দেবহাটার বিল শিমুলবাড়িয়া এলাকায় ঘের দখলের চেষ্টা: ঘের মালিকসহ আহত ৭


প্রকাশিত : এপ্রিল ৬, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: ঘের দখলের চেষ্টা ও অবৈধভাবে ঘর নির্মাণ কাজে বাঁধা দেওয়ায় সন্ত্রাসী হামলায় ঘের মালিক লিয়াকত, রিয়াছাদসহ কমপক্ষে ৭ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহষ্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা দেবহাটা উপজেলার বিল শিমুলবাড়িয়া এলাকায়। এঘটনায় আহতদের সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করেছে স্থানীয়রা। রাতেই দেবহাটা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে হামলাকারী ২জনকে আটক করেছে।
সূত্র জানায়, সহিংসসহ একাধিক মামলার আসামী জামায়াত নেতা কওছারের নেতৃত্বে জাহিদুলসহ ১৫/২০ জন লাঠিয়াল বাহিনী দা ও বল্লভ নিয়ে বৃহষ্পতিবার রাত সাড়ে ১০টার দিকে বিলশিমুলবাড়িয়া এলাকার লিয়াকত সরদারের মালিকানাধীন ঘের দখল করতে যায়। এসময় ঘের মালিক লিয়াকত সরদার বাঁধা দিলে তাকে বেধড়ক মারপিট করে সন্ত্রাসীরা। এসময় শিমুলবাড়িয়া গ্রামের মৃত আব্দুস সবুর সরদারের ছেলে মো. রিয়াছাদ সরদার, একই গ্রামের শামিম ও মাহবুব দখল কাজে বাঁধা দিলে তাদেরকেও দা, লাঠি ও বল্লভ দিয়ে আঘাত করে কওছার বাহিনী।
এসময় তাদের চিৎকারে এলাকাবাসী ছুটে এলে তাদের ধাওয়ায় লাঠিয়াল বাহিনী পালিয়ে যায়। পরে স্থানীয়রা গুরুতর আহত ঘের মালিকসহ ৪জনকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে ও অন্যদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করে। খবর পেয়ে রাতেই দেবহাটা থানার এস আই মোস্তাফিজুর ঘটনাস্থল থেকে কওছার বাহিনীর দুইজনকে আটক করেছে।
এদিকে কওছার, জাহিদুল ও তার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ অত্র এলাকার সাধারণ জনগণ জানান, দখলবাজ ওই বাহিনী বর্তমানে বেপরোয়া হয়ে উঠেছে। এ ব্যাপারে ভূক্তভোগীরা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।