পাটকেলঘাটায় চাঁদার টাকা না পেয়ে মৎস্য ঘেরের মাছ লুট: বাঁধ কেটে ১০ লাখ টাকার ক্ষতিসাধন


প্রকাশিত : মার্চ ৩, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: পাটকেলঘাটার কাটাখালী বিলের মৎস্য ঘের মালিকের কাছে দাবিকৃত ২ লাখ টাকা চাঁদা না পেয়ে সন্ত্রাসীরা কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে ৪ লাখ টাকা, মাছ লুট, বাসায় অগ্নি সংযোগ ও বেড়িবাঁধ কেটে দিয়ে অন্তত ১০ লাখ টাকার ক্ষয়-ক্ষতির ঘটনা ঘটিয়েছে।
ঘটনার বিবরণে জানা যায়, থানার কাটাখালী বিলের মৎস্য ঘের মালিক আব্দুর রব পলাশের কাছে একই থানাধীন আচিমতলা গ্রামের এক ব্যক্তির নেত্তৃত্বে ৩০-৩৫ জনের একদল সন্ত্রাসী বাহিনী দীর্ঘদিন ধরে ২ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল।
মৎস্য ঘের মালিক রব চাঁদার টাকা দিতে অস্বীকার করায় বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ওই বাহিনী প্রধানের নেতৃত্বে ৩০-৩৫ জনের একদল সন্ত্রাসী ঐ মৎস্য ঘেরে ঢুকে কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে গলদা চিংড়ীসহ বিভিন্ন প্রজাতির অন্তত ৩২-৩৩ মণ মাছ লুট করে নেয়। যার আনুমানিক মুল্য ৪ লক্ষ টাকা। এছাড়া সন্ত্রাসীরা মৎস্য ঘেরের বেড়িবাঁধ কেটে এবং বাসায় অগ্নি সংযোগ করে ১০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে চলে যায় ।
এ ঘটনায় মৎস্য ঘের মালিকের নিয়োগকৃত ম্যানেজার (কর্মচারী) শহীদুল বিশ্বাস বাদি হয়ে ১১জনের নামে পাটকেলঘাটা থানায় একটি এজাহার দাখিল করায় গত শুক্রবার সকালে থানার অফিসার ইনচার্জ মো. রেজাউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।