বহিস্কারের ১৫ দিনের মধ্যে নেৃতত্বে বহাল বিএনপির নুরহাজান ইলাহী ঝরনা!


প্রকাশিত : এপ্রিল ১৪, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: উপজেলা পরিষদ নির্বাচন বিএনপি অংশগ্রহণে বিরত থাকে। ৭৪ বছর বয়সী দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের পরামর্শে বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী সমর্থকরা এই নির্বাচনে বিরত থাকার সিদ্ধান্ত নেয়। বিষয়টি বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের স্থানীয় কমিটির সদস্য নজরুল ইসলামসহ অনেকে জানিয়েও দেন।
শ্যামনগর উপজেলা জেলা থেকে উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক আশেক-ই এলাহী মুন্নার স্ত্রী উপজেলা মহিলা দলের সভানেত্রী (যিনি সংসদ নির্বাচনের জন্যও মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন) দলীয় সিদ্ধান্ত অমান্য করে আবার উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নেন। শেষ পর্যন্ত আড়াই লাখ ভোটের মধ্যে মাত্র পাঁচ হাজারের বেশি কিছু ভোট পেয়ে তিনি বিএনপিসহ নিজ সংগ্রঠনেরও ভাবমুর্তি ক্ষুণœ করেন।
এদিকে বিশ^স্ত সুত্রে জানা গেছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নুরজাহান এলাহী ঝরনা উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বচনে অংশ নেয়ায় গত ১৮ মার্চ তারিখে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-দপ্তর সম্পাদক মোহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে দলের সকল পর্যায় থেকে বহিস্কার করা হয়। একই ব্যক্তি স্বাক্ষরিত ৪ এপ্রিলের একটি প্রেস বিজ্ঞপ্তিতে আবার নুরজাহান এলাহী ঝরনাকে বাংলাদেশ মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সদস্য নিযুক্ত করা হয়েছে। যার ক্রমিক নং ১৬২।