তালা বাজারে অগ্নিকান্ডে ৮টি দোকান পুড়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি


প্রকাশিত : মার্চ ৭, ২০১৯ ||

ইলিয়াস হোসেন, তালা (সদর): তালায় মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে কাঁচা বাজারে ভয়াবহ আগ্নিকান্ডে কমপক্ষে ৮টি দোকান ঘর পুড়ে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আগ্নিকান্ডে হতাহত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি। তবে বৈদ্যুতিক সার্কিট থেকে এই আগুনের উৎপত্তি হতে পারে বলে সাতক্ষীরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আজিজুর রহমানসহ স্থানীয়রা ধারণা করছেন ।
ক্ষতিগ্রস্ত দোকানীরা হলেন, বিশ্বনাথ সাধু, শক্তিপদ সাধু, আব্দুল জলিল সরদার, তরাব আলী, মনোব্রত কর, কামাল মোল্যা ও আবু সাঈদ। তবে এঘটনায় বিশ্বনাথ সাধু, শক্তিপদ সাধু, আব্দুল জলিল সরদার বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানা গেছে।
স্থানীয়রা দোকানীরা জানান, বাজার শেষে ১০টার পরে প্রায় সব দোকান বন্ধ করে চলে যায়। রাতে বাজারের নৈশ্য প্রহরী কাজী রফিকুল ইসলাম ও আবুল কাশেম প্রথমে আগুনের শিখা দেখতে পায়। তাৎক্ষণিক তারা তালা থানায় খবর দিলে থানা থেকে সাতক্ষীরা ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। পরে স্থানীয় জনতার সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম সেখানে পৌছায় এবং নিশ্চিতভাবে আগুন নিভানো অভিযান শেষ করে। তালাতে কোন ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় আগুন নেভাতে অনেক সমস্যা পোহাতে হয়। এলাকাবাসি বলেন, বিভিন্ন সময় তালায় একটি ফায়ার সার্ভিস স্টেশন করার দাবি জানিয়ে আসলেও তা বাস্তবায়ন হয়নি।
সাতক্ষীরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আজিজুর রহমান জানান, ফায়ার সার্ভিসের ৮ সদস্যের একটি টিম ঘটনাস্থলে পৌছে দেখা গেছে স্থানীয় জনগণ আগুন নিভাতে সক্ষম হয়েছে।
অগ্নিকান্ডের খবর শুনে সকালে ঘটনাস্থাল পরিদর্শন করেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা বাজার বণিক সমিতির সাবেক সম্পাদক বাবু উদয় কুমার সাধু, সাবেক সদস্য মুনছুর আলী, ব্যবসায়ী মফিজুল ইসলামসহ স্থানীয় ব্যবসায়ীরা।