কলারোয়ায় বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ নিজস্ব প্রতিনিধি: কলারোয়ায় দু’দিনব্যাপী বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।


প্রকাশিত : মার্চ ১৩, ২০১৯ ||

মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক অনিন্দিতা রায়।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ।
অনুষ্ঠানে বিজ্ঞান অলিম্পিয়াড প্রতযোগিতায় কলারোয়া সরকারি কলেজ (সিনিয়র গ্রুপে) ৫টি পুরস্কার লাভ করে। জুনিয়র গ্রুপে কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুল ৩টি ও কলারোয়া পাইলট গালর্স হাইস্কুল ২টি পুরস্কার লাভ করে। এছাড়াও সিনিয়র গ্রুপে স্টল ক্যাটাগরিতে ১ম স্থান লাভ করেছে শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজ, ২য় স্থান কলারোয়া সরকারি কলেজ ও ৩য় স্থান চন্দনপুর কলেজ। জুনিয়র গ্রুপে ১ম হয়েছে কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুল, ২য় হয়েছে বিএসএইচ সিংগা হাইস্কুল ও ৩য় হয়েছে কলারোয়া গালর্স পাইলট হাইস্কুল। পাশাপাশি সেরা তিনটি স্টলের ও বিজ্ঞান অলিম্পিয়াডের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। মেলায় দিনভর শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ছিলো।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলারোয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, সহকারী কমিশনার আজহার আলী, জেলা শিক্ষা অফিসার এসএম আব্দুল্লাহ আল মামুন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ।
উপস্থিত ছিলেন সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ, একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস, কৃষি অফিসার মহাসীন আলী, প্রাথমিক শিক্ষা অফিসার মোজাফফার উদ্দীন, অধ্যক্ষ গাজী রবিউল ইসলাম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরা পারভীন, অধ্যক্ষ আবু বক্কর সিদ্দীকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অন্যরা। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষা অফিসার শোভা রায়।