ঘুর্ণিঝড়ে মুন্সিগঞ্জ কলেজের ভবন ও ছাত্রী মিলনায়তন বিধ্বস্ত


প্রকাশিত : ফেব্রুয়ারি ২৮, ২০১৯ ||

শ্যামনগর প্রতিনিধি: ঘুর্নিঝড়ের আঘাতে সাতক্ষীরার মুন্সিগঞ্জ ডিগ্রি কলেজের ছাত্রী মিলনায়তনসহ একটি ভবন সম্পূর্ণভাবে বিধ্বস্ত হয়েছে। গত ২৫ ফেব্রুয়ারি সোমবার শেষ রাতে প্রচন্ড শক্তিশালী ওই ঘুর্ণিঝড়ের কবলে পড়ে দক্ষিণ-পশ্চিম উপকুলীয় জনপদের শিক্ষা প্রতিষ্ঠানের ওই ক্ষয়ক্ষতি হয়।
সরেজমিনে মুন্সিগঞ্জ কলেজ ক্যাম্পাসে পৌছে দেখা যায় বাংলা ও ইরেজী বিষয়ে পাঠদানের জন্য নির্ধারিত হলরুমের উপরিভাগের এ্যাজবেসটস ও টিনের ছাউনি পাশের মাঠের মধ্যে পড়ে আছে। এছাড়া ভবনের পাঁকা দেয়ালের উত্তর পাশ ধসে যাওয়ার পাশাপাশি যথাক্রমে পুর্ব ও পশ্চিম পাশের দেয়ালে ভয়ংকরভাবে ফাটল দেখা দিয়েছে।
ঘুনিঝড়ের আঘাতে সুন্দরবন সংলগ্ন উপকুলীয় জনপদের একমাত্র উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের অসংখ্যা গাছ-গাছালীও ক্ষতিগ্রস্থ হয়।
এদিকে পাঠদান ভবনসহ ছাত্রী মিলনায়তন বিধ্বস্থ হওয়ার কারনে সোমবার থেকে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম ব্যাহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে কলেজ কতৃপক্ষ্। প্রতিষ্ঠানের অধ্যক্ষ বিধু¯্রুুবা মন্ডল জানান এ্যাজবেসটস ও টিনের ছাউনি উড়ে যাওয়ায় ভবনটি এখন ছাদহীন অবস্থায় দাড়িয়ে রয়েছে। রোদ বৃষ্টি ও দেয়ালে ফাটল দেখা দেয়ায় আপাত ভবনটি পরিত্যক্ত ঘোষনা করা হয়েছে। কক্ষ সংকট সত্ত্বেও বিকল্পভাবে পাঠদান কার্যক্রম চালিয়ে নেয়ার তথ্য দিয়ে তিনি আরও বলেন, ইতিমধ্যে বিষয়টি মাননীয় জেলা প্রশাসকসহ উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে জানানো হয়েছে।