সাতক্ষীরা সরকারি বালক বিদ্যালয়ের সাবেক বিজ্ঞান শিক্ষক আব্দুল হামিদ আর নেই!


প্রকাশিত : এপ্রিল ১২, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: সাতক্ষীরা সরকারি বালক-বালিকা বিদ্যালয়ের সাবেক বিজ্ঞান শিক্ষক আব্দুল হামিদ আর নেই। শুক্রবার সকাল ১০টা ৫০মিনিটের সময় ঢাকার ইবনেসিনা হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাাঁর বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, ৩ পুত্র, ৫ কন্যা ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
মো. আব্দুল হামিদ ১৯৬৮ সালে সাতক্ষীরা বালক বিদ্যালয়ে শিক্ষকতা জীবন শুরু করেন। ১৯৮০ সালে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বদলী হন। পরে এই দুই বিদ্যালয়ের সিনিয়র বিজ্ঞান শিক্ষক হিসেবে কর্ম জীবন অতিবাহিত করেন। শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলা এবং বিজ্ঞান মেলার আয়োজনের মধ্য দিয়ে তিনি সকলের প্রিয় শিক্ষক হয়ে ওঠেন। তিনি ১৯৯৯ সালে অবসরের পর তিনি তাঁর গ্রামের বাড়ি ঝাউডাঙ্গায় বসবাস করছিলেন।
পারিবারিক সূত্র থেকে জানা গেছে, আজ শনিবার সকালে ঝাউডাঙ্গা মাদ্রাসা মাঠে নামাজে জানাজার পর পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।
আব্দুল হামিদ সাহেবের জেষ্ঠ্যপুত্র আমজাদ হোসেন পদার্থ বিদ্যায় স্নাতকোত্তর ডিগ্রী গ্রহণের পর কম্পিউটার সাইন্স এন্ড টেকনোলজিতে উচ্চতর শিক্ষা লাভের পর সফটওয়্যার ডেভলপ এ অবদান রাখতে ঢাকার কাওরান বাজারে ‘আলফা সফট লি.’ নামে একটি প্রতিষ্ঠান গড়ে তোলেন।
সকাল কম্পিউটার পরিবার ও বাংলাদেশ বেসিক ট্রেড শিক্ষক সমিতি’র পক্ষ থেকে হামিদ স্যারের বিদেহী আত্মার শান্তি কামনা ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়েছে।