ইভিএম নিয়ে জেলা প্রশাসনের মতবিনিময় ন্যায়-নীতি ও আদর্শ নিয়ে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করতে হবে: জেলা প্রশাসক


প্রকাশিত : নভেম্বর ৩০, ২০১৮ ||

পত্রদূত ডেস্ক: ইভিএম নিয়ে সদর উপজেলা প্রশাসনের সরকারি কর্মকর্তাদের সাথে নির্বাচনী মতবিনিময় করেছেন সাতক্ষীরা জেলার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। বৃহম্পতিবার বিকালে সদর উপজেলার ডিজিটাল কর্নারে নির্বাচর্নী ব্রিফিংয়ের আয়োজন করা হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার তহমিনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নির্বাচনী ব্রিফিং দেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার রনি আলম নূর, উপজেলা কৃষি অফিসার আমজেদ হোসেন, উপজেলা ফ্যামিলি প্লানিং অফিসার নকিবুল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল হোসেন, উপজেলা প্রকৌশলী শফিউল আজম, মৎস্য অফিসার রাশেদুল হক, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুর রহমান, প্রাথমিক শিক্ষা অফিসার সন্তোষ কুমার দেবনাথ, সমবায় অফিসার শরিফুল ইসলাম, বিআরডিবি অফিসার ইসরাইল হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা সঞ্জিব কুমার, জনস্বাস্থ্যের উপ-প্রকৌশলী মনিরুজ্জামান, একটি বাড়ি একটি খামারের সমন্বয়ক মেহেদী হাসান প্রমুখ।
সভায় জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার সরকারী কর্মকর্তাদের উদ্যেশ্যে বলেন, তফসিল ঘোষণার পর থেকে সংশ্লিষ্ট অপিসারগন নির্বাচন কমিশনের অধিনে চলে গেছেন। তাই ন্যায়-নীতি ও আদর্শ নিয়ে সবাইকে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করতে হবে। কোন রাজনৈতিক দলের পক্ষে বা বিপক্ষে কাজ করা যাবেনা। ভোট কেন্দ্রে কেউ যদি অরাজকতার চেষ্টা করে তাহলে আমার কাছে ফোন দিবেন। কোন রকম হুমকি ধামকিতে ভয় পাওয়ার দরকার নেই। নির্বাচন চলাকালীন সময়ে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, পুলিশ বাহিনী, আনসার বাহিনী সব সময় কেন্দ্রের আশেপাশেই অবস্থান করবে। তাছাড়া র‌্যাবের টহল কেন্দ্রের চারিপাশে অব্যাহত থাকবে।
জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল সভায় জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-২ আসনে ইভিএম নিয়ে সকলের সাথে কথা বলেন ও প্রয়োজনীয় নির্দেশনা দেন।