তালায় শিশু অধিকার আইনের প্রশিক্ষণ সম্পন্ন


প্রকাশিত : ফেব্রুয়ারি ৯, ২০১৯ ||

তালা (সদর) প্রতিনিধি: তালায় ইউএনডিপি’র এইচআরপি কর্মসূচীর সহায়তায় শিশু অধিকার সংশ্লিষ্ট আইনের উপর দুদিনের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। শুক্রবার দুপুরে তালাস্থ মুক্তি ফাউন্ডেশন’র সেমিনার কক্ষে প্রশিক্ষণ কর্মশালার সম্পন্ন হয়। এরআগে বৃহস্পতিবার সকালে একইস্থলে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়।
মুক্তি ফাউন্ডেশন ও বাংলাদেশ শিশু অধিকার ফোরাম (বিএসএএফ) এর যৌথ উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে সভাপতিত্বে করেন মুক্তি ফাউন্ডেশনের পরিচালক গোবিন্দ ঘোষ।
২দিনের প্রশিক্ষণ কর্মশালায় জাতীসংঘ শিশু অধিকার সনদ, জাতীয় শিশু নীতি- ২০১১, শিশু আইন- ২০১৩, নারী ও শিশু নির্যাতন দমন আইন- ২০০৩, বাল্যবিবাহ আইন- ২০১৭, শিশু শ্রম নিরসন আইন এবং বাংলাদেশের শিশুদের অনুকুল ও প্রতিকুল অবস্থার ধরন এবং শিশুদের জীবন-মান উন্নয়নে করণীয়সহ সংশ্লিষ্ট আইনের উপর আলোচনা হয়।
কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন, ভয়েস অব সাউথ বাংলাদেশের নির্বাহী পরিচালক মো. শহিদুল ইসলাম এবং বিএসএএফ’র সহকারী প্রোগ্রাম অফিসার সাজ্জাদ আহমেদ।
প্রশিক্ষণে উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান ও মুক্তি ফাউন্ডেশনের কর্মকর্তা সুনন্দা ভদ্রসহ স্থানীয় সাংবাদিক, এনজিও কর্মী এবং কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।