শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে এক মিনিটের চলচ্চিত্র নির্মাণ কর্মশালা


প্রকাশিত : মার্চ ৩১, ২০১৯ ||

 

 

নিজস্ব প্রতিনিধি: শুরু হয়েছে চারদিনের এক মিনিটের চলচ্চিত্র নির্মাণ কর্মশালা। জেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষণ কক্ষে এ কর্মশালার কার্যক্রম শনিবার বেলা ১২টায় তৃতীয় বারের মতো এ কর্মশালা শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার মুরশিদা খাতুন।

বক্তব্য রাখেন কর্মশালার প্রশিক্ষক চলচ্চিত্র নির্মাতা আনোয়ারুল ইসলাম, আশিকুর রহমান ও চ্যানেল টোয়েন্টি ফোরের রিপোর্টার আমিনা বিলকিস ময়না। জেলা শিল্পকলা একাডেমি’র সদস্য সচিব শেখ মোসফিকুর রহমান মিল্টনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালা সঞ্চালনা করেন জেলা সংগঠক সাংবাদিক শরীফুল্লাহ কায়সার সুমন। চারদিনের এ কর্মশালায় ১২ থেকে ২০ বছরের শিশু কিশোররা অংশ নিচ্ছে।

প্রধান অতিথি মুরশিদা খাতুন বলেন, শুধুমাত্র প্রশিক্ষণের জন্য প্রশিক্ষণ নয় কাজে লাগানোর জন্য চারটি দিন অতিবাহিত করতে হবে। সময়ের আবর্তে যে সুযোগ আজ মফস্বলের জেলাগুলোতে শিশুকিশোরদের জন্য এসেছে তা কাজে লাগাতে হবে। এই কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে বড় হয়ে একজনও চলচ্চিত্র নির্মাতা তৈরী হতে পারে তবেই এই কর্মশালার সার্থকতা।

চারদিনের এক মিনিটের চলচ্চিত্র নির্মাণ কর্মশালার আয়োজন করে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম। আয়োজনে সহায়তা করে ইউনিসেফ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি।