তালায় প্রতিপক্ষের হামলায় শিশুসহ আহত ৪


প্রকাশিত : ফেব্রুয়ারি ৮, ২০১৯ ||

তালা (সদর) প্রতিনিধি: মসজিদের টয়লেট নির্মাণকে কেন্দ্র করে তালা উপজেলার সারসা গ্রামে প্রতিপক্ষের হামলায় ৩ বছরের শিশুসহ একই পরিবারের ৪জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় আজিজ শেখ (৫৫) নামের এক ব্যক্তিকে তালা হাসপাতালে ভর্তি করা হয়। হামলকারিরা প্রভাবশালী হওয়ায় ন্যায় বিচার পেতে ভুক্তভোগীরা সাতক্ষীরা বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেছে।
জানা গেছে, তালার দক্ষিণ সারসা গ্রামের আজিত শেখ এর পরিবার বহু চেষ্টার পর সংশ্লিষ্ট ওয়ার্ড ইউপি সদস্য’র মাধ্যমে স্থানীয় জামে মসজিদের জন্য একটি টয়লেট নির্মাণের অর্থ বরাদ্দ পান। ওই বরাদ্দ দিয়ে দক্ষিণ সারসা জামে মসজিদের পাশেই টয়লেটটি নির্মাণ করার উদ্যোগে নেয়া হয়।
ভুক্তভোগী এরশাদ শেখ জানান, গ্রামের সকলের মতামতের ভিত্তিতে সোমবার সকালে মসজিদের জমিতে টয়লেটটি নির্মাণ কাজ শুরু হয়। এসময় একই গ্রামের শফিদুল শেখের ছেলে ইলিয়াস শেখের নেতৃত্বে ইবাদুল শেখ, শহিদুল শেখ, হামিদ শেখ ও বাবু শেখ টয়লেট নির্মাণের কাজ বন্ধ করে দেয়। এতে প্রতিবাদ করলে দুর্বৃত্তরা ক্ষিপ্ত হয়ে এরশাদ শেখকে পিটিয়ে আহত করে। এছাড়া ঘটনার জের ধরে একইদিন দুপুরে এরশাদ শেখের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে দুর্বৃত্তরা। এসময় বাঁধা দিতে আসলে দূর্বৃত্তরা এরশাদের ৩বছরের শিশু ছেলে রিয়াজুল ইসলাম (৩), মাতা বানেছা বেগম (৪৫) এবং পিতা আজিজ শেখ (৫৫) কে পিটিয়ে আহত করে। আহতদের মধ্যে আজিত শেখকে গুরুতর অবস্থায় ওইদিন তালা হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় ন্যায় বিচার পাবার জন্য ভুক্তভোগী পরিবারের পক্ষে বৃহস্পতিবার সাতক্ষীরা বিজ্ঞ আদালতে মামলা দায়ের করা হয়েছে।