সংকটে সুসময়ে দু:সময়ে সাতক্ষীরা প্রেসক্লাব এক ও ঐক্যবদ্ধ


প্রকাশিত : এপ্রিল ১০, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: সাতক্ষীরা প্রেসক্লাব ঐক্যবদ্ধ। এই ক্লাবের সব সদস্যই তাদের সংগঠনের প্রতি অনুগত ও দায়িত্বশীল। তারা একে অন্যের দুঃসময় ও সুসময়ে পরস্পরের কাছেই থাকেন। এমন পরিবেশ ঐতিহ্যবাহী সাতক্ষীরা প্রেসক্লাবে বিরাজ করছে এই মন্তব্য করে মঙ্গলবার এক সাধারণ সভায় বক্তারা বলেন, ‘প্রেসক্লাবের যে কোন সংকট আমরা ঐক্যবদ্ধভাবে থেকে মোকাবেলা করতে প্রস্তুত’।
সাতক্ষীরা প্রেসক্লাবের শহীদ সম আলাউদ্দিন মিলনায়তনে বেলা ১১টায় অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। তিনি বলেন সাতক্ষীরা প্রেসক্লাবের ঐতিহ্য আছে, এর সদস্যদের মর্যাদা আছে। তারা কারও গরম চক্ষুকে ভয় পায় না। চলমান সংকট নিরসনে সাতক্ষীরা প্রেসক্লাব ন্যায্য পথে কাজ করে যাবে বলেও মন্তব্য করেন তিনি।
সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপীর সঞ্চালনায় সাধারণ সভায় বিভিন্ন বিষয়ের ওপর আলোকপাত করে সাংবাদিকরা এক ও অভিন্ন বাক্যে বলেন একজন জনপ্রতিনিধির অশোভন আচরণের প্রেক্ষিতে যেসব ঘটনা ঘটেছে তার সাথে কোন দল সম্পৃক্ত নয়। এমনকি ক্ষমতাসীন দল আওয়ামী লীগও প্রেসক্লাবের প্রতিপক্ষ নয়, বরং বন্ধু রাজনৈতিক সংগঠন। এই সংগঠনকে কোন ব্যক্তি তার নিজ স্বার্থে ব্যবহার করুক এটাও প্রেসক্লাব চায় না। উল্লেখ থাকে যে এসব ঘটনাকে কেন্দ্র করে প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদকে জেলা বাস মিনিবাস মালিক সমিতির আহবায়কের পদ থেকে এক ব্যক্তির কলমের খোঁচায় সরিয়ে দেওয়ার ঘটনা নিন্দনীয়। এমনকি ওই ব্যক্তি সাতক্ষীরা প্রেসক্লাবকে বিভাজিত করার যে নীল নকশা করছেন তাও বাস্তবায়িত হতে দেওয়া হবে না। সংবাদকর্মীরা আরও বলেন প্রেসক্লাব সভাপতি একজন মুক্তিযোদ্ধা, তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এবং জেলা বাস মিনি বাস মালিক সমিতির আহবায়ক। প্রেসক্লাব সংগঠনের সভাপতি হিসেবে তার যে কোনো সংকটে সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকবেন। সভায় প্রেসক্লাব আগের সভায় যেসব সিদ্ধান্ত গ্রহণ ও লিপিবদ্ধ করেছিল তা পঠিত ও দৃঢ়করণ করা হয়।
দীর্ঘ সময়ের এই সভায় আলোচনায় অংশ নিয়ে প্রেসক্লাব ঐক্যের পক্ষে এবং নিজেদের মর্যাদা ও নিরাপত্তা সুরক্ষায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সহ সভাপতি ও দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক আশেক ই এলাহি, সাবেক সহ সভাপতি আব্দুল ওয়াজেদ কচি, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক মোজাফফর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মোঃ রুহুল কুদ্দুস, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জিএম নূর ইসলাম, দৈনিক প্রথম আলোর কল্যাণ ব্যানার্জী, দৈনিক যুগের বার্তা সম্পাদক আনম আবু সাঈদ, আরটিভির রামকৃষ্ণ চক্রবর্তী, বৈশাখী টিভির শামীম পারভেজ, জিটিভির কামরুল হাসান, প্রেসক্লাব কার্য নির্বাহী কমিটির সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মোহনা টিভির আব্দুল জলিল, কার্যনির্বাহী কমিটির সদস্য সেলিম রেজা মুকুল, কার্য নির্বাহী কমিটির সদস্য গোলাম সরোয়ার, যমুনা টিভির আহসানুর রহমান রাজীব, চ্যানেল এসএর রবিউল ইসলাম, দৈনিক লোক সমাজের শেখ মাসুদ হোসেন, বাংলাদেশ প্রতিদিনের মনিরুল ইসলাম মনি, নিউজ ২৪ এর শাকিলা ইসলাম জুঁই, দৈনিক অর্থনীতির শেখ ফরিদ আহমেদ ময়না, দৈনিক যুগের বার্তার আমিনুর রশীদ, দৈনিক ভোরের ডাকের মোহাম্মদ আলী সুজন, দৈনিক সমাজের কাগজের আমিরুজ্জামান বাবু, দৈনিক দক্ষিণাঞ্চল প্রতিদিনের আব্দুল গফুর প্রমুখ।