কালিগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়নের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে চার এবং ৩নং ওয়ার্ডে সদস্য পদে চরজনের মনোনয়নপত্র দাখিল


প্রকাশিত : ফেব্রুয়ারি ১, ২০১৯ ||

কৃষ্ণনগর (কালিগঞ্জ) প্রতিনিধি: কালিগঞ্জের ১নং কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদে আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে আওয়ামী লীগ থেকে দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত নৌকা প্রতীকের টিকিট পেয়ে মনোনয়ন দাখিল করেছেন কৃষ্ণনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কবিরুজ্জামান মন্টু। তার পিতা প্রয়াত মাস্টার ফেরাজতুল্যাহ বিশ^াস উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা সরকারি কলেজের ভিপি ছিলেন। জাতীয় পার্টি থেকে প্রার্থী মনোনীত হয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন উপজেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক ও কৃষ্ণনগর ইউপি’র একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান কেএম মোশারাফ হোসেনের স্ত্রী আকলিমা খাতুন লাকী। স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতার লক্ষ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন একাধিকবার নির্বাচিত ইউপি সদস্য ও বর্তমান ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মোল্যা। এছাড়াও মনোনয়ন পত্র দাখিল করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মুজিবুর রহমান। তিনি স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বীতায় নেমেছেন। এই চারজন প্রার্থী শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকলে তাদের মধ্যে জোর প্রতিদ্বন্দ্বীতা হবে বলে ধারণা করছেন এলাকার সচেতন মহল।
এদিকে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩১ জানুয়ারি ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেছেন সাইফুর রহমান, মোস্তাফিজুর রহমান মনু, আরব আলী ও ফারুক হোসেন।
প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ সেপ্টেম্বর রাতে কৃষ্ণনগর বাজারে অবস্থিত যুবলীগের কার্যালয়ে অবস্থানকালে ইউপি চেয়ারম্যান ও জাপা নেতা কেএম মোশারাফ হোসেনকে (৫২) গুলি করে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এঘটনার এক সপ্তাহ পরে হত্যা মামলার প্রধান আসামি ৩নং ওয়ার্ডের মেম্বর আব্দুল জলিল গাইনকে (৪৮) আটকের পর অস্ত্র উদ্ধারে গেলে ঠিক একই স্থানে পুলিশের নিকট থেকে ছিনিয়ে নিয়ে পিটিয়ে হত্যা করে এলাকাবাসি। এর ফলে ২৮ ফেব্রুয়ারী ভোট গ্রহণের দিন ধার্য্য করে কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান ও ৩নং ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনের জন্য তফশিল ঘোষণা করা হয়। ঘোষিত তফশীল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩১ জানুয়ারি, যাচাই বাছাই ৩ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৯ ফেব্রুয়ারি। চূড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে ১০ ফেব্রুয়ারি এবং নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রুয়ারি।