সকল ক্ষেত্রে শিক্ষা সবচেয়ে বেশি প্রয়োজন: সেখ সালাহউদ্দিন


প্রকাশিত : মার্চ ২৫, ২০১৯ ||

খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন বলেছেন, সকল ক্ষেত্রে শিক্ষা সবচেয়ে বেশি প্রয়োজন। শিক্ষা হতে হবে সঠিক। উন্নত বাংলাদেশ নির্মাণের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত হতে হবে। তিনি রবিবার দুপুরে খুলনা সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে সংবর্ধনা, বার্ষিক আন্তঃকক্ষ ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
সেখ সালাহউদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের জন্য শিক্ষা সহায়তা ট্রাস্ট গঠন করেছেন। এই ট্রাস্ট থেকে গরীব ও মেধাবী শিক্ষার্থীকে সহায়তা প্রদান করা হচ্ছে। শিক্ষার্থীদের মাঝে পহেলা জানুয়ারি বিনামূল্যে বই প্রদান, বৃত্তি, উপবৃত্তিসহ নানা ধরনের সুযোগ দিচ্ছে সরকার।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ইতোমধ্যে বাংলাদেশ নি¤œ মধ্যমে আয়ের দেশে পরিণত হয়েছে। দেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত হয়েছে। সরকার নারীদের বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। বিশেষ করে নারী ক্ষমতায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। এই সরকার বয়স্ক ভাতা, বিধবা, স্বামী পরিত্যক্তা, মাতৃত্বকালীন, প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন ভাতা চালু করছে।
খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. সমীর রঞ্জন সরকার, ছাত্রী সংসদের ভারপ্রাপ্ত অধ্যাপক প্রফেসর মোঃ আবুল কাসেম, সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম প্রমুখ। স্বাগত জানান সংশ্লিষ্ট কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক খান আহমেদুল কবীর। পরে সংসদ সদস্য প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। তথ্য বিবরণী