যশোরে রিজিয়ন কমান্ডার বিজিবি এবং আইজি বিএসএফ পর্যায়ে সমন্বয় সম্মেলন


প্রকাশিত : ফেব্রুয়ারি ১৮, ২০১৯ ||

এমএ রহিম, বেনাপোল (যশোর): রিজিয়ন কমান্ডার বিজিবি যশোর ও রংপুর এবং আইজি বিএসএফ নর্থ বেঙ্গল, সাউথ বেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ার পর্যায়ে ১১তম সীমান্ত সমন্বয় সম্মেলনে অংশগ্রহণে রবিবার সকালে বেনাপোল দিয়ে বিএসএফ প্রতিনিধি দলটি বাংলাদেশে প্রবেশ করেছে। যশোরে হোটেল জাবির ইন্টারন্যাশনালে বিজিবি-বিএসএফসহ উভয় দেশের ২৬ সদস্যের প্রতিনিধির অংশগ্রহনে সমন্বয় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। ১৭ থেকে ২০ ফেব্রয়ারি পর্যন্ত চলবে সম্মেলন। আন্তর্জাতিক চেকপোস্ট বেনাপোল নোম্যান্সল্যান্ডে প্রতিনিধি দলটিকে ফুল দিয়ে বরন করে নেওয়া হয়। বেনাপোল বিজিবি ক্যাম্পে দলটিকে গার্ড অব অনার প্রদর্শন করা হয়।
অতিরিক্ত মহাপরিচালক আবু তাহের মোহাম্মদ ইব্রাহীম, এনডিসি, রিজিয়ন কমান্ডার, উত্তর-পশ্চিম রিজিয়ন, রংপুর এর নেতৃত্বে ১৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবি দক্ষিণ-পশ্চিম রিজিয়ন, যশোর এর রিজিয়ন কমান্ডার এবং যশোর ও রংপুর রিজিয়নের সংশ্লিষ্ট সেক্টর কমান্ডারগণ, বিজিবি সদর দপ্তরের প্রতিনিধি, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।
অপরদিকে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী ইয়াগেশ বাহাদুর খুরানিয়া, আইপিএস এর নেতৃত্বে ১১সদস্যের ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ এর নর্থবেঙ্গল, গোহাটি ফ্রন্টিয়ারের আইজি, সংশ্লিষ্ট ফ্রন্টিয়ারের ডিআইজিগণ, ফ্রন্টিয়ার ও সেক্টর পর্যায়ের স্টাফ অফিসারবৃন্দ এবং ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করছেন।