তালায় মুক্তিযোদ্ধা দিবস পালন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা


প্রকাশিত : ডিসেম্বর ২, ২০১৮ ||

তালা (সদর) প্রতিনিধি: তালায় মুক্তিযোদ্ধা দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১ ডিসেম্বর শনিবার বেলা ১১টায় মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের আয়োজনে একটি র‌্যালি সংসদ চত্ত্বর থেকে বের হয়ে উপ-শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় জাতীর জনককে স্ব-পরিবারে হত্যা ও ১৯৭১ সালে সকল শহীদদের আত্মার শান্তি কামনায় ১মিনিট নিরবতা পালন করা হয়।
আলোচনা সভায় যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাষ্টার আব্দুস সোবহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন।
উপজেলা নির্বাহী অফিসার বলেন, ৩০ লাখ শহীদের রক্ত এবং ২ লাখ মা-বোনের সম্ভ্রম’র বিনিময়ে আমরা লাল সবুজের এই পতাকা পেয়েছি। এটা জাতীর একটি বড় অর্জন।
তিনি বলেন, ১৯৭৫ সালে একটি কালো থাবা জাতীর জনকের স্ব-পরিবারে হত্যা করে। তারা এই হত্যার মাধ্যমে বুঝাতে চেয়েছিলো মুক্তিযুদ্ধের চেতনা হারিয়ে গেছে। কিন্তু আজও সেটি ঐ অপশক্তি নেভাতে পারেনি। এটি আমাদের একটি অপুরনীয় পাওয়া। আমরা দেশ স্বাধীন পেয়েছি এবং সকলে মুক্তিযুদ্ধের ঘটনাকে যথাযথ সম্মান দিতে পারি বলে সকলকে আহবান জানান তিনি। সাজিয়া আফরীন আরও বলেন, মুক্তিযুদ্ধের আদর্শ পরবর্তী প্রজন্মের মধ্যে লালন-পালন হোক এবং এটিকে তারা যেন ধারন করে। দেশ পরিচালনার জন্য পরবর্তী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ধারন করার জন্য তিনি আহবান জানান।
মুক্তিযোদ্ধা কোহিনুর বিশ্বাসের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতেক্ষীরা জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মফিজ উদ্দীন, ডেপুটি কমান্ডার মাষ্টার আলাউদ্দীন জোয়াদ্দার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক মো. জাহিদুর রহমান লিটু প্রমুখ। এসময় মুক্তিযোদ্ধা আব্দুল রশিদ, ফজলু রহমান, সমার সরদার, তবিবুর রহমান, সিরাজ সরদার, মনোয়ার হোসেন, হাবিবুর রহমান সহ সকল মুক্তিযোদ্ধাবৃন্দ উপস্থিত ছিলেন।