সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি)


প্রকাশিত : ফেব্রুয়ারি ৮, ২০১৯ ||

সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর দায়িত্বপুর্ণ এলাকায় চোরাচালান প্রতিরোধের নিমিত্তে কঠোর নজরদারী এবং আভিযানিক কর্মকান্ড অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় ০৭ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ দায়িত্বপূর্ণ এলাকায় বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে নি¤œবর্ণিত আসামীসহ ভারতীয় ফেন্সিডিল, মদ এবং বিভিন্ন প্রকার মালামাল আটক করা হয় ঃ
১। ০৬ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ১৯৩০ ঘটিকায় ভোমরা বিওপি’র টহল কমান্ডার হাবিলদার বেলায়েত হোসেন এর নেতৃত্বে একটি টহল দল সীমান্তের শূন্য লাইন হতে ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীদাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় গরুর মাংস ১০ কেজি ও ভারতীয় ভিবেল সাবান ১১০টি এবং ০৭ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ১৩৩০ ঘটিকায় সীমান্ত পিলার ৩/৩ এস হতে ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীদাড়ী এলাকায় পূনরায় অভিযান পরিচালনা করে মোঃ আবু জাহিদ (২৮) পিতা- মৃত হাকিম গাজী, গ্রাম-মধ্যকাটিয়া, পোষ্ট, থানা ও জেলা- সাতক্ষীরাকে ০৩ বোতল ফেন্সিডিল ও ০২ বোতল ভারতীয় মদসহ আটক করে। একই বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেদার আব্দুস সামাদ এর নেতৃত্বে একটি টহলদল ০৬ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ১০০০ ঘটিকায় সীমান্তের শূন্য লাইন হতে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীদাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে ২০ প্যাকেট ভারতীয় সনপাপড়ি ও ১৮ বোতল সেসা তৈল আটক করে।
২। মাদরা বিওপি‘র টহল কমান্ডার হাবিলদার মোঃ শহিদুল ইসলাম এর নেতৃত্বে একটি টহল দল ০৬ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ১৭০০ ঘটিকায় সীমান্তের শূন্য লাইন হতে ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে উত্তর ভাদিয়ালী এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় গরুর মাংস ৩০ কেজি এবং একই বিওপি’র সুবেদার মোঃ শাহজাহান আলী এর নেতৃত্বে একটি টহল দল কর্তৃক ০৭ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ০২০০ ঘটিকায় সীমান্তের শূন্য লাইন হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কালিবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় ০৪ গাইড কাপড় আটক করে।
৩। কাকডাংগা বিওপির হাবিলদার মোঃ নুর আলম এর নেতৃত্বে একটি টহল দল ০৭ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ০০১৫ ঘটিকায় সীমান্তের শূন্য লাইন হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কেড়াগাছি এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় কাপড় ০৫ গাইড এবং একই বিওপি’র হাবিলদার মোঃ নূর আলম এর নেতৃত্বে একটি টহল দল ০২০০ ঘটিকায় সীমান্তের শূন্য লাইন হতে ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে গাজিপুর এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় ০৯ গাইড কাপড় আটক করে।
৪। তলুইগাছা বিওপির নায়েব সুবেদার মোঃ ওলিউর এর নেতৃত্বে একটি টহল দল ০৭ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ০৭০০ ঘটিকায় সীমান্তের শূন্য লাইন হতে ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে ঘড়িডাংগা ব্রীজের উপর অভিযান পরিচালনা করে ০২ বস্তা ভারতীয় চাপাতা আটক করে।
৫। পদ্মশাখরা বিওপির নায়েব সুবেদার মোঃ আরিফ হোসেন এর নেতৃত্বে একটি টহল দল ০৭ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ০৮০০ ঘটিকায় সীমান্তের শূন্য লাইন হতে ০৪ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে বৈচনা পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে ভারতীয় চাপাতা ১৪ কেজি, ডন তাস ০৩ বস্তা ও ভারতীয় তাল মিছরী ০৩ বোতল আটক করে।
৬। বৈকারী বিওপির নায়েক মোঃ শামীম হোসেন এর নেতৃত্বে একটি টহল দল ০৭ ফেব্রুয়ারি ১০০০ ঘটিকায় সীমান্তের শূন্য লাইন হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বৈকারী এলাকার নদীর পাড়ে অভিযান পরিচালনা করে ২৭ কেজি ভারতীয় চাপাতা আটক করে।