তালায় গ্রাম আদালতের দিকে ঝুকছে সাধারণ মানুষ


প্রকাশিত : ফেব্রুয়ারি ২৮, ২০১৯ ||

তালা প্রতিনিধি: স্বল্প সময় অল্প খরচে ন্যায় বিচার পাওয়ায় জন্য তালা উপজেলার ১২াট ইউনিয়নের সাধারণ মানুষ এখন গ্রাম আদালতের দিকে ধাবিত হচ্ছে।
খবরে প্রকাশ, উপজেলার ধানদিয়া ইউনিয়নে মামলা গ্রহণ হয়েছে ৬২টি, নিষ্পত্তি হয়েছে ৬১টি, চলমান রয়েছে ১টি। নগরঘাটা ইউনিয়নে মামলা গ্রহণ হয়েছে ৮৩, নিষ্পত্তি হয়েছে ৭৮টি, চলমান রয়েছে ৫টি। সরুলিয়া ইউনিয়নে মামলা গ্রহণ হয়েছে ৮৩টি, নিষ্পত্তি হয়েছে ৮০টি, চলমান রয়েছে ৩টি। কুমিরা ইউনিয়নে মামলা গ্রহণ হয়েছে ১২৩টি, নিষ্পত্তি হয়েছে ১২২টি, চলমান রয়েছে ১টি। তেতঁলিয়া ইউনিয়নে মামলা গ্রহণ হয়েছে ১৪০টি, নিষ্পত্তি হয়েছে ১৩৩টি, চলমান ৭টি। তালা সদর ইউনিয়নে মামলা গ্রহণ হয়েছে ৮১টি, নিষ্পত্তি হয়েছে ৭৭টি, চলমান রয়েছে ৪টি। ইসলামকাটি ইউনিয়নে মামলা গ্রহণ ৫২টি, নিষ্পত্তি ৫২টি। মাগুরা ইউনিয়নে মামলা গ্রহণ ১০৬টি, নিষ্পত্তি ১০১টি, চলমান ৫টি। খলিষখালী ইউনিয়নে মামলা গ্রহণ ৮৭টি, নিষ্পত্তি ৮৭টি। খেশরা ১১৫টি, নিষ্পত্তি ১১২, চলমান ৩টি। জালালপুর ইউনিয়নে মামলা গ্রহণ ১৪৪টি, নিষ্পত্তি ১৪৪টি। খলিলনগর ইউনিয়নে মামলা গ্রহণ ৭৬টি, নিষ্পত্তি ৬৯টি, চলমান৭টি। মোট ১২টি ইউনিয়নে ২০১৯ সালের জানুয়ারী পর্যন্ত মামলা হয়েছে ১১৫২টি, নিষ্পত্তি ১১১৬টি, চলমান রয়েছে ৩৬টি মামলা।
উপজেলা সমন্বয়কারী ইউনুচ আলী জানান, উপজেলায় সাধারণ মানুষ গ্রাম আদালত কার্যক্রমের দিকে ঝুকছে বেশি। যা অন্য উপজেলার তুলনায় একটু বেশিই সচল হচ্ছে।
তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন জানান, অল্প সময়ে সল্প খরচে ন্যায় বিচারের জন্য সাধারণ মানুষ এখন গ্রাম আদালতের দিকে ঝুকছে ও বেশি উপকৃত হচ্ছে। তাই গ্রাম আদালত আরও চলমান রাখলে সাধারণ মানুষের জন্য সুবিধা হবে।