শ্যামনগরে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রস্তুতি সভা

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: মঙ্গলবার সকালে শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে জাতীয় শিক্ষা সপ্তাহের বিচারক প্যানেল তৈরীর এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকরাম হোসেন খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান, অধ্যক্ষ জুলফিকার আল মেহেদী লিটন, প্রধান শিক্ষক আব্দুল মান্নান, প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মুখ্যার্জী, প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম, অধ্যক্ষ মাও. ওজায়েরুল ইসলাম, সাংবাদিক ও শিক্ষক রনজিৎ বর্মন প্রমুখ।

দেবনগরে দুর্বৃত্তদের হামলায় যুবক আহত

নিজস্ব প্রতিনিধি: দুর্বৃত্তদের হামলায় সবুজ হোসেন নামে এক যুবক আহত হয়েছে। আহত সবুজ সদর উপজেলার দেবনগর গ্রামের ওবায়নুর রহমানের ছেলে। এঘটনায় তার পরিবার হামলাকারীদের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫/৭ জনের নামে সাতক্ষীরা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানাগেছে। শনিবার রাতে ৭টার দিকে নলকুড়ায় এ ঘটনা ঘটে। এলাকাবাসি জানান, সদর উপজেলার দেবনগর গ্রামের ওবায়নুর রহমানের ছেলে সবুজ নলকুড়া সড়ক দিয়ে কদমতলা বাজারে আসছিল পথিমধ্যে নলকুড়া গ্রামের মোতালেবের ছেলে আরাফাত, শওকতের ছেলে রহমত, রফির ছেলে রিপন, কাছেরের ছেলে ইদ্রিস ও দেবনগর গ্রামের শফিকুলের ছেলে ইকবাল সহ ভাড়াটি ৫/৭ জন অজ্ঞাতনামা সস্ত্রাসীরা লাঠিশোটা, ধারালো দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সবুজের উপর হামলা চালায়। এসময় হামলাকারীরা সুবজকে হত্যা করার উদ্দোশ্য ধারালো দেশীয় অস্ত্রসস্ত্র দিয়ে সবুজকে ব্যাপক মারপিট করে ও তার শরীরে ও মাথায় আঘাত করেন এবং তাকে মৃত ভেবে পাশ্ববর্তী একটি পুকুরে পাড়ে ধারে ফেলে রেখে যায়। পরে স্থানীয় লোকজন দেখতে পেয়ে তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেন। এব্যাপারে পুলিশ সুপারের কাছে আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী পরিবার।

মাদক ও চোরাচালানের বিরুদ্ধে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিনিধি: ‘মাদককে না বলুন, সন্ত্রাস মুক্ত বাংলাদেশ গড়ুন’ এই সেøাগানে সন্ত্রাস ও মাদক বিরোধী বিক্ষোভ ও পথসভা করেছে জেলা ছাত্রলীগ। এ উপলক্ষে মঙ্গলবার বিকালে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয় । জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানের সভাপাত্বিতে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল ইসলাম রেজা, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহীন আলম সাদ্দাম, সাধারণ সম্পাদক ফজলে রাব্বী শাওন, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি,কাজী সাহেদ পারভেজ ইমন, সাধারণ সম্পাদক আবুল কালামসহ জেলা ছাত্রলীগের সকল নেতাকর্মীরা। এসময় বক্তারা বলেন মাদক ও চোরাচালান বন্ধের জন্য সাতক্ষীরা জেলা ছাত্রলীগ সর্বদা প্রস্তুত। আমরা প্রধানমন্ত্রীর অঙ্গিকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স অব্যাহত রাখতে ও সাতক্ষীরা জেলাকে মাদক ও চোরাচালান মুক্ত করতে দিন রাত কাজ করে যাবে। পুলিশ প্রশাসন যদি মাদক ও চোরাচালানীদের সাথে কোন রকম আপোষ করে তাহলে ছাত্রলীগ রাজপথে নেমে কাজ করবে।
এসময় সাতক্ষীরার মাদক ও চোরাচালানী বড়বাজারের আমিনুর ও তার ছোটভাই মতিনুরের বিরুদ্ধে প্রশাসনের ব্যবস্থা নেয়ার জোর দাবি জানায় জেলা ছাত্রলীগ।

উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়াই হবে জুঁই ও পাপড়ির

পাটকেলঘাটা প্রতিনিধি: আসন্ন তালা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে শেষ পর্যন্ত ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরমধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, শাকিলা ইসলাম জুঁই ও মুরশিদা পারভীন পাপড়ি। এরমধ্যে শাকিলা ইসলাম জুঁই ও মুরশিদা পারভীন পাপড়ি মধ্যে প্রতিদ্বন্দ্বীতা হতে পারে বলে ভোটারদের ধারনা। নির্বাচনকে ঘিরে প্রার্থী ভোটার ও কর্মি সমর্থকদের মধ্যে চলছে নানা জল্পনা কল্পনা। নির্বাচনে বিরোধী কোন পক্ষ অংশগ্রহন না করায় ভোটারদের মধ্যে তেমন আগ্রহ পরিলক্ষিত হচ্ছে না। নির্বাচনে অংশ নিয়ে আগ্রহী প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি গণসংযোগ করছেন। এক প্রার্থী অপর প্রার্থীর ভাল মন্দের সমালোচনা ভোটারদের কাছে তুলে ধরছেন। আগামী ২৪ মার্চ তালা উপজেলা পরিষদ নির্বাচনে তালায় প্রতিদ্বন্দ্বীতায় মাঠে নেই বিএনপি ও জাতীয় পার্টির কোনো প্রার্থী। সে ক্ষেত্রে এ নির্বাচন আওয়ামী লীগ প্রার্থীর সাথে আওয়ামী লীগ প্রার্থীর লড়াই হচ্ছে। নির্বাচনকে ঘিরে উপজেলাব্যাপী ভোটারদের কদর বেড়েছে।
তালঅ উপজেলা নির্বাচন কর্মকর্তা অপূর্ব কুমার বিশ্বাস জানান তালা উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে দুটি থানার মোট ভোটার ২লাখ ৩৭ হাজার ৪৪৫ জন। নির্বাচনে জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাকিলা ইসলাম জুই (হাঁস) খেশরা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মুরশীদা পারভীন পাপড়ী (কলস), সাবেক তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম (পদ্মফুল), প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। ভোটরদের ভাবনা এবার নির্বাচনে শাকিলা ইসলাম জুঁই ও মুরশিদা পারভীন পাপড়ির মধ্যে প্রতিদ্বন্দ্বীতার সম্ভাবনা রয়েছে। নির্বাচনে জয়লাভের লক্ষ্যে সকল প্রার্থী গণসংযোগ অব্যাহত রেখেছেন।

কলারোয়ায় পর্দা নামলো হাতেখড়ি’র শিশুতোষ বইমেলার

কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত ৩ দিনব্যাপি শিশুতোষ বই মেলার পর্দা নামলো মঙ্গলবার। গত শনিবার উপজেলা অডিটোরিয়ামে কলারোযা হাতেখড়ি শিশু বিকাশ কেন্দ্র আয়োজিত এ শিশুতোষ বইমেলা শুরু হয়। উপজেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত এ মেলায় প্রতিদিনই বিপুল সংখ্যক দর্শনার্থীর সমাগম ঘটে। মেলায় উল্লেখযোগ্য সংখ্যক বইও বিক্রি হয়। মঙ্গলবার বিকেলে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহ নেওয়াজ। হাতেখড়ি শিশু বিকাশ কেন্দ্রের পরিচালক কাজী শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট লেখক ও কলামিস্ট প্রফেসর আবু নসর, ছাড়াকার ও সাহিত্যিক পল্টু বাশার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, কলারোয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সাংবাদিক এমএ সাজেদ, শেখ শাহাজাহান আলি শাহিন। শিশুতোষ এ বই মেলয় চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন হাতেখড়ি শিশু বিকাশ কেন্দ্রের সমন্বয়ক একরামুল কবীর।

স্বচ্ছ উপজেলা গঠনে কলারোয়ায় আনারস-উড়োজাহাজ-হাঁসের প্রতীকের বিশাল সমাবেশ

নিজস্ব প্রতিনিধি: আসন্ন কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে আনারস-উড়োজাহাজ-হাঁসের প্রতীকের সমর্থনে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে ও সন্ধ্যায় উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজারে ও লাঙ্গলঝাড়া ইউনিয়নের লাঙ্গলঝাড়া বাজারে অনুষ্ঠিত ওই সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খাঁন চৌধুরী মজনু। প্রধান বক্তার বক্তব্যে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু বলেন- ‘সুশাসন, জবাবদিহিতা ও স্বচ্ছ উপজেলা গঠনে আনারস-উড়োজাহাজ-হাঁস প্রতীকে ভোট দিয়ে আমাদের প্যানেলকে বিজয়ী করুন।’
বালিয়াডাঙ্গার সমাবেশে ইউনিয়ন আ.লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান ভূট্টোলাল গাইন সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মারুফ হোসেন পরিচালনা এবং লাঙ্গলঝাড়ার সমাবেশে ইউনিয়ন আ’লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যাপক এমএ কালাম সভাপতিত্ব ও যুগ্ম সম্পাদক জেএম আনারুল কবির পরিচালনা করেন।
পৃথক সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী সাহাজাদা ও শাহনাজ নাজনীন খুকু, সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক আজিজুল হক, বিআরডিবির সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর, আ’লীগ নেতা নজরুল ইসলাম, সিদ্ধেশ্বর চক্রবর্তী, শেখ জাকির হোসেন, সম মোরশেদ আলী, শ্রমিকলীগের আব্দুর রহিম, মঞ্জুরুল ইসলাম মিঠু, স্থানীয় আ.লীগ নেতা ইয়ার আলী, মুক্তিযোদ্ধা জিয়াদ হোসেন, সিরাজুল ইসলাম, মুনছুর বিশ্বাস, গোলাম হোসেন, গোলাম রহমান, ডা.রবিউল ইসলাম রবি, যুবলীগ নেতা শরিফুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এদিকে, তিনবটতলাসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন তিন প্রার্থী।

উপজেলা চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জমান বাবুর গণংযোগ

আসন্ন উপজেলা নির্বাচনে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু শহরে গণসংযোগ করেছেন। মঙ্গলবার সকাল থেকে আসাদুজ্জামান বাবু দিনভর উপজেলা নির্বাচনী বিভিন্ন এলাকায় মতবিনিময়, পথসভা ও গণংযোগ করেন। এসময় তিনি সকলের কাছে দোয়া, আর্শীবাদ ও নৌকায় ভোট চাচ্ছেন। এসময় তার দলীয় নেতাকর্মী ও জনসাধারণ অনেকে উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

জেলা প্রশাসকের নির্দেশে কালিগঞ্জের ধুলিয়াপুর হাইস্কুলের নির্বাচন স্থগিত

বিশেষ প্রতিনিধি: জেলা প্রশাসকের নির্দেশে অবশেষে স্থগিত হলো কালিগঞ্জের ধলবাড়িয়া ইউনিয়নে অবস্থিত ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক সদস্য নির্বাচন। নতুন ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে অভিভাবক প্রতিনিধি নির্বাচনের জন্য ২১ মার্চ বৃহস্পতিবার উক্ত নির্বাচনের দিন ধার্য ছিল। একটি মহল বিশেষ সুবিধা নেয়ার লক্ষ্যে আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনের মাত্র দু’দিন আগে এই নির্বাচন অনুষ্ঠানের পায়তারা চালাতে থাকে। নির্বাচনের দিন পরিবর্তনে জন্য উপজেলা নির্বাহী অফিসার ও সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার বরাবর আবেদন জানানো হলেও নির্বাচনের দিন পরিবর্তনের ব্যাপারে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ না করায় বর্তমান ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য এড. হাবিব ফেরদাউস শিমুল জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন জানান। তার আবেদনের প্রেক্ষিতে সাতক্ষীরা জেলা প্রশাসক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা প্রদান করেন। সে অনুযায়ী কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের কারণ দেখিয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের নিমিত্তে নির্বাচন কার্যক্রম স্থগিত ঘোষণা করেন। এবিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মনোজিত কুমার মন্ডলকে গত ১৮ মার্চ ০৫.৪৪.৮৭৪৭.০০০.২২.০১/১৮-৩৫৯ নং স্মারকে নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

কৈখালীতে নৌকা প্রতীকের প্রার্থী দোলনের নির্বাচনী জনসভা

মো. মনির হোসেন, কৈখালী (শ্যামনগর): শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের প্রার্থী এসএম আতাউল হক দোলনের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে উপজেলার কৈখালী ইউনিয়নের জয়াখালী মহাজেরীন সরকারি প্রাইমারী স্কুল মাঠে জয়াখালী নারী সংগঠনের আয়োজনে এ নৌকা প্রতীকের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়েছে। জনসভায় নারী সংগঠনের সভাপতি নাজমুন্নাহারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের প্রার্থী এসএম আতাউল হক দোলন। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য মো. গোলাম মোস্তফা মুকুল, নুরনগর ইউপি চেয়ারম্যান বখতিয়ার রহমান, কৈখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহজান সিরাজ, শ্যামনগর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি গোলাম মোস্তফা, কৈখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক, শ্যামনগর উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী স. ম আব্দুস সাত্তার, কাশিমাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গাজী আনিছুজ্জামান আনিছ, শ্যামনগর উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সাইদুজ্জামান সাঈদ, কৈখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পবিত্র কুমার মন্ডল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন শাহীন আলম।

আশাশুনির চার চেয়ারম্যানকে গ্রেপ্তারের দাবিতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী পিন্টুর সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি: ভোটকেন্দ্রে আনারসের এজেন্ট ধাকলে তার হাত কেটে নেওয়া হবে। নৌকার বাইরে কাউকে ভোট দিতে দেওয়া হবে না-এমন হুমকি দেওয়ায় চারজন ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন আশাশুনি উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্র্রোহী প্রার্থী এড. শহিদুল ইসলাম পিন্টু। তিনি আরও বলেন, আশাশুনিতে ভোট গ্রহণের দিন সকালে ব্যালট পাঠাতে হবে। সকাল ৮টার পরিবর্তে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু করার দাবি জানিয়ে তিনি আরও বলেন, ঝুঁকিপূর্ণ ৩৮টি কেন্দ্রে সেনাবাহিনী নিয়োগ করতে হবে।
মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এসব দাবি তুলে ধরেন স্বতন্ত্র প্রার্থী আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. শহিদুল ইসলাম পিন্টু। সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ১৭ মার্চ সকালে আনারস প্রতীকের পোস্টার সাঁটার কারণে খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম তুয়ারডাঙ্গা গ্রামের মঞ্জুর মাহবুবের দোকানে ঢুকে তাকে হেনস্থা করেন। তাকে গাছে উঠিয়ে আনারসের পোস্টার ছিড়ে ফেলতে বাধ্য করেন। চেয়ারম্যান ডালিম মঞ্জুর মাহবুবের বুকে পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি দেন। অভিযোগ করে তিনি আরও বলেন, আশাশুনিতে নৌকা প্রতীক পাওয়া আওয়ামী লীগ দলীয় প্রার্থী এবিএম মোস্তাকিম, তার সহযোগী খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম, আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল ও প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বিভিন্ন নির্বাচনী সমাবেশে আপত্তিকর ঘোষণা দিচ্ছেন। তারা বলছেন ‘ভোটে আনারসের এজেন্ট থাকলে হাত কেটে নেওয়া হবে। ভোটকেন্দ্রে আসার দরকার নেই। ভোট আমরা নিজেরা দিয়ে নেবো’। সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, গত ১৪ মার্চ আনারস প্রতীকের পক্ষে প্রচারে বের হলে কুল্যা মোড়ে তার কর্মী নুর ইসলাম ও ইব্রাহিম খলিলকে মারপিট করে সাদ্দাম, সিদ্দিক, রুবেল, মিকাইল ও বাদশাসহ কয়েকজন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই দিনে তার কর্মী রেজাউল করিম ফুলবাবুসহ কয়েকজন চেউটিয়ায় পৌছালে চেয়ারম্যান ডালিমসহ কয়েক সন্ত্রাসী তাকে মারধর করে ও মোটরসাইকেল ভাংচুর করে দেয়। আহত ফুলবাবুকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার প্রতিপক্ষ নৌকার প্রার্থী প্রতিনিয়ত নির্বাচনী আচরণ বিধি লংঘন করছেন। এসব বিষয়ে থানায় অভিযোগ দিলেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। এমনকি রিটার্নিং অফিসারও কোনো ব্যবস্থা নেননি।
পিন্টু বলেন, ভোটে হাঙ্গামা ও কারচুপির আতংকে রয়েছি। কর্মীরা কাজ করতে পারছেন না। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শহিদুল ইসলাম পিন্টু চারটি দাবি তুলে ধরেন। এর মধ্যে রয়েছে ভোটের আগের দিন নয় ভোটের দিন সকালে কেন্দ্রে ব্যালট পাঠাতে হবে। ভোট গ্রহন শুরু করতে হবে সকাল ৯টায়। উপজেলার ৩৮টি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে সেনা সদস্য মোতায়েন করতে হবে। একই সাথে চার ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম, আলমগীর আলম লিটন, আবু হেনা সাকিল ও জাকির হোসেন এবং খুন ডাকাতিসহ ৩০টিরও বেশি মামলার আসামি তুয়ারডাঙ্গার আনারুল, ফকরাবাদের সোহরাব, জগদীশ সানা, আঙ্গুর হোসেন, এজদান ও বিজনসহ চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে হবে।

ঘোনায় আনারসে ভোট চেয়ে চেয়ারম্যান প্রার্থী শওকত হোসেনের গণসংযোগ ও পথসভা

নিজস্ব প্রতিনিধি: ২৪ মার্চ সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম শওকত হোসেন আনারস প্রতীকে ভোট চেয়ে পথসভা ও গণসংযোগ করেছেন। মঙ্গলবার বিকালে সদর উপজেলার ঘোনা ইউনিয়নের বিভিন্ন এলাকায় পথসভা ও গণসংযোগ করেছেন তিনি। পথসভা ও গণসংযোগকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদের, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও সদর উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো. আকবার আলী, প্রচার সম্পাদক হাসান হাদী, দপ্তর সম্পাদক প্রভাষক হাসান মাহমুদ রানা, ঘোনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রহিল উদ্দীন, সাধারণ সম্পাদক সিদ্দিক হোসেন, বৈকারী আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য ইশারুল ইসলাম, সমাজসেবক আব্দুর রউফসহ ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
এসময় চেয়ারম্যান প্রার্থী এসএম শওকত হোসেন বলেন, চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলে অনিয়ম ও দুর্নীতিমুক্ত উপজেলা পরিষদ উপহার দেবো। কোনো দুর্নীতিবাজ আগাছা আমার ধারেপাশে ঠাঁই পাবে না। মানুষের কল্যাণের জন্য দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করবো। তিনি আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনে সকলকে ভয়ভীতিমুক্ত হয়ে ভোটকেন্দ্রে যেয়ে নাগরিক অধিকার প্রয়োগ করে যোগ্য ব্যক্তিকে বেছে নেয়ার আহ্বান জানান। দিনব্যাপী নির্বাচনী প্রচারণায় তার আনারস প্রতীকের পক্ষে মানুষের ব্যাপক সাড়া পেয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তার শ্যামনগর দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: মঙ্গলবার শ্যামনগর উপজেলায় জেলার শ্রেষ্ঠ ক্লিনিক দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন এমআইএস স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মো. আসাদুজ্জামান সিদ্দিকী। পরিদর্শনকালে সিএইচসিপি অনিরুদ্ধ কর্মকার (সম্পদ) দেবীপুর কমিউনিটি ক্লিনিকের বিভিন্ন ধরনের উদ্ভাবনীমুলক কার্যক্রম, ক্লিনিকের বার্ষিক কর্মপরিকল্পনা, সিজি ও সিএসজি গ্রুপের বিভিন্ন কাজ, ব্রেস্ট ফিডিং কর্নার, সকল রেজিষ্টার, রিপোর্ট ও অনলাইন রিপোর্টসমূহ, বিভিন্ন অনুষ্ঠানের পেপার কাটিং, জনসচেতনামুলক স্বাস্থ্য শিক্ষার প্রদর্শন, সবজি ও ফলজ বাগান, ক্লিনিকের সাংস্কৃতিক দলের পরিবেশনাসহ মহিলাজনিত ফিস্টুলা রোগ প্রতিরোধ বিষয়ক বিভিন্ন কার্যক্রম সম্পর্কে তাকে অবগত করেন। সকল কার্যক্রম দেখে তিনি খুশি হয়ে দেবীপুর কমিউনিটি ক্লিনিককে একটি মডেল ক্লিনিক বলে পরিদর্শন বহিতে লিপিবদ্ধ করেন।

পৌর এলাকায় ভাইস চেয়ারম্যান প্রার্থী সুজনের গণসংযোগ

সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী এমএম মারুফ তানভীর হুসাইন সুজন (টিউবওয়েল প্রতীক) গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। পৌরসভার বিভিন্ন এলাকার সাধারণ ভোটারদের সঙ্গে মতবিনিময়, পথসভা ও গণসংযোগ করেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তানভীর হুসাইন সুজন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ করলেন আ.লীগ নেতা, থানায় এজাহার

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানসহ দুইজনের নামে সদর থানায় এজহার দায়ের করা হয়েছে। এজাহারকারী সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সুলতানপুর বড় বাজার মৎস্য ব্যবসায়ী সমিতির সহ সভাপতি মো. আমিনুর রহমান।
এঘটনায় ব্যবসায়ীরা গত রাতে পুলিশ সুপার, সাজ্জাদুর রহমানের সাথে সাক্ষাত করেন এবং ঘটনার মামলা গ্রহণ পূর্বক সুষ্ট তদন্ত ও দোষীদের গ্রেপ্তার দাবী করেন। আমিনুর রহমান তার এজাহারে ছাত্রলীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে উল্লেখ করেছেন ‘ছাত্রলীগ নামধারী ও পদ পদবি ব্যবহারের মাধ্যমে চাঁদাবাজি মাস্তানি, জমি জমা জবর দখল ও লুটতরাজসহ নতুন নতুন কমিটির গঠনের বিনিময়ে অবৈধ পন্থায় অর্থ উপাজনকারী সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কলঙ্ক হিসেবে স্বল্প সময়ে জেলা শহরে ঘৃণার পাত্রসহ ব্যাপক কুখ্যাতি অর্জনকারী।’ এজাহারে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার দুপুরে যমুনা ব্যাংক থেকে টাকা তুলে বড় বাজার যাওয়ার সময় জেলা ছাত্রলীগের সেক্রেটারী সাদিক তার মোবাইল থেকে জরুরী কথা বলার নাম করে তাকে পশু হাসপাতালে ডেকে নিয়ে আসে। এসময় সাদিক তাকে বলে আপনি বড় বাজারে ভালো ব্যবসা করেন। অথচ আমাদের সাথে যোগাযোগ রাখেন না। কোন টাকা পয়সা দেন না। তাই সবাই মিলে আপনার কাছে ৫লাখ টাকা ধায্য করেছি। আজকে যা পারেন দেন। বাকিটা কাল সাইফুলের (২নং আসামীর) কাছে দেবেন। এসময় আমিনুর রহমান বলেন, আমি বৈধভাবে ব্যবসা করি এবং নিজেও আওয়ামী লীগের একজন পদধারী ব্যক্তি। সুতারাং কোন চাঁদা দিতে পারবো না। আর এভাবে চাঁদাবাজি করে দলের ভাবমূতি ক্ষতি করবে না। একথা বলার সাথে সাথে আসামীদ্বয় বাদির সাথে তুইতামারি করা শুরু করে এবং কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে মারপিট করে ও শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। আসামীরা আমিনুর রহমানের ব্যাংক থেকে উঠানো দুই লক্ষ টাকা কেড়ে নেয় এবং আরও তিন লাখ টাকা কালকের মধ্যে দিতে বলে। আসামীরা আরও বলে, এ নিয়ে থানা কোট কাছারি করলে তোর গুষ্ঠি শুদ্ধ শেষ করে দেব। তাছাড়া এসপি ওসির কাছে মামলা করে লাভ হবে না। কারণ আমার চাচা এমপি আর আমিও বড় নেতা। এক পর্যায়ে বাদির ডাক চিৎকারে পথচারী লোকজন স্বাক্ষী এবং পুলিশ বাদিকে উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়।
এব্যাপারে রাতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক পত্রদূত’কে জানান, এজহার পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 


জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিকের সাথে যোগযোগ করার চেষ্টা করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সাতক্ষীরা পৌরসভার পানির বিল দ্বিগুণ বৃদ্ধি করায় জাসদের প্রতিবাদ

বাংলাদেশ জাসদ সাতক্ষীরা জেলা শাখার নেতৃবৃন্দ গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছেন যে, সাতক্ষীরা পৌরসভার পানির মান খুবই নি¤œমানের এবং পান করার অনুপোযোগী। তারপর পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দ পৌরবাসীর কষ্টের কথা আমলে না নিয়ে পানির বিল দ্বিগুণ করার পায়তারা করছেন। বর্তমানে উপজেলা পরিষদের ভোট চলছে। এই সময় সাতক্ষীরা পৌরসভার নাগরিকদের সাথে কোন আলোচনা ছাড়াই পানির বিল দ্বিগুণ নির্ধারণ করা রহস্যজনক। অতি দ্রুত মাসিক পানির বিল বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে। পৌরসভার রাস্তাগুলো সংস্কারের উদ্যোগ নিতে হবে। রাস্তার ধারে লাইটগুলো সচল করতে হবে। ড্রেনের ব্যবস্থা উন্নয়ন করতে হবে।
বাংলাদেশ জাসদ সাতক্ষীরা জেলা শাখা মনে করে, জনগণের প্রতিনিধি হিসেবে স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি সর্বক্ষেত্রে সবার জন্য মঙ্গল। তাই সাতক্ষীরা পৌরসভার নাগরিকদের দুর্ভোগ কমানো এবং অযাচিত পৌরকর ও পানির বিল দ্বিগুণ করা থেকে বিরত থাকার আহ্বান জানান।
জেলা জাসদ সভাপতি সরদার কাজেম আলী, সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী, সদর উপজেলা জাসদ সভাপতি আবু বকর ছিদ্দিক, সাধারণ সম্পাদক দিদারুল আলম হেলাল, পৌর জাসদ সভাপতি কাজী নাছির ও সাধারণ সম্পাদক আশরাফ সরদারসহ নেতৃবৃন্দ জনগণকেই ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে এ বিবৃতি দিয়েছেন। প্রেসবিজ্ঞপ্তি