তালায় পরীক্ষা দিয়ে বাড়ি ফিরে দেখল বাবার লাশ


প্রকাশিত : ফেব্রুয়ারি ৩, ২০১৯ ||

ইলিয়াস হোসেন, তালা (সদর): তালা উপজেলার ডুমরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এ বারের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে উর্মি। শনিবার সকাল ১০টায় তার প্রথম পরীক্ষা শুরু করেছিল। কিন্তু ঠিক সেই সময় বাড়িতে তার পিতা খোকন সরদার (৩৮) স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
উর্মি পাইকগাছা উপজেলা রাড়–লী আরকেবিকে কলেজিয়েট ইন্সটিটিউশন স্কুলে বসে এসএসসি পরীক্ষা দিয়েছে। পরীক্ষা শেষে বাড়ি ফিরেই সে জানতে পারে তার পিতা আর নেই। শুনেই অঝোরে কাঁদতে থাকে উর্মি। জানা যায়, উর্মির বাবা মো. খোকন সরদার উপজেলার খেশরা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের ওমর আলী সরদারের ছেলে। পেশায় একজন কৃষক। তিনি শনিবার সকালে একমাত্র মেয়ে উর্মিকে পরীক্ষার জন্য বিদায় দিয়ে নিজের ক্ষেতে পানি সেচ দেওয়ার সময় হঠাৎ স্ট্রোক করে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে দুই সন্তান ও স্ত্রীকে রেখে যায়। উর্মি পরীক্ষা শেষ করে বাড়িতে পৌছালে বিকালে পারিবারিক কবরস্থানে তার বাবার মরদেহ দাফন করা হয়। এঘটনায় ঐ এলাকায় শোকের ছাড়া নেমে এসেছে ।
পাইকগাছা উপজেলা রাড়ুলি আরকেবিকে কলেজিয়েট ইন্সটিটিউশন স্কুলের অধ্যক্ষ গোপাল চন্দ্র ঘোষ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, উর্মির প্রথম পরীক্ষা ভালোভাবে দিয়েছে। আগামী পরীক্ষাগুলো কেমন হবে তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন তিনি।