সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি)


প্রকাশিত : ফেব্রুয়ারি ১৪, ২০১৯ ||

সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর দায়িত্বপুর্ণ এলাকায় চোরাচালান প্রতিরোধের নিমিত্তে কঠোর নজরদারী এবং আভিযানিক কর্মকান্ড অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় ১৩ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ দায়িত্বপূর্ণ এলাকার বিভিন্ন ¯’ানে অভিযান পরিচালনা করে নি¤œবর্ণিত ভারতীয় চা পাতা, শাড়ী, সার, গরুর মাংস, ফেন্সিডিল এবং বিভিন্ন প্রকারের কসমেটিকস আইটেম আটক করা হয় ঃ
১। ১২ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ২১০০ ঘটিকায় গোপন সংবাদের মাধ্যমে জানা যায়, সাতক্ষীরার ভোমরা সীমান্ত হতে একটি বড় ট্রাক যোগে ভারতীয় আনার ফলের ক্যারেটের মধ্যে অভিনব কায়দায় বিপুল পরিমাণে ভারতীয় ঔষধ, আমসত্ত ও তালা চোরাচালানের চেষ্টা করছে। এ সংবাদের প্রেক্ষিতে সাতক্ষীরা ব্যাটালিয়নের অধীন¯’ বাকাল চেক পোষ্টে কর্তব্যরত টহল কমান্ডার হাবিলদার মোঃ আলী আজগর এর নেতৃত্বে একটি টহল দল সাতক্ষীরা টু ভোমরা মেইন রাস্তার উপর উক্ত মালামাল বোঝাই ট্রাকটি থামিয়ে তল্লাশী করার প্রাক্কালে ট্রাকের চালক দ্রুত ঘটনা¯’ল হতে ট্রাক ছেড়ে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত অবৈধ মালামালসহ ট্রাকটি জব্দ করা হয় যার আনুমানিক মূল্য ৮০লাখ টাকা।
২। ১৩ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ০৪০০ ঘটিকায় হিজলদী বিওপির টহল কমান্ডার নায়েক মোঃ নজরুল ইসলাম এর নেতৃত্বে একটি টহল দল মেইন পিলার ১/২আরবি হতে ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বড়ালী নামক এলাকায় অভিযান পরিচালনা করে আনুমানিক ৭,৫০০ টাকা মূল্যের ভারতীয় চা পাতা আটক করে।
৩। ১৩ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ০৫০০ ঘটিকায় তলুইগাছা বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার মোঃ ওলিউল আলম এর নেতৃত্বে একটি টহল দল কর্তৃক মেইন পিলার ১৩/১ এস এর সীমান্তের শুন্য লাইন হতে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চারাবাড়ী নামক এলাকায় অভিযান পরিচালনা করে আনুমানিক ১,৫০০ টাকা মূল্যের ভারতীয় সার আটক করে।
৪। ১৩ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ০৪৩০ ঘটিকায় কাকডাংগা বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেদার মোঃ আশরাফুল ইসলাম এর নেতৃত্বে একটি টহল দল সীমান্তের শূন্য লাইন হতে ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে কেরাগাছি নামক এলাকায় অভিযান পরিচালনা করে আনুমানিক ১,০০,০০০ টাকা মূল্যেরর ভারতীয় শাড়ী এবং একই বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার মোঃ আশরাফুল ইসলাম এর নেতৃত্বে একটি টহলদল ১৫৩০ ঘটিকায় আমতলী নামক এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে আনুমানিক ৫০,০০০ টাকা মূল্যের গরুর মাংস আটক করে ।
৫। ১৩ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ২০৩০ ঘটিকায় মাদরা বিওপির টহল কমান্ডার হাবিলদার মোঃ মজিবুর রহমান এর নেতৃত্বে একটি টহল দল সীমান্তের শুন্য লাইন হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কালিবাড়ী নামক এলাকায় অভিযান পরিচালনা করে আনুমানিক ৫৪,০০০ টাকা মূল্যের ভারতীয় চা পাতা এবং একই বিওপির টহল কমান্ডার ল্যান্স নায়েক মোঃ টিপু সুলতান এর নেতৃত্বে একটি টহলদল ০৪০০ ঘটিকায় চান্দা নামক এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে আনুমানিক ১৮,০০০ টাকা মূল্যের ভারতীয় চা পাতা আটক করে ।
৬। ১৩ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ০৭১৫ ঘটিকায় পদ্মশাখরা বিওপি’র টহল কমান্ডার নায়েক মোঃ সাইফুর রহমান এর নেতৃত্বে একটি টহল দল সীমান্তের শূন্য লাইন হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দাসপাড়া নামক এলাকায় অভিযান পরিচালনা করে আনুমানিক ৩,০০০ টাকা মূল্যের ভারতীয় বিভিন্ন ধরনের কসমেটিকস আইটেম আটক করে ।
৭। ১৩ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ ১৫৩০ ঘটিকায় ভোমরা বিওপি’র টহল কমান্ডার নায়েক মোঃ শহিদুল ইসলাম এর নেতৃত্বে একটি টহল দল সীমান্তের শূন্য লাইন হতে ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীদাড়ী নামক এলাকায় অভিযান পরিচালনা করে আনুমানিক ২,৮০০ টাকা মূল্যের ০৭ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করে ।
সাতক্ষীরা ব্যাটালিয়নের সকল সদস্যগণ সাতক্ষীরা জেলার সীমান্ত সুরক্ষা এবং চোরাচালান দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। বাংলাদেশের অর্থনৈতিক অবকাঠামো রক্ষার্থে চোরাচালান এবং মাদক দ্রব্য নির্মূল করাই সাতক্ষীরা ব্যাটালিয়নের মূল লক্ষ্য।