কৃষ্ণনগরে পল্লীতে কৃষকের লাউ গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা


প্রকাশিত : ফেব্রুয়ারি ৮, ২০১৯ ||

কৃষ্ণনগর (কালিগঞ্জ) প্রতিনিধি: কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নে হোসেনপুর গ্রামে এক লাউচাষীর লাউ গাছ রাতের আঁধারে কর্তন করেছে দুর্বৃত্তরা। স্থানীয় সূত্রে জানা যায়, হোসেনপুর গ্রামের বেলায়েত মোল্যার পুত্র আরশাদ আলী পার্শ্ববর্তী নজরুলর ইসলামের ২বিঘা জমি বর্গা নিয়ে ১৬০০ লাউয়ের চারা রোপণ করেন। কয়েকদিন যেতে না যেতেই লাউ গাছগুলো ফুলে ফলে ভরে যায়। কিন্তু হায়রে কপাল! কে বা কারা রাতের আঁধারে লাউযুক্ত গাছগুলো উপড়ে বিনষ্ট করে দেয়। ভোর না হতেই আরশাদ আলী ক্ষেতে যেয়ে এ ক্ষতিকারক দৃশ্য দেখতে পায়। পরে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের বিষয়টি জানালে এদৃশ্য দেখার জন্য ক্ষেতে আসেন এবং এ ঘটনার জন্য তীব্র ক্ষোভ ও নিন্দা জানান। ঘটনার তদন্ত করে দুর্বৃত্তদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য উর্ধতন কর্তৃপক্ষের ও বিভিন্ন সামাজিক সংগঠনের কাছে জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগী কৃষকসহ এলাকাবাসি।
বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ লাবসা ইউনিয়নের কমিটি
বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ সাতক্ষীরা সদর উপজেলার লাবসা ইউনিয়নের কমিটি গঠন উপলক্ষ্যে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাত ৮টায় শহরের কামালনগরস্থ বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের জেলা কার্যালয়ে এ কমিটি হস্তান্তর করা হয়। লাবসা ইউনিয়নের আহবায়ক ইমরান হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এড. আল মাহমুদ পলাশ। প্রধান বক্তা ছিলেন, সংগঠনের জেলা সাধারণ সম্পাদক আঃ রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন, যুগ্ম সম্পাদক আবু বক্কার সিদ্দিক, সদর সভাপতি সৈয়দ আব্দুস সেলিম, সাধারণ সম্পাদক আবুল বাশার। এছাড়া উপস্থিত ছিলেন, পৌরসভাপতি আসাদুজ্জামান লাভলু, সদর উপজেলা যুগ্ম সম্পাদক আলহাজ¦ আব্দুর রাজ্জাক প্রমুখ। এসময় সর্ব সম্মতিক্রমে ইমরান হোসেনকে সভাপতি, মশিউর রহমানকে সাধারণ সম্পাদক ও মো. কলিম উদ্দীনকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট ১৩নং লাবসা ইউনিয়ন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।
সাতক্ষীরা সরকারি কলেজে বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহর সমাপনী
নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সরকারি কলেজে বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ-২০১৮ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় সাতক্ষীরা সরকারি ক্যাম্পাসে সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এসএম আফজাল হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ, সাতক্ষীরা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. আমানউল্লাহ আল হাদী। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক আ.ন.ম গাউছার রেজা।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি নজরুল ইসলাম বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা এবং অনুষ্ঠান শিক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। খেলাধুলা শিক্ষার্থীদের মন সতেজ করে এবং সাংস্কৃতিক অনুষ্ঠান শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটায়।
অনুষ্ঠানে ক্বেরাত, গীতাপাঠ, বাংলা কবিতা, ইংরেজি কবিতা, উপস্থিত বক্তৃতা (বাংলা), নির্ধারিত বক্তৃতা (ইংরেজি), হামদ/নাত-ই- রাসুল, ইসলামী সংগীত, ভক্তিগীতি, দেশাত্ববোধক গান, লোক সংগীত, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, আধুনিক গান, কৌতুক/একক অভিনয়, দলীয় অভিয়ন, বিতর্ক প্রতিযোগিতা ও জ্ঞান জিজ্ঞাসা বিষয়ে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।