শ্যামনগরে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ নিচ্ছে প্রায় ৭ হাজার


প্রকাশিত : নভেম্বর ১৫, ২০১৮ ||

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলায় এবার প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করছে ৬ হাজার ৯৬৬জন। এরমধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ৬ হাজার ১শত ৮৫জন ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে ৭ শত ৮১জন।

 

উপজেলা শিক্ষা অফিসার এবিএম নাজমুল হক জানান, উপজেলার ১২টি ইউনিয়নে ১৪ কেন্দ্রে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্র অনুযায়ী পরীক্ষার্থীর সংখ্যা ভূরুলিয়া নাগবাটি মাধ্যমিক বিদ্যালয় প্রাথমিক শিক্ষা সমাপনীর পরীক্ষার্থী ৪০৬ জন ও  ইবতেদায়ী শিক্ষা সমাপনীর পরীক্ষার্থী ৬৩জন, গোবিন্দপুর আবু হানিফ উচ্চ বিদ্যালয়ে প্রাথমিকে ৪৫১ জন ও ইবতেদায়ীতে ১১২জন,

 

নকিপুর সরকারি হরিচরণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে  প্রাথমিকে ৬৬১ জন ও ইবতেদায়ীতে ৪৬জন,নুরনগর আশালতা মাধ্যমিক বিদ্যালয়ে প্রাথমিকে ৩৮৬ জন ও ইবতেদায়ীতে ৪৩জন, কৈখালী এসআর মাধ্যমিক বিদ্যালয় প্রাথমিকে ৪১৫ জন ও ইবতেদায়ীতে ৭৬জন, ভেটখালী এ করিম মাধ্যমিক বিদ্যালয় প্রাথমিকে ৪৩৭ জন ও ইবতেদায়ীতে ৪১জন, বনশ্রী শিক্ষা নিকেতন প্রাথমিকে ৫৮১ জন ও ইবতেদায়ীতে ৬২জন,গুমানতলী ফাজিল মাদ্রাসাতে প্রাথমিকে ৭৯৪ জন ও ইবতেদায়ীতে ৩৮জন, আড়পাঙ্গাশিয়া পিএন মাধ্যমিক বিদ্যালয় প্রাথমিকে ৩৮০ জন ও ইবতেদায়ীতে ৪৪ জন, নওয়াবেঁকী বিড়ালক্ষী কাদেরিয়া মাদ্রাসা প্রাথমিকে ৬১৮ জন ও ইবতেদায়ীতে ৭৫জন,পাখিমারা আমিনিয়া দাখিল মাদ্রাসা প্রাথমিকে ২১৪ জন ও ইবতেদায়ীতে ৩১জন, ৪৬ নং পাতাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাথমিকে ১৮৯ জন ও ইবতেদায়ীতে ৩৮জন, গাবুরা জিএল এম মাধ্যমিক বিদ্যালয় প্রাথমিকে ৩৪৬ জন ও ইবতেদায়ীতে ৪৬জন এবং চাঁদনীমুখা পিজে আলিম মাদ্রাসাতে প্রাথমিকে ৩০৭ জন ও ইবতেদায়ীতে ৬৭জন।

 

উপজেলা শিক্ষা অফিসার বলেন, উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজজামান বৃহস্পতিবার সকালে সকল কেন্দ্র সচিবদের সাথে পরীক্ষা সংক্রান্ত বিষয়ে মতবিনিময় করবেন। তিনি আরও বলেন পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে গ্রহণের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে একজন করে সরকারি অফিসার দায়িত্ব পালন করবেন। আগামী ১৮ নভেম্বর থেকে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে।