খুলনায় মেয়র কাপ ইনডোর গেমস উদ্বোধন


প্রকাশিত : ফেব্রুয়ারি ৪, ২০১৯ ||

 

পত্রদূত ডেস্ক: মেয়র কাপ ইনডোর গেমসের উদ্বোধন রবিবার রাতে খুলনা অফিসার্স ক্লাব চত্ত্বরে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। এ গেমসের উদ্বোধন করেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। অফিসার্স ক্লাবের ব্যবস্থাপনায় খুলনা জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতায় মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, শারীরিক সুস্থতার জন্য খেলাধুলার প্রয়োজন রয়েছে। ক্রীড়ার মাধ্যমে সকল কিছু করা সম্ভব। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে তাদের মেধার উন্মেষ ঘটানো সম্ভব। ক্রীড়া ক্ষেত্রেও খুলনাকে এগিয়ে নিতে হবে, খেলাধুলার নগরীতে পরিণত করতে হবে। তিনি বলেন, মাদকের বিরুদ্ধে বর্তমান সরকারের অবস্থান জিরো টলারেন্স। মাদক ক্রয়, বিক্রয় ও সেবনকারীদের কোন ছাড় দেয়া হবে না। অচিয়েই খুলনাকে মাদকমুক্ত ঘোষণা করা হবে। গত ১০ বছরে দেশের প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামী পাঁচ বছরের মধ্যে দেশের উন্নয়ন দ্বিগুণ হবে। মেয়র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে একসাথে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন, গণপূর্ত বিভাগ-১এর নির্বাহী প্রকৌশলী আহমেদ আনোয়ারুল নজরুল, কেএমপির উপপুলিশ কমিশনার এহসান শাহ, খুলনা চেম্বার অব কমার্সের সভাপতি কাজি আমিনুল হক, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম এবং খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব। খুলনার জেলা প্রশাসক ও অফিসার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন। স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সারোয়ার আহমেদ সালেহীন। খুলনা জেলায় নয়টি উপজেলার সরকারি কর্মকর্তারা এই গেমসে অংশগ্রহণ করবে। গেমসের মধ্যে রয়েছে কেরাম, দাবা, টেবিল টেনিস, তাস এবং ব্যাডমিন্টন।