সাংবাদিক সরদার মশিয়ার রহমানকে হত্যার প্রচেষ্টাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানবনন্ধন


প্রকাশিত : জানুয়ারি ৩১, ২০১৯ ||

তালা (সদর) প্রতিনিধি: তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমানকে হত্যার পরিকল্পনাকারী এবং হত্যার প্রচেষ্টাকারীকে দ্রুত গ্রেপ্তারের দাবিতে তালায় ৩০ জানুয়ারি বিকাল ৩টায় তালা প্রেসক্লাবের সামনে তীব্র প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছেন তালা প্রেসক্লাবের উপদেষ্টা এমএ হাকিম, সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, সিনিয়র সহ-সভাপতি গাজী জাহিদুর রহমান, সহ-সভাপতি নজরুল ইসলাম ফকির, যুগ্ন-সাধারণ সম্পাদক তপন চক্রবর্তী, সহ-সম্পাদক সব্যসাচী মজুমদার বাপী, সাংগঠনিক সম্পাদক সেলিম হায়দার, অর্থ সম্পাদক এমএ ফয়সাল, দপ্তর সম্পাদক মো. শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক কাজী আরিফুল হক ভুলু, ক্রীড়া সম্পাদক রোকনুজ্জামান টিপু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জিএম গোলাম রসুল, সদস্য অর্জুন বিশ্বাস, প্রভাষক নজরুল ইসলাম, সুলতান আহম্মেদ, খলিলুর রহমান লিথু, আকবর হোসেন, আব্দুল জব্বার, এসএম লিয়াকত হোসেন, আব্দুস সালাম, শাহাদাত হোসেন, প্রভাষক ইয়াছিন আলী, ইলিয়াস হোসেন, ফিরোজা রহমান শিমু, রবিউল ইসলাম, তাজমুল ইসলাম, আজমল হোসেন জুয়েল, নুর ইসলাম, জাহাঙ্গীর হোসেন, সেকেন্দার আবু জাফর বাবু, আছাদুজ্জামান রাজু, মিজানুর রহমান, খলিলুর রহমান, সুমন রায় গণেষ, কাজী লিয়াকত হোসেন, একে রায়হান প্রমুখ। মানববন্ধন হতে বলা হয় যদি ২৪ ঘন্টার মধ্যে আসামীকে গ্রেপ্তার করা না হয় তবে আজ ৩১ জানুয়ারি তালা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলীপি প্রদান করা হবে।

উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে তালা উপজেলায় আওয়ামী লীগের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ২৬ জানুয়ারি শনিবার দুপুরে উপজেলা নির্বাচনকে সামনে রেখে বিশেষ বর্ধিত সভায় এসে অবরুদ্ধ হয়ে পড়েন জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহম্মেদ ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। পরদিন রোববার দুপুরে কেন্দ্রে আগে পরে নাম দেওয়াকে কেন্দ্র করে ভাইস চেয়ারম্যান প্রার্থী আহত সাবেক ছাত্রলীগ নেতা সরদার মশিয়ার রহমান ও বর্তমান ভাইস চেয়ারম্যান ইকতিয়ার হোসেন দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তারই ধারবাহিকতায় মঙ্গলবার জেলা আওয়ামী লীগ নেতাদের সাথে সাক্ষাতে সাতক্ষীরা রেড ক্রিসেন্ট কার্যালয়ে আসেন তালার নেতৃবৃন্দ। পরে রাত সাড়ে ৯টার দিকে অফিস থেকে বের হলে এমন ঘটনা ঘটে।