শ্যামনগরে ৬৭টি মন্ডপে উৎসব আনন্দে অনুষ্ঠিত হচ্ছে শারদীয়া দুর্গোৎসব


প্রকাশিত : অক্টোবর ১৯, ২০১৮ ||

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলার ১২টি ইউনিয়নে ৬৭টি মন্ডপে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয়া দূর্গোৎসব উৎসব আনন্দে অনুষ্ঠিত হচ্ছে। গত বারের তুলনায় এবার পূজার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। পূজা উদ্যাপন পরিষদ শ্যামনগর উপজেলা সুত্রে প্রকাশ ইউনিয়ন অনুযায়ী পুজার সংখ্যা হল ভূরুলিয়া-৩, কাশিমাড়ী-২, শ্যামনগর-৯, নুরনগর-৩, কৈখালী-৫, রমজাননগর-৭, মুন্সিগঞ্জ -১১, ঈশ^রীপুর-৪, বুড়িগোযালিনী-৯, আটুলিয়া-১০, পদ্মপুকুর-২ ও গাবুরা -২ সহ সর্ব মোট ৬৭টি। উপজেলার কয়েকটি মন্ডপে দেশের বিদেশের বিখ্যাত মন্দিরের অনুকরণে প্রতিমা নির্মাণ সহ প্যান্ডেল ও আলোকসজ্জা করা হয়েছে। জানা যায়, নওয়াবেঁকী বাজার বড় কুপট সার্বজনীন দুর্গা পুজা মন্ডপের প্রতিমা কলিকাতা গড়িয়া হাটের অনুকরণে নির্মিত নব দুর্গা নির্মাণ করা হয়েছে। হরিনগর বাজার সার্বজনীন দুর্গাপূজা মন্ডপে ইলেকট্রনিক্স ডিজিটাল দুর্গা প্রতিমা ,আড়পাঙ্গাশিয়া অগ্রদূত ইয়ংস ক্লাবের প্রতিমাটি তিল দ্বারা নির্মিত করা হয়েছে, আড়পাঙ্গাশিয়া মিস্ত্রী ভবন ১০৭ বছর অনুষ্ঠিত হচ্ছে দুর্গা পুজা এখানে অসাধারণ লাইটিং করা হয়েছে, আড়পাঙ্গাশিয়া শাপলা যুব উন্নয়ন সংস্থায় মধুতৃণে নির্মিত কেীশিকি দুর্গা প্রতিমা, দক্ষিণ বড় কুপট সার্বজনীন দুর্গাপুজা মন্দিরে নির্মিত হয়েছে কৈলাস বাসিনী নীলাঞ্জনা দুর্গা প্রতিমা এ ছাড়া অন্যান্য মন্ডপে বিখ্যাত মন্দিরের অনুকরণে প্রতিমা নির্মিত হয়েছে। উল্লেখযোগ্য ও দর্শনীয় মন্ডপগুলোতে দর্শনার্থীদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা যাচ্ছে।শুধু উপজেলা নয় জেলা ও বিভাগের বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা ভীড় করছে।
বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ শ্যামনগর উপজেলার সভাপতি রবীন্দ্র নাথ বিশ^াস ও হিন্দু বেীদ্ধ খৃীষ্টান ঐক্য পরিষদ শ্যামনগর উপজেলার সাধারণ সম্পাদক জয়দেব বিশ^াস বলেন যথাযথ মর্যাদায় শান্তি পূর্ণ পরিবেশে দুর্গোৎসব চলছে এবং এ পূজা উপলক্ষে বিভিন্ন মন্ডপে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।উপজেলার বৃহৎ মন্ডপ আড়পাঙ্গাশিয়া, হরিনগর, কুলতলী, নকিপুর, মানিকখালী বিশেষ করে ঝুঁকিপূর্ণ সার্বজনীন দুর্গাপূজা মন্ডপগুলিতে প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।
উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেছেন এবং করছেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এসএম জগলুল হায়দার, শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজজামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি সুজন সরকার, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মো. ইলিয়াস হোসেনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।