আয়েনউদ্দীন মাদ্রাসার অধ্যক্ষ রুহুল আমিনকে শিক্ষকদের পক্ষ থেকে অভিনন্দন


প্রকাশিত : এপ্রিল ৭, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: দীর্ঘ ৪ বছর পর দায়িত্বে ফিরে শিক্ষক-শিক্ষিকিকাদের সাথে মতবিনিময় করেন সাতক্ষীরা আয়েনউদ্দীন মহিলা আলীম মাদ্রাসার অধ্যক্ষ রুহুল আমীন। রবিবার ক্লাসের শুরুতে তিনি শিক্ষকদের দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি বলেন, শিক্ষকদের যে দায়িত্ব কর্তব্য রয়েছে তা যথাযথভাবে পালন করতে হবে। পাঠদানে অনিয়ম করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পরে শিক্ষকদের পক্ষ থেকে অধ্যক্ষ অধ্যক্ষ রুহুল আমীনকে ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।
এর আগে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের এক আদেশে গতকাল শনিবার দুপুরে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান ক্ষমতা হস্তান্তর করেন। মাদ্রাসার একটি তথ্য শিক্ষা বোর্ডে প্রেরণ না করার অভিযোগে ২০১৫ সালের ৩০ অক্টোবর মাদ্রাসা কর্তৃপক্ষ অধ্যক্ষ রুহুল আমিনকে সাময়িক বহিস্কার করেন। এর কয়েক মাস পর মাদ্রাসার গর্ভানিং বডির মেয়াদ শেষ হয়ে যায় এবং পরবর্তী কমিটি গঠন নিয়ে হাইকোর্টে একটি রিট পিটিশন হয়। সেখান থেকে বর্তমান সময় পর্যন্ত মাদ্রাসাটির কমিটি শূন্য থাকে।
ইতোমধ্যে সাময়িক বরখাস্তকৃত অধ্যক্ষ রুহুল আমিন তার বহিস্কারাদেশ প্রত্যাহার চেয়ে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডে একটি আবেদন করেন। উক্ত আবেদনের প্রেক্ষিতে বিষয়টি তদন্ত ও উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রার মো. সিদ্দিকুর রহমান গত ২ এপ্রিল স্বাক্ষরিত ২২৬০ নং পত্রে সাময়িক বরখাস্তকৃত অধ্যক্ষ রুহুল আমিনকে স্বপদে বহাল করার জন্য পত্র প্রেরণ করেন। সে মোতাবেক শনিবার দুপুরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান ঐ ক্ষমতা হস্তান্তর করেন। এসময় প্রতিষ্ঠানটির সাবেক সভাপতি ডা. আবুল কালাম বাবলা, স্থানীয় পৌর কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন কালু, স্থানীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিজাউল করিম, মাদ্রাসা গর্ভানিং বর্ডির সাবেক সদস্যবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।