ঝাউডাঙ্গায় সন্ত্রাসীদের প্রাণনাশের হুমকিতে ঘরছাড়া ব্যবসায়ী সাইফুল!


প্রকাশিত : অক্টোবর ২৩, ২০১৮ ||

মনিরুল ইসলাম মনি: সদর উপজেলার হাজীপুর গ্রামের সন্ত্রাসী রকিব বাহিনীর প্রাণনাশের হুমকিতে রাতে বাড়িতে থাকতে পারছেনা মো. সাইফুল ইসলাম (৩৭) নামে ঝাউডাঙ্গা বাজারের এক ব্যবসায়ী। এ ঘটনায় তিনি জীবনের নিরাপত্তা চেয়ে গত ২১ অক্টোবর সাতক্ষীরা সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও থানা পুলিশ কোন ব্যবস্থা গ্রহন করেনি। বর্তমানে ব্যবসায়ী সাইফুল ইসলাম নিজ পরিবার নিয়ে চরম আতঙ্কের মধ্যে রয়েছে। সে ঝাউডাঙ্গা ইউনিয়নের হাজীপুর গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল আহাদের ছেলে।
সাতক্ষীরা সদর থানায় লিখিত অভিযোগে জানা গেছে, ঝাউডাঙ্গা ইউনিয়নের হাজীপুর গ্রামের রকিব হোসেন (২৩) (নানা বাড়িতে বসবাস করে) গত ২/৩ দিন বছর যাবত এলাকার কয়েকজন যুবককে সাথে নিয়ে একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তুলে এলাকায় ত্রাস সৃষ্টি করে গ্রামবাসিকে জিম্মি করে চাঁদাবাজি, জমিদখলসহ বিভিন্ন অপকর্ম শুরু করে। গ্রামের মানুষ ভয়ে তাদের বিরুদ্ধে কথা বলতে সাহস পায়না। তিনি লিখিত অভিযোগে বলেন, সম্প্রতি সন্ত্রাসী রকিব বাহিনীর প্রধান রকিবসহ তার বাহিনীর হাজীপুর গ্রামের আইয়ূব আলী মন্ডলের ছেলে ফিরোজ হোসেন (২২), একই গ্রামের আনার আলী মন্ডলের ছেলে সুমন (২০), সিরাজুল মন্ডলের ছেলে তৌফিক হোসেন (২৭) ও ইবাদুল মন্ডলের ছেলে মুন্না (১৯)সহ আরো অপরিচিত কয়েকজনকে সাথে নিয়ে হাজীপুর গ্রামে একটি জমি দখলের চেষ্টাকালে তিনি স্থানীয় কয়েকজন গ্রামবাসিকে সাথে নিয়ে উক্ত জমি দখল এবং তার অপকর্মের বিষয়ে প্রতিবাদ করায় সন্ত্রাসী রাকিব তাকে হুমকি দিয়ে চলে যায়। পরবর্তীতে গত ১৬ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে রাকিব ও তার সন্ত্রাসী বাহিনী ব্যবসায়ী সাইফুল ইসলামের বাড়িতে হামলা চালায়। এসময় তাদের কাছে থাকা দেশীয় অস্ত্র দিয়ে ঘরের বন্ধ দরজায় এলোপাতাড়ি কুপিয়ে ভাঙার চেষ্টা করে। তিনি উল্লেখ করেন, ঘরের ভিতর থেকে জানালা দিয়ে চিৎকার দিলে পার্শ্ববর্তী বাসিন্দারা ঘটনাস্থলে আসার পর সন্ত্রাসী রাকিব তাকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়ে তার বাহিনী নিয়ে চলে যায়। এঘটনার পর তিনি ভয়ে এবং নিজেরে ও পরিবারের নিরাপত্তা চেয়ে সন্ত্রাসীদের নাম উল্লেখ করে সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি। তবে থানা পুলিশ এখনো তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন না করায় নিজ পরিবার নিয়ে চরম আতংকে বসবাস করছি এমনকি গ্রামের বিভিন্ন লোক মারফত সন্ত্রাসী রাকিব আমাকে হত্যার হুমকি দেয়ায় ভয়ে আমি ৬/৭ দিন রাতে নিজ বাড়ীতে ছেড়ে অন্যত্র অবস্থান করছি।
তিনি সন্ত্রাসী রাকিব বাহিনীর হাত থেকে নিজের এবং এলাকার সাধারণ মানুষদের মুক্তি জন্য অবিলম্বে রাকিবসহ তার অস্ত্রধারী বাহিনীকে গ্রেফতার করার দাবি জানিয়ে জেলা পুলিশ সুপার মহোদয়ের হস্থক্ষেপ কামনা করেছেন।
এ বিষয়ে অভিযোগ তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হাসানুজ্জামান অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, আসামীদের গ্রেপ্তার করতে আমরা অভিযান পরিচালনা করছি।