সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শুভ উদ্বোধন করলেন সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন


প্রকাশিত : November 2, 2018 ||

 

পত্রদূত ডেস্ক: সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে তিনি দেশের ৫৬ টি জেলায় ২০ টি মন্ত্রণালয়ের অধিনে তিনশ ২১ টি কাজের ভিত্তিপ্রস্তর ও শুভ উদ্বোধন ঘোষণা করেন। এসময় তিনি সুন্দরবনকে দস্যুমুক্ত হিসেবে ঘোষনা দেন। তবে তিনি সাতক্ষীরা সাথে সরাসরি সংযোগ স্থাপন করেন নি।
এসময় প্রধানমন্ত্রী বলেন, দেশ আজ উন্নয়নের মহাসড়কে। সেই উন্নয়নের সাথে সাথে দেশের মানুষের নিরাপত্তাও নিশ্চিত করা হচ্ছে। সুন্দরবন সংলগ্ন ৬টি জেলার প্রায় ২৫ লাখ লোক এ বনের মাধ্যমে জীবকা নির্বাহ করে। সেই সুন্দরবনের ২৫ লাখ লোখ আজ থেকে উন্মুক্ত চলাফেরা করবেও তিনি বলেন। এসময় সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করে সেটি ধরে রাখতে র‌্যাবের স্থায়ী ক্যাম্প স্থাপনসহ বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়ার ঘোণষা দেন।
এসময় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংসদ সদস্য অধ্যাপক ডা. আ. ফ. ম রুহুল হক ও মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক এস. এম মোস্তফা কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, সাবেক সংসদ সদস্য ডা. মোখলেছুর রহমান, পৌর মেয়র তাককিন আহমেদ চিশতি সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, সিভিল সার্জন ডা. তওহীদুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মহসীন আলী, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক মো. সালাহ উদ্দিন, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব লায়লা পারভীন সেঁজুতি প্রমুখসহ সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন। ভিডিও কনফারেন্স শেষে সরকারের ১০ বছরে অর্জিত উন্নয়ন ও সাফল্য উপলক্ষে একটি আনন্দ র‌্যালি শহরের প্রধঅন প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে গিয়ে শেষ হয়।