৩৩ বিজিবির অভিযানে বিপুল পরিমান ভারতীয় পণ্য আটক


প্রকাশিত : ফেব্রুয়ারি ১৫, ২০১৯ ||

সাতক্ষীরা ৩৩ বিজিবির অভিযানে বিভিন্ন প্রকার ভারতীয় চোরাচালান পণ্য আটক হয়েছে। ১৪-১৫ ফেব্রুয়ারি সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে বাংলাদেশী মায়াবড়ি এবং ভারতীয় ফেন্সিডিল, গাঁজা, কাপড়, জুতা, ভিভেল মিনিপ্যাক শ্যাম্পু, বাই সাইকেল, চা পাতা ও বিভিন্ন প্রকারের ঔষধ আটক করেন বিজিবির সদস্যরা। বিজিবি জানায়, ভোমরা বিওপি’র টহল কমান্ডার সুবেদার মো. মজিবুর রহমানের নেতৃত্বে একটি টহল দল অভিযান পরিচালনা করে ৫,৩২০ পাতা মায়াবড়িসহ তিনজনকে আটক করে। আটককৃতরা হলেন মো. রবিউল ইসলাম (৬০), মো. আব্দুল হামিদ (৪০) ও মো. জামাল হোসেন (৩২)। তারা শহরের ইটাগাছা এলাকার বাসিন্দা।
১৫ ফেব্রুয়ারি একই বিওপি’র টহল কমান্ডার মো. আব্দুস সামাদের নেতৃত্বে একটি টহল দল ঘোষপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে মালিকবিহীন ৩৬ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করে। একই দিনে ভোমরা বিওপি’র টহল কমান্ডার হাবিলদার বেলায়েত হোসেনের নেতৃত্বে অন্য একটি টহল দল লক্ষীদাড়ি এলাকায় অভিযান পরিচালনা করে মালিকবিহীন ৪৬ জোড়া ভারতীয় জুতা আটক করে। কাকডাংগা বিওপির টহল কমান্ডার নায়েক মো. আবু তালেবের নেতৃত্বে একটি টহল দল গাড়াখালি এলাকায় অভিযান পরিচালনা করে বিপুল পরিমান ভারতীয় ঔষধ আটক করে। একই বিওপির টহল কমান্ডার হাবিলদার মো. নূর আলমের নেতৃত্বে একটি টহল দল অভিযান পরিচালনা করে ভারতীয় বিভিন্ন প্রকার ঔষধ এবং কাপড় আটক করে। একই বিওপি’র টহল কমান্ডার মো. আশরাফুল ইসলামের নেতৃত্বে একটি টহল দল কেরাগাছি নামকস্থানে অভিযান পরিচালনা করে ৫০ কেজি ভারতীয় চা পাতা আটক করে।
এরআগে কালিয়ানী বিওপির টহল কমান্ডার হাবিলদার মো. কসিম উদ্দিনের নেতৃত্বে একটি টহল দল বেঁড়িবাধের উপর অভিযান পরিচালনা করে আনুমানিক ১,৫০০ টি ভারতীয় ভিভেল মিনিপ্যাক শ্যাম্পু আটক করে। একই বিওপি’র টহল কমান্ডার নায়েক মো. নুর মোহাম্মদ এর নেতৃত্বে অপর একটি টহল দল ১৫ ফেব্রুয়ারি ছয়ঘরিয়া বেড়িবাধের উপর অভিযান পরিচালনা করে ৩০০ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করে।
১৫ ফেব্রুয়ারি মাদরা বিওপি’র টহল কমান্ডার সুবেদার মো. শাহজাহান আলীর নেতৃত্বে একটি টহল দল মাদরা স্কুল এলাকায় অভিযান পরিচালনা করে ২০০ কেজি ভারতীয় চা পাতা আটক করে। একই বিওপি’র টহল কমান্ডার হাবিলদার মো. শহিদুল ইসলামের নেতৃত্বে চাঁন্দা মাঠ এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় চা পাতা এবং একই স্থানে পৃথক অভিযান পরিচালনা করে ১কেজি ভারতীয় গাঁজা আটক করে। প্রেস বিজ্ঞপ্তি