তালায় এলজিইডি’র সরকারি সড়ক নির্মাণ কাজে বাঁধা দিলেন তুবা পাইপ কারখানার মালিক


প্রকাশিত : মার্চ ৩০, ২০১৯ ||

 

তালা (সদর) প্রতিনিধি: তালা উপজেলার ভৈরবনগর সওজ-আখড়াখোলা রাস্তা নির্মাণ কজে বাঁধা দিলেন তুবা পাইপ এন্ড ফটিংিস ইন্ডাস্ট্রিজের মালিক মীর শাহিন। ২৮ র্মাচ দুপুরে আসাননগর মোড় নামক স্থানে তুবা পাইপ এন্ড ফিটিংস ইন্ডাস্ট্রিজের সামনে এ ঘটনা ঘটে।

সড়কটির বাস্তবায়নকারী প্রতিষ্ঠান স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর কাছ থেকে বৈধ ঠিকাচুক্তির মাধ্যমে সাতক্ষীরার ইকবাল জমাদ্দার রাস্তাটির ঠিকাদার নির্বাচিত হন। সে অনুসারে রাস্তাটির নির্মাণ কাজ বাস্তবায়ন করছেন ঠিকাদারী প্রতিষ্ঠানটি। এসময় ক্ষমতার দাপট দেখিয়ে তুবা পাইপ এন্ড ফিটিংস ইন্ডাস্ট্রিজের কারখানার শ্রমিকদের দ্বারা ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিকদের উপর অকষ্মিক হামলা চালায় মীর শাহিন এবং সড়ক নির্মাণ কাজে ব্যবহৃত মালামাল সামগ্রী নষ্ট করে তার শ্রমিকরা। তাৎক্ষণকিভাবে প্রত্যক্ষর্দশীরা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে মীর শাহিনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, রাস্তার নির্মাণ সামগ্রীর ধূলাবালি আমার  উৎপাদিত পাইপের ব্যাপক ক্ষতি করছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজনকে নিষেধ করলেও তারা কর্ণপাত না করায় মারামারীর ঘটনা ঘটেছে।

এঘটানায় তালা উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ মো. জসীম বলেন, সরকারি জায়গায় সরকারি কাজে ব্যবহৃত নির্মাণ সামগ্রী মিক্সড চলছিল। এসময় মীর শাহিন ক্ষমতার দাপট দেখিয়ে শ্রমিকদের উপর হামলা চালায়। যা খুবই দু:খজনক এবং উনি সরকারি কাজে বাঁধা সৃষ্টি করে আইন লঙ্ঘন করেছেন।

এ বিষয়ে পাটকলেঘাটা থানার ওসি রেজাউল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান সরকারি কাজ করতে সরকারি জায়গা ব্যবহার করছে। সেখানে কারও আপত্তি থাকার কথা নয়। বিষয়টি নিষ্পত্তির চেষ্টা করছি।