শারীরিক সুস্থতার জন্য খেলাধুলা সবচেয়ে বেশি প্রয়োজন: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী


প্রকাশিত : এপ্রিল ১৪, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শারীরিক সুস্থ্যতার জন্য খেলাধুলা সবচেয়ে বেশি প্রয়োজন। আলোকিত মানুষ তৈরিতে পড়াশুনার পাশাপাশি খেলাধুলা কোন বিকল্প নেই।
তিনি শনিবার রাত সাড়ে আটটায় খুলনার খালিশপুর রোটারী মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, মাদক থেকে শিক্ষার্থীকে দুরে থাকতে হবে। মাদক জীবনকে শেষ করে দেয়। শিক্ষার্থীদের সুশিক্ষা নিশ্চিত করার পাশাপাশি মাদকের মতো ভয়াবহ সমস্যা থেকে তাদের দুরে রাখার ক্ষেত্রেও শিক্ষক ও অভিভাবকদের দায়বদ্ধতা রয়েছে। ক্লাশরুমকে আকর্ষণীয় করা, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ শিক্ষা কার্যক্রমের ওপর জোর দেয়া ও শিক্ষার্থীদের নিয়ে কাউন্সিলিং করা। তিনি বলেন, সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এর অবকাঠামোর উন্নয়ন করে যাচ্ছে। সরকার শিক্ষা খাতে কোটি কোটি টাকা ব্যয় করছে। সংশ্লিষ্ট বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খালিশপুর সরকারি হাজী মুহাম্মদ মুহসিন কলেজের অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তফা, খালিশপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বাশার, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য কাজী এনায়েত আলী আলো, সদস্য মঞ্জিলা খানম মলি, বিদ্যোৎসাহী সদস্য কাজী সাফায়েত হোসেন প্যারেট ও শিক্ষক প্রতিনিধি সোহান নেওয়াজ খান প্রমুখ। স্বাগত জানান বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লুবনা আরা। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।