সুস্থ থাকার জন্য খেলাধুলার প্রয়োজন রয়েছে: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী


প্রকাশিত : এপ্রিল ২১, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, সুস্থ থাকার জন্য খেলাধুলার প্রয়োজন রয়েছে। খেলাধুলা শরীর গঠনের পাশাপাশি মানবিক গুনাবলীর বিকাশ ঘটাতে সহায়তা করে।
তিনি শনিবার রাত সাড়ে সাতটায় খুলনার দৌলতপুর দেয়ানা উত্তরপাড়া স্কুল মাঠে দেয়ানা প্রিমিয়ারলীগ ক্রিকেট টুর্নামেন্ট এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, সরকার খেলাধুলার দিকে নজর দেওয়ার ফলে ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বের কাছে পরিচিত লাভ করছে। মেয়েরা আজ কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। ক্রীড়া ক্ষেত্রেও তারা দেশ-বিদেশে সুনাম আর্জন করছে। যুবসমাজকে মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে হবে। মাদক থেকে সকলকে দুরে থাকতে হবে। সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। খেলাধুলাই পারে সকলকে মাদক থেকে দুরে রাখতে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক, সামাজিকসহ সকল ক্ষেত্রে দ্রুত এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের কাছে প্রতিষ্ঠিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের অসহায় মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে গেছেন। তাঁর স্বপ্ন বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব:) মোঃ নাসির উদ্দিন, বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, সাবেক চেয়ারম্যান শেখ মাহফুজুল হক, সাবেক কাউন্সিলর শেখ মজনু, সাবেক দেয়ানা ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক মোড়ল, সমাজসেবক শেখ দাউদ হায়দার, শিক্ষানুরাগী শেখ নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী এবং সাবেক কাউন্সিলর শেখ রুহুল আমীন প্রমুখ। এতে সভাপতিত্ব করেন সমাজসেবক শেখ আব্দুল মান্নান। পরে প্রতিমন্ত্রী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।