বাবা জয়নগর ইউনিয়ন জামায়াতের সাবেক সহ-সভাপতি একাধিক নাশকতা মামলার আসামী গাজনা গ্রামের মৃত আছির আহম্মদের ছেলে মাওলানা আতাউর রহমানও এলাকায় বেড়াচ্ছে অজ্ঞাত কারণে খোশ মেজাজে। ক্ষেত্রপাড়া গ্রামের হোচেন মড়লের ছেলে এশারত আলি, ফটিক গাজির ছেলে গফ্ফার গাজি, তমেজ মোড়লের ছেলে বিদার মোড়ল, ওজিয়ার মোড়লের ছেলে মুকুল মোড়ল, মৃত বাবরালি গাজির ছেলে শামছুর রহমান গাজী, মৃত বাবরালি সানার ছেলে মুনছুর রহমান, মৃত আনছার মোড়লের ছেলে বাবলু মোড়ল, খোর্দ্দবাঁটরা গ্রামের মৃত গফুর মালির ছেলে জয়নগর ইউনিয়ন জামাতের সাবেক আমির ও উপজেলা জামাতের সাবেক সহ-সভাপতি মোস্তফা গাউসুল হক, মৃত নোবালি শেখের চেলে আরশাদ শেখ, যুবরাজের ছেলে মাষ্টার সিরাজুল ইসলাম, মানিকনগর গ্রামের ইউনিয়ন জামাতের সাবেক সাংগঠনিক সম্পাদক মৃত বাবরালি সানার ছেলে নাসির সানা, মানিকনগর ওয়ার্ড জামাতের সাংগঠনিক সম্পাদক ওই গ্রামের শাহাবুদ্দিন খঁ’ার ছেলে মোমিন খাঁ, রুহুল আমিন দফাদারের ছেলে আহসান হাবিব, ওয়ার্ড জামাতের সভাপতি মৃত ছহমান গাজির ছেলে আনোয়ার গাজি, নীলকণ্ঠপুর গ্রামের মৃত দায়েম মোল্যার ছেলে হজরত মোল্যা, মৃত ছবেদ আলির ছেলে মান্নান ডাক্তার, বসন্তপুর গ্রামের মৃত আতের আলি গাজির ছেলে নুরালী গাজি, আব্দুল গফ্ফার পিয়নসহ অনেকেই এখন বীরদর্পে দাপিয়ে বেড়াচ্ছে এলাকায়। সুযোগ বুঝে ওরা এলাকায় গোপন মিটিং করছে বলেও অভিযোগ রয়েছে।

এমপি রবির পক্ষ থেকে লিফলেট বিতরণ ও নির্বাচনী গণসংযোগ

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচননে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও সাফল্য জনগণের মাঝে তুলে ধরতে এবং শেখ হাসিনার নৌকার পক্ষে জনসমর্থনে সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবির পক্ষ থেকে নির্বাচনী গণসংযোগ করেছে নেতৃবৃন্দ। বৃহস্পতিবার সদরের বাঁশদহা বাজার, রেউয়ের বাজার, কাউনিয়া, নারানজোল বাজার ও ভাঁদড়ার মোড়সহ কয়েকটি এলাকায় সন্ধ্যা পর্যন্ত এ নির্বাচনী গণসংযোগ চলে। এসময় নেতৃবৃন্দ আওয়ামী লীগ সরকারের উন্নয়ন সম্বলিত লিফলেট বিতরণ করেন এবং দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতিকে ভোট দেওয়ার আহবান জানান। এসময় দলীয় ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

সখিপুর সরকারি কেবিএ কলেজে অনার্স ১ম বর্ষের নবীনবরণ

নিজস্ব প্রতিনিধি: দেবহাটার সখিপুর সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজের ব্যবস্থাপনা বিভাগের অনার্স ১ম বর্ষের নবীনবরণ-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় ব্যবস্থাপনা বিভাগের ক্লাস রুমে ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মনিরুজ্জামান মহাসিনের সঞ্চালনায় ব্যবস্থাপনা বিভাগের প্রধান শেখ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ আব্দুল মজিদ, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক রোকনুজ্জামান, প্রভাষক আনোয়ার সিদ্দিক, রসায়নের প্রদর্শক আমিনুর রহমান প্রমুখ। এ সময় ছাত্র-ছাত্রীদের মধ্যে উপস্থিত ছিলেন, নাজমুল হাসান, গোলাম রসুল, শাকিল খান, জগন্নাথ কর্মকর, মিয়ারাজ, শুভ, শাইন, দেব প্রসাদ, অমিত, আহাদুল, শরিফুল , আফসানা মিমি, হালিমাতুস সাদিয়া, নূর নাহার, অনুশ্রী মন্ডল, আফসানা পারভীন সহ আরও অনেকে। এছাড়া একই দিনে পর্যায় ক্রমে নবীন বরণ ও উদ্ভোধনী ক্লাস হয় রাষ্ট-বিজ্ঞান, বাংলা, প্রাণী বিজ্ঞান, ইসলামের ইতিহাস, সংস্কৃতি এবং হিসাব বিজ্ঞানের বিভাগ অনার্স ১ম বর্ষের।

দেবহাটায় দুর্গাপূজা উপলক্ষে গ্রাম পুলিশদেরকে ওসির নির্দেশনা প্রদান

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় আসন্ন দুর্গাপূজা উপলক্ষে গ্রাম পুলিশদেরকে দেবহাটা থানার ওসি সৈয়দ মান্নান আলী বৃহস্পতিবার দুপুর ১টার দিকে নির্দেশনা প্রদান করেছেন। থানা অভ্যন্তরে উপজেলার সকল ইউনিয়নের চৌকিদার ও দফাদারদেরকে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব আসন্ন দুর্গাপূজাকে শান্তিপূর্ন ও নির্বিঘেœ করার লক্ষ্যে গ্রাম পুলিশরা যাতে তাদের দায়িত্ব ঠিকমত পালন করে সে লক্ষ্যে ওসি সৈয়দ মান্নান আলী তাদেরকে নির্দেশনা প্রদান করেন। এছাড়া উপজেলার বিভিন্ন স্থানে নাশকতা, সন্ত্রাস সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড বন্ধ করতে এবং প্রতিরোধ করতে তিনি গ্রাম পুলিশদের নির্দেশনা দেন। ওসি সৈয়দ মান্নান আলী এসময় বলেন, এলাকার মানুষ যাতে শান্তিতে বসবাস করতে পারে সেজন্য পুলিশ সদা তৎপর। কেউ যদি এলাকার শান্তি শৃঙ্খলা নষ্ট করার অভিপ্রায় চালায় সেটা পুলিশ কঠোর হস্তে দমনে তৎপর। নাশকতাকারী ও সন্ত্রাসীদের কোন ছাড় নেই উল্লেখ করে ওসি জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কিছু বিশৃঙ্খলাকারী অপচেষ্টা করছে। কিন্তু তাদের সে তৎপরতা কিছুতেই সফল হবেনা। সকল প্রকারের অপরাধমূলক কর্মকান্ড বন্ধ রাখতে পুলিশ সর্বদা কাজ করছে এবং এটা অব্যাহত থাকবে। এসময় দেবহাটা থানার ওসি (তদন্ত) উজ্জ্বল কুমার মৈত্র, সেকেন্ড অফিসার এসআই ইয়ামিন আলী, সাংবাদিক আর.কে.বাপ্পা, সাংবাদিক কে.এম রেজাউল করিম, সাংবাদিক আকতার হোসেন ডাবলু, এএসআই মাছুম বিল্লাহসহ থানার বিভিন্ন অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

রেডিও নলতায় আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে টক’শো

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জ উপজেলাধীন রেডিও নলতা ৯৯.২ এফএম এর বাস্তবায়নে এবং হিউম্যান রাইটস প্রোগ্রাম (এইচআরপি) ও ইউএনডিপি এর অর্থায়নে ‘মেয়েদের ক্ষমতায়নে জরুরী সহায়তা প্রদান ও প্রতিরোধ পরিকল্পনা’ ২০১৮ সালে দিবসের এ প্রতিপাদ্যকে সামনে রেখে ১১ অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৪টায় আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে রেডিও নলতার স্টুডিওতে টক’শো অনুষ্ঠিত হয়েছে।
রেডিও নলতার মামুন হোসেনের প্রযোজনায়, আশামনির উপস্থাপনায়, স্টেশন ম্যানেজার সেলিম শাহারিয়ারের সার্বিক তত্ত্বাবধানে ও সংস্থার চেয়ারম্যান জিয়াউল হক সুমনের অনুপ্রেরণায় উক্ত টক’শো অনুষ্ঠানে সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের সিনিয়র প্রভাষক মনিরুজ্জামান মহসিন ও নলতা হাসপাতাল এন্ড কমিউনিটি হেল্থ ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার আকবর আলী খান টিপু। দক্ষ কন্যাই আমাদের শক্তি- এ লক্ষকে সামনে রেখে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রেডিও নলতার কর্মকর্তা আক্তারুজ্জামান মিলন, স্বেচ্ছাসেবিকা রেকসোনা পারভীন, সম্পা বিশ্বাস ও ফারুক হোসেন।

আলিপুরে স্মার্ট কার্ড বিতরণ

আলিপুর প্রতিনিধি: সদরের আলিপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অবিরামভাবে এ কার্ড বিতরণ করা হয়। আলিপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে চার হাজার চারশত কার্ড দেওয়া হয়। তবে নতুন ভোটার ও পূর্বে জাতীয় পরিচয়পত্রে ভুল থাকায় এখনো অনেকেই স্মার্ট কার্ড পাননি। কিন্তু একাধিক কার্ডধারীরা এ প্রতিনিধিকে জানিয়েছেন, তাদের পূর্বে এনআইডি হারিয়ে যাওয়ায় ফটোকপি দিয়ে স্মার্ট নিতে কার্ড হারানো ফি বাবদ প্রতি ৩৬০ টাকা দিতে হয়েছে। কার্ড বিতরণ অনুষ্ঠানে দায়িত্বে ছিলেন ১৫ জন ডাটা এনজিও অপারেটর, ১২ জন হেল্পার, ১জন টিম লিডার ও ১জন ম্যানেজার ছিলেন। এছাড়া সার্বিক নিরাপত্তার দায়িত্বে ছিলেন, সদর থানার এসআই প্রবীরসহ পুরুষ মহিলা সিপাহী এবং আলিপুর ইউনিয়নের গ্রাম পুলিশ সদস্য।

দেবহাটার হান্নান অভিনীত ‘নিয়তি কাঁদছে ভাগ্যের কারাগারে’ মঞ্চস্থ হবে আজ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলার সখিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট যাত্রা অভিনেতা নায়ক আব্দুল হান্নান অভিনীত সামাজিক যাত্রাপালা ‘নিয়তি কাদছে ভাগ্যের কারাগারে’ আজ শুক্রবার জেলা শিল্পকলা একাডেমীতে সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে। ভোমরার মাস্টার শফিকুল ইসলামের রচনা ও পরিচালনায় অনুষ্ঠিত উক্ত যাত্রাপালায় নায়কের অভিনয় করবেন আব্দুল হান্নান। এছাড়া আরো অভিনয় করবেন বকুল, সুকুমার, মনা, গোবিন্দ, দেবব্রত, অমিত, তরিকুল, পবিত্র, শহিদুল, মাখন, মনোরমা, শেফালী ও কল্পনা। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন যথাক্রমে পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী মহসীন আলী ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ ও সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ। সামাজিক যাত্রাপালাটি উপভোগ করার জন্য সকলকে আমন্ত্রণ জানিয়েছেন আব্দুল হান্নান।

পাঁচ দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী সাংবাদিকরাই পারে মানবিকতাকে জাগিয়ে তুলতে: জেলা প্রশাসক মোস্তফা কামাল

পত্রদূত ডেস্ক: জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন, মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর পরেই সবচেয়ে বেশি ভূমিকা ছিল সাংবাদিকদের। সাংবাদিকরাই পারে মানবিকতাকে জাগিয়ে তুলতে। দেশ স্বাধীনের সময় পাকিস্তানের অপপ্রচারকে রুখে দিয়েছিল সাংবাদিকরাই। অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমে সেই সব ইতিহাস তুলে ধরতে হবে। তিনি বলেন, সাংবাদিকতা পেশায় যারা নতুন আসছে প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে আরো বেশি দক্ষ করে গড়ে তুলতে হবে। তাহলে দেশ,জাতি ও জাতির ইতিহাস গঠনে তারা বলিষ্ট ভূমিকা রাখতে পারবে। সাতক্ষীরায় সাংবাদিকদের নিরাপত্তা: ঝুকি চিহ্নিতকরণ, নিরাপত্তা পরিকল্পনা প্রনয়ন ও দায়মুক্তি বিষয়ক পাঁচ দিনের সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের শহীদ স. ম আলাউদ্দিন মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। নিউজ নেটওয়ার্কের আয়োজনে এবং ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতায় গত ৭ অক্টোবর রোববার সকালে উক্ত কর্মশালাটির উদ্বোধন করা হয়েছিল। নিউজ নেটওয়ার্কের সম্পাদক শহীদুজ্জামানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন নিউজ নেটওয়ার্কের সাতক্ষীরা জেলা সমন্বয়কারী এটিএন বাংলার স্টাফ রিপোর্টার, ভয়েস অব সাতক্ষীরার সম্পাদক এম কামরুজ্জামান।
কর্মশালায় সাংবাদিকদের নিরাপত্তা, ঝুকি চিহ্নিতকরণ, নিরাপত্তা পরিকল্পনা প্রনয়ন ও দায়মুক্তি, সাংবাদিকদের নৈতিকতা, দায়িত্ব ও কর্তব্য, সাংবাদিকদের মৌলিক মূল্যবোধ ও তাদের সুরক্ষাসহ নানা বিষয় নিয়ে পাঁচ দিনব্যাপী এই কর্মশালায় বিস্তর আলোচনা করা হয়। প্রথম পর্বের এই সাংবাদিক কর্মশালায় সাতক্ষীরায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার ২৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। সমপনী অনুষ্ঠানের প্রধান অতিথি, সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।
প্রসঙ্গত, ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে নিউজ নেটওয়ার্কের সাপোটিং হিউম্যান রাইটস ডিফেন্ডারস ওয়ার্কিং ফর উমেনস অ্যান্ড গার্লস রাইটস ইন বাংলাদেশ শীর্ষক প্রকল্পের আওতায় সাতক্ষীরাতে কার্যক্রম গ্রহণ করা হয়েছে। নিউজ নেটওয়ার্ক আগামী তিন বছর মেয়াদি এই প্রকল্পের মাধ্যমে বিশেষ করে নারী ও বালিকাদের মানবাধিকার রক্ষায় স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক, সব ধর্মের ধর্মীয় নেতা, এনজিও ও সিভিল সোসাইটির নেতৃবৃন্দের সমন্বয়ে বিভিন্ন সময়ে মতবিনিময় সভা, প্রশিক্ষণসহ বিভিন্ন কর্মসূচী পালন করবে।